মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
মিন্নীর তৈরি আইল্যাশ রপ্তানি হচ্ছে চীন সহ মধ্য প্রাচ্যের দেশে শিমুলিয়া স্বার্বজনীন মনসা মন্দির ও যুব সমাজের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্যে মূলক সাক্ষাৎ করতে চান কক্সবাজারের প্রতিবন্ধী রেজাউল করিম এস,পি গোলাম সবুরের দিকনির্দেশনায় মাদক, জুয়া, অনলাইন গেম এবং প্রতারকের বিরুদ্ধে সজাগ জেলা পুলিশ নীলফামারী কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ভাংচুর : ২৪ ঘণ্টার আল্টিমেটাম যশোরের অভয়নগরে বসন্ত মেলা অনুষ্ঠিত কক্সবাজার উপজেলা প্রেসক্লাবে দ্বি- বার্ষিক নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন  দৈনিক লিখনী সংবাদ পত্রিকার ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও সংবাদিক সম্মেলন-২০২৪ পালিত অভয়নগরে যুবলীগ নেতা মুরাদ হোসেন-কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির মাসিক আলোচনা 
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

দেবহাটায় বিএনপি নেতার সংখ্যালঘুর জমি জবরদখলের অভিযোগ

কুষ্টিয়া অফিস // / ৪৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

মোঃ আজগার আলী, জেলা প্রতিনিধি সাতক্ষীরাঃসাতক্ষীরা দেবহাটার নওয়াপাড়ায় সুশান্ত মন্ডল (৪৫) নামের এক সংখ্যালঘুর জমি জবরদখলে নেয়ার অভিযোগ উঠেছে। তিনি নওয়াপাড়া ইউনিয়নের বড়হুলা গ্রামের রনজিৎ মন্ডলের ছেলে। সম্প্রতি তার জমির বেড়িবাঁধ কেটে ২২ শতক জমি দখলে নিয়েছেন রামনাথপুর গ্রামের মৃত হোসেন আলী সরদারের ছেলে স্থানীয় বিএনপি নেতা আকবর আলী।

ভুক্তভোগী সুশান্ত মন্ডল জানান, নওয়াপাড়া ইউনিয়নের রামনাথপুর মৌজায় বড়হুলা দক্ষিণ বিলে বিআরএস ১৭৪২ খতিয়ানের ৬১২৪, ৬১২০ ও ৬৩৮৪ দাগে তার মা কমলা ভুঁইয়ার পৈত্রিক ২২ শতক জমি ছিল। জমিটি প্রায় ২০ বছর আগে মৎস্য ঘের করার জন্য উপজেলা বিএনপি’র কার্যনির্বাহী কমিটির সদস্য আকবর আলীর কাছে ইজারা দেন তারা।

কিন্তু ২০২১ সাল থেকে আকবর আলী সুশান্ত মন্ডলের পরিবারকে ইজারার বাৎসরিক টাকা দেয়া বন্ধ করে দেন। কোন উপায়ন্তু না পেয়ে গত বছর স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যস্থতায় জমিটুকু আকবর আলীর কাছ থেকে ফেরত নিয়ে তাতে ধান চাষ করেছিলেন সুশান্ত মন্ডল।

কিন্তু কিছুদিন যেতে না যেতেই সম্প্রতি সুশান্ত মন্ডলের জমির বেড়িবাঁধ কেটে ওই ২২ শতক জমি জবরদখলে নিয়ে তাতে পানি তুলে আবারও মাছ চাষ শুরু করেন বিএনপি নেতা আকবর আলী। একগুয়েমি আকবর আলীর এমন হটকারি কর্মকান্ডে রীতিমতো বিপাকে পড়েছেন সংখ্যালঘু সুশান্তের পরিবার। উপরন্তু জবরদখলকৃত জমি আকড়ে রাখতে আকবর আলী উল্টো তাদেরকে বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ করেছেন সুশান্ত মন্ডল।

বিএনপি নেতা আকবর আলীর কবল থেকে রেকর্ডিয় মালিকানার জমিটুকু ফেরত পেতে দ্বারে-দ্বারে ধরণা দিয়েও কোন প্রতিকার না পেয়ে অবশেষে উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান ও দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন সহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী সংখ্যালঘু সুশান্তের পরিবার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর