শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

ভারতে কভিডে মৃতের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ১৮৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১, ২:৫২ অপরাহ্ন

কভিডে মৃত্যুতে আজ শুক্রবার আরেকটি বড় মাইলফলকে ভারত। যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরে তৃতীয় দেশ হিসেবে কভিডে চার লাখ মৃত্যুর মাইলফলক ছাড়িয়েছে দেশটি। খবর এনডিটিভি।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, কভিডের দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই মোট সংখ্যার অর্ধেক মৃত্যু হয়েছে, যা দেশের স্বাস্থ্যসেবা ও শ্মশানকেও আচ্ছন্ন করেছে।

ভাইরাসটিতে সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে ৮৫৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৩১২ জনে। বার্তা সংস্থা রয়টার্সের পরিসংখ্যান বলছে, সর্বশেষ ১ লাখ মানুষ মারা গেছে মাত্র ৩৯ দিনে।

এদিকে গতকাল শনাক্ত ও মৃত্যুর হার বাড়ার পরে আজ শুক্রবার ভারতের কভিড পরিসংখ্যানে কিছুটা উন্নতি লক্ষ্য করা গেছে। আজ দেশটিতে নতুন করে ৪৬ হাজার ৬১৭ জনের কভিড শনাক্ত হয়েছে, যা ছিলো গতকালের থেকে ৪ শতাংশ কম। এতে করে টানা ২৫ দিন ধরে ভারতের করোনা শনাক্তের হার ৫ শতাংশের নিচে রয়েছে। ​

করোনা রোগীর সংখ্যা গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬২০ জন কমেছে। দেশটিতে বর্তমানে কভিড আক্রান্ত রোগীর সংখ্যা কমে ৫ লাখ ৯ হাজারে দাঁড়িয়েছে। সংক্রমণের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৬৭ শতাংশে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, টানা ৫০ দিন ধরে দেশটিতে করোনা থেকে আরোগ্য লাভ করা রোগীর সংখ্যা দৈনিক শনাক্তের সংখ্যাকে ছাড়িয়ে যাচ্ছে। করোনা থেকে আরোগ্য লাভের হার ৯৭ শতাংশ ছাড়িয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর