মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

চিরকুট লিখে যুবকের আত্মহত্যা ভন্ড কবিরাজের খপ্পরে প্রান গেলো যুবকের বিচার দাবি পরিবারের

কুষ্টিয়া অফিস // / ৪০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৭ মে, ২০২৩, ৭:৫৬ অপরাহ্ন

কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের পুরাতন কুষ্টিয়া গ্রামের শেফালি নামের এক ভন্ড কবিরাজের খপ্পরে পড়ে মানিক ১৮ নামের এক যুবকের আত্মহত্যার অভিযোগ উঠেছে।

পরিবারের অভিযোগ নিহতের এক খালার রুপোর অলঙ্কার হারিয়ে যাওয়ায় ওই ভন্ড শেফালী তার অলৌকিক জাদুর শক্তিতে যুবক মানিক ইসলামকে (১৮)কে চোর হিসেবে দোষী সাব্যস্ত করায় নিরপরাধ মানিক লোক চক্ষুর ভয়ে কয়েকদিন ধরে চরম মানসিক ডিপ্রেশনে ভুগছিলো।

পরিবারের লোকজনদের নানা ভাবে বিশ্বাস করাতে চেষ্টা করে যে সে কোন চুরির সাথে জড়িত নয়। অথচ কেউই ওর কথা বিশ্বাস না করায় অবশেষে মানসিক বিপর্যস্ত মানিক চিরকুট লিখে তার আত্মহত্যার কারন ব্যখ্যাসহ আত্মহত্যার প্ররোচক হিসেবে ওই ভন্ড কবিরাজকে দায়ি করে আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হয়েছে বলে ওই চিরকুটে মৃত্যুপূর্ব সেময়ে লিখে যায়। তবে ঘটনার পর থেকেই ওই ভন্ড কবিরাজ শেফালী পলাতক রয়েছে বলে অভিযোগ উঠেছে।এঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষী কবিরাজ শেফালীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে এলাকাবাসী।

গত রবিবার ১৪ মে রাত ১১ টায় কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের পুরাতন কুষ্টিয়া এলাকার মোঃ শহিদুল ইসলামের ছেলে মোঃ মানিক ইসলাম (১৮) চিরকুটে লিখে আত্মহত্যা করে।

চিরকুটে মানিক লিখেন, “যদি পারো তোমরা শেফালির মতো মুখোশধারী মানুষকে এলাকা থেকে তাড়িয়ে দাও না হলে আমার মতো অনের নিরপরাধ মানুষের প্রাণ চলে যাবে। খালা তুমি কি বলেছো আমার মতো চোর মরে গেলে কি হয় আমি চোর নয় বিশ্বাস করো আমি চোর নয়”

এলাকাবাসী ও পরিবার সুত্রে জানা যায়, ছোটবেলা থেকেই মানিক তার খালা হেফজা খাতুনের কাছে থাকতেন। মানিকের ভালো মন্দ দেখাশোনার দ্বায়িত্ব ও তিনি করতেন। মানিক বিয়ে করবে বলে খালার কাছে জানালে খালা তার ঘরের আসবাবপত্র কেনার জন্য ২০ হাজার টাকা লোন তুলে দিয়েছিন। সেই টাকা বাবা মাকে দেওয়ার কথা ও বলে গিয়েছেন মানিক তার লেখা চিরকুটে। কিছুদিন আগে মানিকের খালার ঘর থেকে ৯ ভরি রুপো/ চাঁদী চুরি হওয়ার ঘটনায় তার খালা এলাকাস্থ কবিরাজ শেফালি খাতুনের কাছে গেলে শেফালি খাতুন মানিকের নাম বলে। তারই প্রেক্ষিতে মানিক এই অপবাদ সইতে না পেরে আত্নহত্যা করেছে বলে দাবি পরিবারের।

মানিকের মা মোছাঃ আঙ্গরী খাতুন বলেন, ” আমার বোনের বাসায় ও সবসময় যাওয়া আসা করতো আমার বোন তো চুরির অপবাদ দেইনি। ওই শেফালী কবিরাজ আমার ছেলের দোষ দিয়েছে ও কবিরাজ যদি আমার ছেলের দোষ না দিতো আমার ছেলে আত্মহত্যা করে মৃত্যুর পথ বেঁছে নিতো না”।

মানিকের বাবা শহিদুল ইসলাম বলেন, “ওই ভন্ড কবিরাজের জন্য আমার ছেলের মৃত্যু হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।এমন ঘটনা যেন আর কারোর সাথে না ঘটে। আমি শেফালির বিচার চাই”।

মানিকের খালা হেফজা খাতুন বলেন, “আমি মানিককে চোরের অপবাদ দিই নি। মানিক আমার সন্তানের মতো তবে কে চুরি করেছে এটা জানার জন্য আমি কবিরাজের কাছে গিয়েছিলাম কবিরাজ মানিকের নাম বলছে মানিক নিয়েছে”।

তবে শেফালি কবিরাজের সাথে সরাসরি যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি, একাধিক বার তাকে ফোন করে ও ক্ষুদে বার্তা দিয়েও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর