বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১২:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
চালকলের বর্জ্যের দূষিত পানিতে ৭ মাস বন্ধ স্বাস্থ্যকেন্দ্র দৌলতপুরের চর এলাকায় পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের রিভার ক্রসিং টাওয়ার পরিদর্শন উচ্ছেদ করে ক্রয়কৃত জমি দখল! খাজানগরে বাড়িঘর ভাংচুর লুটপাটের অভিযোগ কুষ্টিয়ায় কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা কুষ্টিয়ায় পিকাপের ধাক্কায় মটরসাইকেল আরোহী নব বধুর মৃত্যু, আহত-২ নিরব প্রশাসন! কুষ্টিয়ায় মেলার নামে চলছে অশ্লীল নৃত্য বসেছে জুয়ার আসর ও অবৈধ লটারী কুষ্টিয়ার দৌলতপুরে সালাম হত্যা! চলছে বাড়ি-ঘরে অগ্নিসংযোগ, হামলা-লুটপাট কুষ্টিয়ায় মোটরসাইকেল ও পিকাপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঝরে গেলো নব দম্পত্তির প্রাণ! কুষ্টিয়ার ভেড়ামারায় পূর্ব শত্রুতার জেরে যুবককে কুপিয়েছে প্রতিপক্ষ, আটক-৫ প্রবাসীদের দুর্দশা: দ্রুত পাসপোর্ট পাওয়ার জন্য আকুতি
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

নাটকীয় অভিযান খোকসার ভেজাল গুড় তৈরির কারখানায়

কুষ্টিয়া অফিস/ নিজস্ব প্রতিনিধি / ৮৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২ এপ্রিল, ২০২২, ৮:০৮ পূর্বাহ্ন

নাটকীয় অভিযান খোকসার ভেজাল গুড় তৈরির কারখানায়

নাটকীয় অভিযান করে সমলোচনার মুখে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাত সাড়ে ৮টায় কুষ্টিয়ার খোকসা উপজেলায় এমন একটি ঘটনা ঘটে। গুড় তৈরির কারখানায় ভেজাল বিরোধী অভিযান চালায় খোকসা উপজেলা ভূমি কর্মকর্তা। আখের গুড়ে থাকছে চিনি আটা, হাইড্রোজ, ফিটকারি, সোডা, চুন,ডালডাসহ বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক উপাদানের সংমিশ্রণ ঘটিয়ে রাত-দিন তৈরি হচ্ছে ভেজাল আখের গুড়।

খবর পেয়ে কুষ্টিয়ার খোকসা উপজেলার খোকসা ইউনিয়নের মোড়াগাছা গ্রামে এমনই একটি কারখানায় অভিযানে যান খোকসা উপজেলা ভূমি কর্মকর্তা ইসাহক আলী। ইসহাক আলী খোকসা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা হিসেবেও দায়িত্বপালন করছেন।

কারখানাটিতে ভেজাল গুড় তৈরির সরঞ্জামসহ একাধিক প্রমাণ মিললেও কারখানা মালিক শরিফুল ইসলামকে নামমাত্র ২০হাজার টাকা জরিমানা ও ভেজাল গুড় তৈরি কারখানায় মজুতকৃত আখের গুড়ের শত শত পাটারি মজুত রেখেই লোক দেখাতে মাত্র ৪টি গুড়ের পাটারি নষ্ট করেন। শত শত গুড়ের পাটারি মজুত রেখে ৪টি গুড়ের পাটারি নষ্ট করতেও পাশে থাকা লোকজনকে ছবি তুলতেও এই কর্মকর্তা

উচ্চস্বরে কথা বলছে এমন চিত্রও দেখা গেছে। শুধু তাই নয়,ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এই কর্মকর্তা আড়ালে কারখানা মালিক ও শ্রমিকদের সঙ্গে একাধিকবার গোপনে কথা বলার দৃশ্যও দেখা গেছে।

এ সংক্রান্ত কয়েকটি ভিডিও ফুটেজ এই নিউজের প্রতিবেদকের কাছে সংরক্ষণ রয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নামে একজন কর্মকর্তার এমন নাটকীয়তা জনমনে নানান প্রশ্ন উঠেছে। এই নিয়ে উপজেলা এলাকাজুড়ে চলছে আলোচনা-সমলোচনাও।

এ ব্যাপারে খোকসা উপজেলা ভূমি কর্মকর্তা ইসহাক আলীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,অভিযানের নামে কোনো নাটক করা হয়নি। ঘটনাস্থলে আসেন দেখে যান বলে কলটি কেটে দেন তিনি।

এদিকে মুঠোফোনে ভূমি কর্মকর্তার
বক্তব্য নেওয়ার পরই দ্বিতীয় দফায় আবারও ঘটনাস্থলে গিয়ে কারখানায় মজুতকৃত গুড় ধ্বংস করেছেন তিনি। এমনটি কয়েকটি ছবি ও ভিডিও ফুটেজ পাওয়া গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর