রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় হাসপাতালে নবজাতক ফেলে পালিয়েছেন মা

কুষ্টিয়া অফিস / ১৩৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪২ অপরাহ্ন

বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে সন্তান প্রসবের পর নবজাতক ফেলে পালিয়েছেন মা।কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্বাভাবিকভাবে সন্তান প্রসবের পর নবজাতককে ফেলে পালিয়ে গেছেন এক মা। গতকাল বুধবার সকালে এ ঘটনা ঘটে। বর্তমানে নবজাতককে হাসপাতালের নার্সরা সেবা দিচ্ছেন।

হাসপাতালের সমাজসেবা কর্মকর্তা মাহমুল হাসিব বলেন, দুধ কিনে দেওয়া হয়েছে। শিশুটির পোশাক থেকে শুরু করে সবকিছু দেওয়া হবে। তার চিকিৎসায় কোনো ত্রুটি রাখা হচ্ছে না।

হাসপাতাল সূত্রে জানা যায়, গতকাল বুধবার সকাল সাতটার দিকে হাসপাতালের জরুরি বিভাগে এক নারী আসেন। তিনি নিবন্ধন বইতে রিমি (২৬), স্বামী/বাবার নামের জায়গায় মোমিন এবং কবুরহাট, জগতি, কুষ্টিয়া লেখেন।

পেটের ব্যথার কথা জানালে দায়িত্বরত চিকিৎসক মাহফুজুর রহমান বুঝতে পারেন তিনি অন্তঃসত্ত্বা। গাইনি ওয়ার্ডে ভর্তির জন্য বলা হলে ওই নারী অস্বীকৃতি জানান। পরে তাঁকে সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। সকাল পৌনে আটটার দিকে পেটের ব্যথা তীব্র হলে তাঁকে গাইনি বিভাগের অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়।

সেখানে স্বাভাবিকভাবে ওই নারী ছেলেসন্তান জন্ম দেন। আধা ঘণ্টা পর ওই নারীকে ওয়ার্ডে দেওয়া হয়। সেখান থেকে কৌশলে ওই নারী পালিয়ে যান।

সন্তান প্রসবের পর নবজাতক ফেলে পালিয়েছেন মা।
জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মাহফুজুর রহমান বলেন, ওই নারী জরুরি বিভাগে আসার পর ঠিকমতো তথ্য দেননি। তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, ওই নারী যে ঠিকানা ব্যবহার করেছেন, সেটি ভুয়া। ভুল ঠিকানা দিয়ে হাসপাতালে আসেন তিনি। শিশুটিকে বর্তমানে হাসপাতালের নবজাতকদের বিশেষ পরিচর্যা কেন্দ্রে (স্ক্যানু) ওয়ার্ডের ৫ নম্বর শয্যায় রাখা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে ওই ওয়ার্ডে গিয়ে নবজাতকটিকে স্বাভাবিকভাবে নড়াচড়া করতে দেখা গেছে। ওয়ার্ডের নার্সরা তাকে যত্নে রেখেছেন। আরেক জ্যেষ্ঠ নার্স সরবী খাতুন বলেন, সকালে হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন শিশুটিকে দেখতে আসেন। তিনি ছেলে শিশুটির নাম রেখেছেন মোহাম্মদ আলী। শিশুটির ওজন তিন কেজি। শিশুটি সম্পূর্ণ সুস্থ। যেহেতু তার কোনো অভিভাবক নেই। তাই স্ক্যানু ওয়ার্ডে রাখা হয়েছে। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত শিশুটির মা আসেননি।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মুরাদ হোসেন বলেন, এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরির পর জেলা প্রশাসকের মাধ্যমে জেলা শিশু কল্যাণ বোর্ডে নেওয়া হবে। নবজাতককে হাসপাতাল ছাড়পত্র দিলে তাকে খুলনায় শিশু হোমে পাঠানো হবে। তিনি আরও বলেন, যদি কোনো নিঃসন্তান দম্পতি শিশুটিকে নিতে চান, তবে শিশু কল্যাণ বোর্ডে আবেদন করতে পারে। যাচাই–বাছাই করে আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে ।

কেএসসি/আইওপি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর