মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:২৫ পূর্বাহ্ন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ, কৃতকার্য ৯৩

কুষ্টিয়া অফিস/ নিজস্ব প্রতিনিধি / ৪০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ৯ এপ্রিল, ২০২২, ২:৪৮ অপরাহ্ন

কুষ্টিয়ায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ, কৃতকার্য ৯৩

শনিবার (৯ এপ্রিল ২০২২) সকাল ১০ টায় কুষ্টিয়ায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার কুষ্টিয়া ও চেয়ারম্যান, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (পুরুষ /নারী) নিয়োগ পরীক্ষা বোর্ড, কুষ্টিয়া মো: খাইরুল আলম। ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের জন্য ৩২৪ জন (পুরুষ ২৯৩, নারী ৩১ জন) পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করেন এবং এরমধ্যে ৯৩ জন (সাধারণ পুরুষ ৭২, সাধারণ নারী ৯, মুক্তিযোদ্ধা পুরুষ ৪, পোষ্য পুরুষ ৭, পোষ্য নারী ১) লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। এবারে কনস্টেবল পদে সর্বোত্তম ৫৪ (পুরুষ ৪৬ ও নারী ৮ জন) জনকে নিয়োগ প্রদান করা হবে। কুষ্টিয়া জেলায় নিয়োগ কমিটি শারীরিক মাপ, কাগজপত্র যাচাই, মাঠ পর্যায়ের ফিজিক্যাল এন্ডডিউরেন্স টেস্ট, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও ভাইভা এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে সবচেয়ে ভালো (The best of the best) প্রার্থীদের কনস্টেবল পদে চাকরি দেওয়ার কথা বলেন।

কুষ্টিয়া জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ কালে প্রধান অতিথি পুলিশ সুপার কুষ্টিয়া ও চেয়ারম্যান, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (পুরুষ /নারী) নিয়োগ পরীক্ষা বোর্ড, কুষ্টিয়া মো: খাইরুল আলম পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার জন্য “জনগনের পুলিশ” বিনির্মানের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২৫ সালের মধ্যে “মধ্যম আয়ের দেশ” এবং ভিশন-২০৪১ পূরণের মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদের নিয়োগ আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্ববধানে বর্তমান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ, ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের প্রত্যক্ষ উদ্যেগে নিয়োগ পদ্ধতিতে নতুন সব বিষয়াবলী সংযোজন করে একটি সু-সুংহত পদ্ধতি প্রস্তুত করা হয়েছে। সুনির্ধারিত একটি পদ্ধতি অনুসরণ করে একজন যোগ্য প্রার্থী বাংলাদেশ পুলিশের সদস্য হতে পারবেন। এ নতুন প্রক্রিয়ায় কুষ্টিয়া জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে আপনাদেরকে ডিউটির জন্য মনোনীত করা হয়েছে। আমরা কুষ্টিয়া জেলা পুলিশ সকলে এক পরিবারের সদস্য। সেই মন মানষিকতা নিয়ে আমাদেরকে সকলে সৎ ও নিষ্ঠার সহিত একসাথে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পেশাদারিত্বের সহিত পালন করতে হবে। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম আরো বলেন, এবারের টিআরসি নিয়োগ ২০২২ হবে সচ্ছ, নিরপেক্ষ এবং দূর্নিতীমুক্ত। যে সকল প্রার্থী প্রতিটি পরীক্ষায় শারীরিকভাবে যোগ্য, মেধাবী, সৎ শুধুমাত্র তারাই তাদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হবেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন মোঃ আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), চুয়াডাঙ্গা ও সদস্য, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (পুরুষ /নারী) নিয়োগ বোর্ড, কুষ্টিয়া, মোঃ অপু সরোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, মেহেরপুর ও সদস্য, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (পুরুষ /নারী) নিয়োগ বোর্ড, কুষ্টিয়া, আরআই, কুষ্টিয়া, আরওআই, রির্জাভ অফিস এবং নিয়োগ কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট অন্যান্য অফিসার ও ফোর্স।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর