শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

জাতির পিতার জন্মদিনে জেলা পুলিশের শ্রদ্ধা নিবেদন

Reporter Name / ১০০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩, ৩:২৭ অপরাহ্ন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন কুষ্টিয়া জেলা পু্লিশ সুপার জনাব মোঃ খাইরুল আলম এর নের্তৃত্বে জেলা পুলিশ কুষ্টিয়া।

শুক্রবার (১৭ মার্চ ২০২৩) সকাল ৯ টায় কুষ্টিয়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার কুষ্টিয়ার নের্তৃত্বে পুলিশ সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সূরা ফাতিহা পাঠ করেন। শ্রদ্ধা নিবেদনের পর এসপি মোঃ খাইরুল আলম এর নের্তৃত্বে কুষ্টিয়া জেলা পুলিশের সদস্যগন তার প্রতি সম্মান প্রদর্শন করে সেখানে এক মিনিট নীরবতা পালন করেন। পুষ্পস্তবক অর্পণের পর স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ সহ ১৫ আগস্ট শাহাদত বরন কারী সকল শহীদ পরিবার ও ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শাহাদত বরণ কারী শহিদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে দেশের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করা হয়।

এরপর কুষ্টিয়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংক্ষিপ্ত বক্তব্যের শুরুতে পুলিশ সুপার জনাব মোঃ খাইরুল আলম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন এবং আরো বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ পেতাম না। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুবই পছন্দ করতে, ভালবাসতেন, কাছে টেনে আদর করতেন। বঙ্গবন্ধু জানতেন আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। সুতরাং একটি প্রজন্ম তৈরি করতে হলে অবশ্যই শিশুদের প্রতি মনোযোগী হতে হবে এবং তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। পুলিশ সুপার কুষ্টিয়া আরো বলেন বঙ্গবন্ধু বাল্যকাল হতেই নানা আন্দোলন সংগ্রাম করেছেন বাংলাদেশকে পরাধীনতার নাগপাশ থেকে মুক্ত করার জন্য। তিনি আরো বলেন বাঙালি জাতির মুক্তিসংগ্রাম ও স্বাধীনতার ইতিহাসে ঐতিহাসিক ৭ মার্চ একটি অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে বজ্রকণ্ঠে যে কালজয়ী ভাষণ দিয়েছিলেন, তার মধ্যেই নিহিত ছিল বাঙালির মুক্তির ডাক। এ ভাষণের কারণে বিশ্বখ্যাত নিউজউইক ম্যাগাজিন ১৯৭১ সালের ৫ এপ্রিল সংখ্যায় বঙ্গবন্ধুকে ‘পয়েট অব পলিটিক্স’ হিসেবে অভিহিত করে। বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ কেবল আমাদের নয়, বিশ্বব্যাপী স্বাধীনতা ও মুক্তিকামী মানুষের জন্যও প্রেরণার চিরন্তন উৎস হয়ে থাকবে।নিপীড়িত-নির্যাতিত বাঙালিদের মুক্তির এ মহামন্ত্র শুধু বাংলাদেশেই নয়, বিশ্বজুড়ে সমাদৃত হচ্ছে, অনুপ্রেরণা দিয়ে যাচ্ছে।

পরবর্তীতে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ পালন করেন জনাব মোঃ খাইরুল আলম, সুযোগ্য পুলিশ সুপার, কুষ্টিয়া।

এর আগে সকাল সাড়ে ৮ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলমের নের্তৃত্বে কুষ্টিয়া জেলা পুলিশ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার ( ডিএসবি), জনাব মোঃ আবু রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, কুষ্টিয়া, জনাব মোঃ হাফিজুর রহমান (আরওআই), রির্জাভ অফিস, কুষ্টিয়া, জনাব মোঃ ফয়সাল হোসেন, ডিআইও ১, জনাব সৈয়দা রেশমা খানম, ইন্সপেক্টর, নারী প্রত্যয়ী, কুষ্টিয়া ডিএসবি, ওসি ডিবি, টিআই ১, সহ সকল পদ মর্যাদার পুলিশ সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর