শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় বিষ প্রয়োগে শিশু হত্যায় সৎ মায়ের যাবজ্জীবন

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ৮১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩, ৩:৫৩ অপরাহ্ন

কুষ্টিয়ায় খাবারের সাথে বিষ প্রয়োগে শাহিন(৫) নামের শিশু হত্যার দায়ে বিমাতা বা সৎমায়ের যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ডাদেশ দিয়েছে আদালত। রবিবার দুপুর ১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদলত-১র বিচারক তাজুল ইসলাম অভিযুক্ত সৎ মা নাছিমা (৩৬)র উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।
দন্ডপ্রাপ্ত হলেন- কুমারখালী উপজেলার চরভবানীপুর গ্রামের উস্তার মৃধার কন্যা এবং খোকসা উপজেলার আমবাড়িয়া গ্রামের বাসিন্দা বাদশার স্ত্রী নাছিমা খাতুন।
আদালত সূত্রে জানা যায়, ‘২০০৮ সালের ২১ সেপ্টেম্বর মা’হারা শিশু শাহিন নানা বাড়ি থেকে বাবা খোকসা উপজেলার আমাবাড়িয়া গ্রামের বাসিন্দা কৃষক বাদশার বাড়িতে আসেন ঈদ উপলক্ষে নতুন জামা কাপড় কেনার জন্য। এদিন দুপুর আড়াই টার সময় বাবা বাদশার অনুপস্থিতিতে সৎমা নাছিমা শিশু শাহিনকে ভাতের সাথে কিটনাশক ফুরাডান নামের বিষ মিশিয়ে খাওয়ায়। এতে শিশুটি অসুস্থ্য হয়ে পড়ে। পরে বিকেল সাড়ে ৩টার দিকে অসুস্থ্য শিশু শাহিনকে খোকসা উপজেলা স্বাস্থ্য কম্পেøক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধায় শিশু শাহিন(৫) মৃত্যুর কোলে ঢলে পড়ে। এঘটনার পরদিন শিশুটির বাবা বাদশা বাদি হয়ে ২য় স্ত্রী ও নিহত শিশুটির সৎমা নাছিমা খাতুনের নামোল্লেখ করে খোকসা থানায় হত্যা মামলা করেন।
মামলাটি তদন্তশেষে ২০০৯ সালে ২৭জানুয়ারী তদন্তকারী কর্মকর্তা খোকসা থানার উপ পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমান নাছিমা খাতুনের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ এনে চার্জশীট দাখিল করে আদালতে।
বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌসুলি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, শিশুকে খাবারের সাথে বিষ মিশিয়ে খাইয়ে হত্যার দায়ে সৎমায়ের বিরুদ্ধে আনীত অভিযোগ স্বাক্ষ্য শুনানী শেষে সন্দেহাতীত প্রমানিত হওয়ায় নাছিমা খাতুন (৩৬) কে যাবজ্জীবন কারাদন্ডসহ ২০ হাজার টাক জরিমানা অনাদায়ে আরও ৬মাসের সাজা খাটার আদেশ দিয়েছেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর