রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কারণ দর্শানো নোটিশের জবাব দিলেন অভিযুক্তরা

কুষ্টিয়া অফিস // / ৪৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩, ৬:১৭ অপরাহ্ন

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র  করে নির্বাচন কমিশন কর্তৃক গঠিত নির্বাচন অনুসন্ধান কমিটি সংসদীয় আসন- ৭৭, কুষ্টিয়া-৩ এ ৩জন এবং সংসদীয় আসন-৭৮ কুষ্টিয়া-৪ অঞ্চলের দুই ২জনসহ প্রত্যেককে পৃৃথক ভাবে প্রেরিত অভিযুক্ত ব্যক্তিগণ কারন দর্শানো নোটিশের জবাব দিয়েছেন বেধে দেয়া সময়ের মধ্যে। বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক মনিরুল ইসলাম। 

 

বৃহষ্পতিবার দুপুর ১২টায় কুষ্টিয়া-৩ আসনে ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তনু তার লিখিত বক্তব্যসহ সংশ্লিষ্ট নির্বাচন অনুসন্ধান কমিটি প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ মাযহারুল ইসলামের এজলাশে স্বশরীরে হাজির হয়ে অভিযোগের লিখিত বক্তব্য দিয়েছেন এবং অনুসন্ধান কমিটিকে জানিয়েছেন যে তার বিরুদ্ধে আনীত পৌরসভার গাড়ী ব্যবহার ও পৌর কর্মচারীদের নির্বাচনী কাজে লাগানোর অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন তিনি।

 

একই সময়ে প্রতিপক্ষ নৌকা প্রতিকের সমর্থক সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের আ’লীগ সভাপতি মিলন মন্ডল ও ছাত্রলীগ সভাপতি শামীম রুমী দ্বয় তাদের বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় বাধাদান ও প্রতিপক্ষের কর্মীদের মারধরের অভিযোগের লিখিত বক্তব্য দিয়েছেন। কমিটি প্রধান লিখিত বক্তব্য গ্রহণ করত: আচরণ বিধি মেনে চলার বিষয়ে সতর্ক করে দিয়েছেন বলে জানান এই আওয়ামী লীগ নেতা মিলন মন্ডল।

 

এছাড়া একই দিনে বেলা ৩টায় সংসদীয় আসন-৭৮, কুষ্টিয়া-৪ অ লের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান সিনিয়র সহকারী জজ এম এ আজহারুল ইসলাম এর আদালতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী সেলিম আলতাফ জর্জর সমর্থক কুমারখালী পৌর মেয়র সামসুজ্জামান অরুন ও প্যানেল মেয়র হারুন অর রশীদ হারুন দ্বয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ বিষয়ে লিখিত বক্তব্য দিয়েছেন। তাদের বিরুদ্ধে শিষ্টাচার বহির্ভুত উস্কানীমূলক বক্তব্যসহ স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতিকের আব্দুল রউফ এর কর্মীসমর্থকদের হুমকি প্রদান অভিযোগের লিখিত বক্তব্য দিয়েছেন বলে নিশ্চিত করেন কুমারখালী পৌর মেয়র সামসুজ্জামান অরুন। তিনি বলেন, আমাদের বক্তব্য দেখে আগামীতে আচরণ বিধি মেনে চলার জন্য সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন।

 

আদালত পুলিশের পরিদর্শক মনিরুল ইসলাম জানান, ‘নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে বুধবার কুষ্টিয়া-৩ আসনের এক স্বতন্ত্র প্রার্থী এবং নৌকা প্রতিকের প্রার্থীর সমর্থক আওয়ামী লীগ নেতা, ও ছাত্রলীগ নেতাকে কারণ দর্শানো নোটিশ প্রেরণ করা হয় এবং বৃহষ্পতিবার দুপুর ১২টায় হাজির হয়ে লিখিত বক্তব্য দেয়ার আদেশ দেয়া হয়েছিলো। একই ভাবে কুষ্টিয়া-৪ কুমারখালী-খোকসা অ লের অনুসন্ধান কমিটি প্রেরিত শো-কজ নোটিশের লিখিত জবাব দিয়েছেন কুমারখালী পৌর মেয়র সামসুজ্জামান অরুন ও প্যানেল মেয়র হারুন অর রশীদ হারুন। সবগুলি লিখিত বক্তব্য দেখে তাদের সকলকেই সতর্কতার সাথে নির্বাচনী প্রচারণার কাজ করার পরামর্শ দিয়েছেন আদালত’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর