মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে কু‌ষ্টিয়া জেলা বিএন‌পির হুঁশিয়ারি কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

দেবহাটায় বিএনপি নেতার সংখ্যালঘুর জমি জবরদখলের অভিযোগ

কুষ্টিয়া অফিস // / ৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

মোঃ আজগার আলী, জেলা প্রতিনিধি সাতক্ষীরাঃসাতক্ষীরা দেবহাটার নওয়াপাড়ায় সুশান্ত মন্ডল (৪৫) নামের এক সংখ্যালঘুর জমি জবরদখলে নেয়ার অভিযোগ উঠেছে। তিনি নওয়াপাড়া ইউনিয়নের বড়হুলা গ্রামের রনজিৎ মন্ডলের ছেলে। সম্প্রতি তার জমির বেড়িবাঁধ কেটে ২২ শতক জমি দখলে নিয়েছেন রামনাথপুর গ্রামের মৃত হোসেন আলী সরদারের ছেলে স্থানীয় বিএনপি নেতা আকবর আলী।

ভুক্তভোগী সুশান্ত মন্ডল জানান, নওয়াপাড়া ইউনিয়নের রামনাথপুর মৌজায় বড়হুলা দক্ষিণ বিলে বিআরএস ১৭৪২ খতিয়ানের ৬১২৪, ৬১২০ ও ৬৩৮৪ দাগে তার মা কমলা ভুঁইয়ার পৈত্রিক ২২ শতক জমি ছিল। জমিটি প্রায় ২০ বছর আগে মৎস্য ঘের করার জন্য উপজেলা বিএনপি’র কার্যনির্বাহী কমিটির সদস্য আকবর আলীর কাছে ইজারা দেন তারা।

কিন্তু ২০২১ সাল থেকে আকবর আলী সুশান্ত মন্ডলের পরিবারকে ইজারার বাৎসরিক টাকা দেয়া বন্ধ করে দেন। কোন উপায়ন্তু না পেয়ে গত বছর স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যস্থতায় জমিটুকু আকবর আলীর কাছ থেকে ফেরত নিয়ে তাতে ধান চাষ করেছিলেন সুশান্ত মন্ডল।

কিন্তু কিছুদিন যেতে না যেতেই সম্প্রতি সুশান্ত মন্ডলের জমির বেড়িবাঁধ কেটে ওই ২২ শতক জমি জবরদখলে নিয়ে তাতে পানি তুলে আবারও মাছ চাষ শুরু করেন বিএনপি নেতা আকবর আলী। একগুয়েমি আকবর আলীর এমন হটকারি কর্মকান্ডে রীতিমতো বিপাকে পড়েছেন সংখ্যালঘু সুশান্তের পরিবার। উপরন্তু জবরদখলকৃত জমি আকড়ে রাখতে আকবর আলী উল্টো তাদেরকে বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ করেছেন সুশান্ত মন্ডল।

বিএনপি নেতা আকবর আলীর কবল থেকে রেকর্ডিয় মালিকানার জমিটুকু ফেরত পেতে দ্বারে-দ্বারে ধরণা দিয়েও কোন প্রতিকার না পেয়ে অবশেষে উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান ও দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন সহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী সংখ্যালঘু সুশান্তের পরিবার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর