মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

চুরি আতংকে হরিপুর বাসী যততত্র মাদকে সয়লাব

এস এম সম্রাটঃ / ৮৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১০ মে, ২০২৩, ১১:১৬ পূর্বাহ্ন

কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের নদীর কূল মাঠপাড়া, বোয়ালদাহ, কান্তিনগর, পুরাতন কুষ্টিয়া, বিশ্বাস পাড়া, মেছোপাড়া, শালদাহ সহ বিভিন্ন এলাকায় রাত হলেই সংঘবদ্ধ চোর চক্রের আনাগোনা বেড়ে যায়। পালাক্রমেই প্রতিদিন কোন না কোন এলাকায় চুরির অভিযোগ পাওয়া যায়।

 

দিন শেষে রাতে যখন দিন মজুর থেকে সকল পেশার মানুষ ঘুমাতে যায় তখনই সংঘবদ্ধ চোর চক্র দিনে পরিকল্পনা করে রাতে পরিকল্পিত ভাবে চুরি করে। মাঝে মাঝে চোর চক্র ধরা পড়লেও কিছুদিন পরেই পুনরায় চুরির ঘটনা দেখা যায়। সাইকেল, মোবাইল ফোন, সোনার অলংকার, ইজি বাইকের ব্যাটারি, বিদ্যুতের তার, এমনকি গৃহস্থালির কোন কিছুই নিরাপদ না। মসজিদ, মাদ্রাসা পর্যন্ত চোর চক্র হানা দিচ্ছে। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষদের মাঝে চোর আতংকে দিন কাটছে।

 

নদীরকূল মাঠপাড়ার বাসিন্দা পোশাক তৈরির কারিগর মোঃ রিদয় (২৮) জানান তীব্র গরমে রাতে জানালা খোলা রেখে ঘুমায় সকালে দেখা যায় স্মার্টফোন, নগদ টাকা চুরি হয়েছে কিছুদিন আগে মসজিদে ফজরের নামাজ আদায় করে এসে দেখি সাইকেলটা আর নেই। শুধু রিদয় না এমন ভুক্তভোগীদের সংখ্যা অনেক বেড়ে গেছে। একই এলাকার বাসিন্দা মোঃ আরিফ হোসেন (৩৮) পেশায় একজন ড্রাইভার তিনি জানান, কয়েকদিন আগে পরিবার নিয়ে আত্নীয়র বাড়িতে বেড়াতে গেলে ফিরে এসে দেখা যায় ঘরের গ্রীল ও তালা কেটে চুরির চেষ্টা চালানো হয়।

হরিপুরের সুশীল সমাজ ও সচেতন ব্যক্তিদের মতে বিগত দিনের চেয়ে চুরির ঘটনা বেড়ে যাওয়ার অন্যতম কারণ মাদক সিন্ডিকেট সক্রিয় হওয়া। মাদকের টাকার যোগান দিতেই চোর চক্রের দাপিয়ে বেড়ানোর প্রবণতা অনেক বেড়েছে। হরিপুরের মাদক ব্যবসায়ীরা কৌশলে মাদক বিক্রি করলেও এখন প্রকাশ্যে মাদক বিক্রি করছে। মাদকের ভয়াল থাবায় হরিপুরের যুব সমাজ আজ ধ্বংসের পথে।

 

এই ব্যাপারে ১নং হাটশ হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মোস্তাক হোসেন মাসুদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, হরিপুরে বেশ কিছু দিন ধরেই চুরির ঘটনা অনেক বেড়েছে আর এর জন্য মাদক ব্যবসায়ীরা দায়ী। মাদক ব্যবসার ইতি টানতে হলে দরকার সামাজিক ভাবে সহযোগিতা। একাধিকবার মাসিক আইনশৃঙ্খলা সভায় মাদক ব্যবসার ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হলেও আশানুরূপ কোন সমাধান হয়নি। তাই শুধুমাত্র আইনশৃঙ্খলা বাহিনীদের উপর নির্ভর না করে সামাজিকভাবে সোচ্চার হওয়াটা জরুরী।

পাশাপাশি বাবা মায়ের উচিত সন্তানদের নজরে রাখা। তার ছেলে কোথায় যায়? কি করে? এই সব দিকে কঠোর নজরদারি করাটা জরুরী। হরিপুর বাসীর দাবী চুরি ঠেকাতে প্রশাসনের কঠোর ভূমিকা থাকা জরুরী, রাতে পুলিশের টহল জোরদার করা হোক। মাদক ব্যবসায়ীদের তালিকা করে দ্রুত আইনের আওতায় আনা হোক। কুষ্টিয়ার সুযোগ্য পুলিশ সুপার মোঃ খাইরুল আলমের হস্তক্ষেপ কামনা করেছে হরিপুর বাসী।

খালিদ সাইফুল, পরিবর্তনের অঙ্গীকার, কুষ্টিয়া 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর