মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় বর্ণিল আয়োজনে ইংলিশ অলিম্পিয়াড অনুষ্ঠিত

Reporter Name / ২৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:২২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক\ কুষ্টিয়ায় ইসলামিক ইউনিভারসিটি এক্স ইংলিশ স্টুডেন্ট এসোসিয়েশনের উদ্যোগে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের অংশ গ্রহনে ইংলিশ অলিম্পিয়াড-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া সরকারী কলেজ অডিটোরিয়াম থেকে ক্যাপ টুপি টিশার্ট পরিহিত ও ব্যানার সম্বলিত শিক্ষক শিক্ষার্থীদের একটি বর্নাঢ্য র্র‍্যালী বের হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিন শেষে অডিটোরিয়ামে কার্তিক কুমার বর্মনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর শিশির কুমার রায়। আলোচনা শেষে বিজ্ঞান ভবনে শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত  পরীক্ষায় বিজয়ীদের পুরষ্কার ও সনদ প্রদান করা হয়।

 

এই আয়োজনের প্রারম্ভিক সুচনা বক্তব্য রাখেন, ‘সরকারী মহিলা কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক অজয় মৈত্র। তিনি বলেন, বর্তমান প্রতিযোগিতাপূর্ন বৈশি^ক বাস্তবতায় শিক্ষার্থীরা কেবলমাত্র পঠিত বিষয়কেন্দ্রিক সংকীর্ণ বৃত্তের মধ্যে ঘুরপাক খেলেই চলবে না। তাদের নিজেদের যোগ্য নাগরিক ও দক্ষ জনশক্তি হিসেবে নিজের পরিচয়টাও মেলে ধরতে চাই ভাষাগত সক্ষমতা’। সেলক্ষ্যেই আজকের এই আয়োজন থেকে শিক্ষার্থীদের আহŸান  যে, ‘থাকবো নাকো বদ্ধ ঘরে, দেখবো এবার জগৎটাকে’ এই মন্ত্রটাকে ধারণ করে নিজেকে যোগ্য করে গড়ে তোলা ছাড়া বিকল্প কোন পথ নেই’।

 

কুমারখালী মাধ্যমিক বিদ্যালয় থেকে আগত ১০ম শ্রেনীর ছাত্রী সুমাইয়া শারমিন বলেন, ‘আজকে স্যারেদের আয়োজনে এই ইংলিশ অলিম্পিয়াডে অংশ নিতে পেরে আমি খুব আনন্দিত। এই আয়োজনে এসেই বুঝতে পারছি যে বাস্তবে আমরা স্কুল এবং পাঠ্যবই থেকে যা পড়ছি; সেগুলিরও যে বাস্তবিক ব্যবহার ক্ষেত্র সম্পর্কে জানতে হয় তা শিখতে পারলাম। আমাদের সব ছাত্র/ছাত্রীদের এধরণের দৈনন্দিন চর্চার মধ্যে থাকা উচিৎ’।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর শিশির কুমার রায় বলেন, ‘ইংলিশ অলিম্পিয়াড আয়োজনের মতো সহপাঠক্রমিক শিক্ষার মধ্যদিয়ে শিক্ষার্থীরা কেবলমাত্র নিজেদের সমৃদ্ধ করাই নয়; বাস্তব বা ব্যবহারিক জীবনে শিক্ষার প্রকৃত মর্মবস্তুকে ধারণ করে পরিবার সমাজ ও দেশকে সমৃদ্ধকরণে অবদান রাখতে সক্ষম হবে’।

 

আয়োজনে অতিথি হিসেবে আরও যারা ছিলেন, বেসরকারী উন্নয়ন সংগঠন মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মমতাজ আরা বেগম, কুষ্টিয়া সরকারী কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক পদার্থ বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক লাল মোহাম্মদ, কুষ্টিয়া জেলা শিক্ষা অফিসার আল মামুন তালুকদার ছাড়াও কুষ্টিয়া জেলার ৬টি উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক/শিশিক্ষা, ছাত্র/ছাত্রী অংশ গ্রহন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর