শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় দুদকের মামলায় গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার কারাদণ্ড

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ৫৭৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ৬:৪৪ অপরাহ্ন

ভুয়া নামে ঋণ বিতরণ ও আদায়কৃত কিস্তির টাকা আত্মসাতের দায়ে গ্রামীণ ব্যাংক মুজিব নগর শাখার ৩ কর্মকর্তার প্রত্যেকের ৩বছর সশ্রম কারাদন্ডসহ পৃথক ভাবে প্রত্যেকের ৫লক্ষ ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাসের বিনাশ্রম কারাবাসের আদেশ দিয়েছেন আদালত। বৃহষ্পতিবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো: আশরাফুল ইসলাম দন্ডপ্রাপ্ত দুই ব্যক্তির উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- যশোর ঝিকরগাছা উপজেলার নোয়ালী গ্রামের বাসিন্দা তোরাব আলীর ছেলে গ্রামীন ব্যাংক মহাজনপুর মুজিবনগর শাখার জ্যেষ্ঠ ব্যবস্থাপক এসএম শরিফুজ্জামান (৪০), ঝিনাইদাহের শৈলকুপা গ্রামের বাসিন্দা হেলাল উদ্দিনের ছেলে অপর শাখা ব্যবস্থাপক জিয়াউর রহমান (৪০) এবং পলতাক আসামী চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার পাঁচকমলাপুর গ্রামের হায়দার আলীর ছেলে সিনিয়র শাখা ব্যবস্থাপক সোহেল রানা (৩৯)।

আদালত সূত্রে জানা যায়, গ্রামীণ ব্যাংক হতে ঋণ গ্রহিতা কিছু সংখ্যক গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে ২০১৭ সালের ১২ মার্চ দুদকের একটি অভিযানিক টিম গ্রামীণ ব্যাংক মহাজনপুর মুজিব নগর শাখায় অভিযান চালায়। এসময় ২০১৩ সালের আষ্ট হতে ২০১৪ সালের ফেব্রæয়ারী সময়কালের মধ্যে গ্রামীন ব্যাংকের ঋণ বিতরণ সংশ্লিষ্ট ১৬টি খাতের কাগজপত্র পরিক্ষা করে দুদক। সেখানে ভুয়া নামের ঋণ বিতরণ ও ঋণ গ্রহিতাদের কাছ থেকে আদায়কৃত কিস্তির টাকা ভুয়া বা জাল স্বাক্ষর করে পরস্পর যোগসাজসে প্রায় ৬ লক্ষ টাকা আত্মসাতের সত্যতার প্রমান পায় দুদকের ওই আভিযানিক টিম। এঘটনায় ২০১৭ সালের ৩১ অক্টোবর দুর্নীতি দমন কমিশন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক হাফিজুল ইসলাম বাদি হয়ে ৩জনের নামোল্লেখসহ ৪০৯/৪২০/১৯৯/ ধারাসহ ১৯৪৭ সালের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধযোগ্য অভিযোগ এনে মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ১৩মার্চ এজাহার নামীয় ৩ আসামীর বিরুদ্ধে অভিযোগ এনে আদালতে চার্যশীট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক হাফিজুৃল ইসলাম।

রায়ের সত্যতা নিশ্চিত করে দুদক কুষ্টিয়ার কৌসুলি এ্যাড. আল মুজাহিদ হোসেন জানান, ‘মেহেরপুর জেলার মুজিব নগরের গ্রামীন ব্যাংক শাখার কর্মকর্তাগণ অর্পিত দায়িত্ব পালনকালে ক্ষমতার অপব্যবহার করত: যোগসাজসে ব্যাংকের টাকা আত্মাতের অভিযোগ স্বাক্ষ্য শুনানীর মাধ্যমে সন্দেহাতীত প্রমানিত হওয়ায় ৩আসামীর প্রত্যেকের পৃথকভাবে ৩বছর সশ্রম কারাদন্ড এবং ৫লক্ষ ৫হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬মাসেন সাজা খাটার আদেশ দিয়েছেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর