মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ার চার আসনে নৌকা চান বাবা-মেয়েসহ ২৩ জন

কুষ্টিয়া অফিস // / ১৫১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৯:১৪ অপরাহ্ন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে কুষ্টিয়া জেলার চারটি আসনে ২৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে কুষ্টিয়া-৩ (সদর) আসন থেকে ছয়জন, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসন থেকে সাতজন, কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসন থেকে চারজন এবং কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসন থেকে ছয়জন। তারা কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর থেকে এসব মনোনয়ন সংগ্রহ করেছেন।

সোমবার (২০ নভেম্বর) কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দীন খান বিষয়টি  নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে কুষ্টিয়া জেলার চারটি আসনে ২৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে যাকে দলীয় মনোনয়ন দেওয়া হবে তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে নেতাকর্মীরা কাজ করবো। আওয়ামী লীগ সরকারের আমলে কুষ্টিয়ার ব্যাপক উন্নয়ন হয়েছে। এবারও আওয়ামী লীগের জয় হবে ইনশাআল্লাহ।

 

 

 

 

কুষ্টিয়া-৩ (সদর) আসন থেকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। এছাড়া এই আসন থেকে আওয়ামী লীগের হয়ে নির্বাচনে অংশ নিতে সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, প্রবীণ আইনজীবী ব্যারিস্টার এম. আমীর-উল ইসলামসহ ইতোমধ্যে ৬ জনের পক্ষে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র কেনা হয়েছে। শেখ মুজিবুর রহমানের তৃতীয় মন্ত্রিসভায় ব্যারিস্টার এম. আমীর-উল ইসলাম খাদ্য প্রতিমন্ত্রী ছিলেন। এছাড়া তিনি প্রথম জাতীয় সংসদে কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য ছিলেন।

 

 

 

মুক্তিযুদ্ধে স্বাধীনতা লাভের পর ১৯৭২ সালের বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ছিলেন ব্যারিস্টার আমীর-উল ইসলাম। তিনি ১৯৭১ সালের ১৭ এপ্রিল শপথ নেওয়া স্বাধীন বাংলাদেশের অস্থায়ী সরকারের সঙ্গে নানাভাবে জড়িত ছিলেন। ১৯৭১ সালের ২৫ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণার আলোকে ওই বছরের ১০ এপ্রিল স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের ঘোষিত স্বাধীনতার ঘোষণাপত্রের রচয়িতা ছিলেন আমীর-উল ইসলাম। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। বর্তমানে উচ্চ আদালতে আইনি পেশায় জড়িত আছেন।

 

এদিকে, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে বহুভাগে বিভক্ত ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ২০১৮ সালে নির্বাচনের পর থেকে দলের মধ্যে বিভাজন বাড়তেই থাকে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর তালিকা বেশ দীর্ঘ। এই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সারোয়ার জাহান বাদশা, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী, দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য মৃত আফাজ উদ্দিন আহমেদের ছোট ছেলে অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন বিশ্বাস, আফাজ উদ্দিন আহমেদের মেজো ছেলে ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আরিফ আহমেদ বিশ্বাস, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন, কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা অ্যাডভোকেট দেওয়ান মাসুদ করিম মিঠু, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য ড. মোফাজ্জেল হকসহ ৭ জন।

 

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের আওয়ামী লীগের নৌকার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, বাংলাদেশের প্রথম সরকারের ঘোষিত স্বাধীনতার ঘোষণাপত্রের রচয়িতা ব্যারিস্টার আমীর-উল ইসলামের মেয়ে ব্যারিস্টার তানিয়া আমীরসহ ৬ জন।

 

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের আওয়ামী লীগের নৌকার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রাষ্ট্রপতির ব্যক্তিগত চিকিৎসক ও কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ডা. ইফতেখার মাহমুদ, মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনসহ চারজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর