মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত

অঙ্গীকার ডেস্ক / ৪৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১, ১২:২৭ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮ টায় কুষ্টিয়ার মিরপুর ও ভেড়ামারা থানা এলাকার ইউনিয়ন পরিষদ নির্বাচন – ২০২১ অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া জেলা পুলিশের পক্ষ থেকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য জেলা পুলিশ কুষ্টিয়া মুখ্য ভূমিকা পালন করে। এ ক্ষেত্রে কুষ্টিয়া জেলা পুলিশ, চুয়াডাঙ্গা জেলা পুলিশ, ঝিনাইদহ জেলা পুলিশ, বাগেরহাট জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, ডিবি কুষ্টিয়া, ডিএসবিসহ কুষ্টিয়া জেলার সকল অফিসার ও ফোর্স পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলমের নের্তৃত্বে দিনব্যাপী আন্তরিক ভাবে দায়িত্ব পালনের মাধ্যমে ব্যালট, ভোটার ও ভোট কেন্দ্রের নিরাপত্তা দিয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য, ১ জন আনসারের পিসি, ১ জন এপিসি, ৮ জন পুরুষ ও ৭ জন সাধারণ অঙ্গীভূত আনসার এবং ভোট গ্রহণকারী কর্মকর্তাবৃন্দ দায়িত্ব পালন করেন।

এ ছাড়াও প্রতি ৩ টি ভোট কেন্দ্রের জন্য ১ টি মোবাইল পার্টি এবং প্রতিটি ইউনিয়নের জন্য ১ টি করে স্ট্রাইকিং টিম দায়িত্ব পালন করেছে। এর আগে ১০ নভেম্বর ব্যালট, ভোটকেন্দ্র ও ভোটারের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম এক ব্রিফিং প্যারেডে উপস্থিত সকল পুলিশ সদস্যদের ইউনিয়ন পরিষদ নির্বাচন সংক্রান্তে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। তিনি ব্রিফিং প্যারেডে উপস্থিত সকল সদস্যদের উদ্দেশ্যে বলেন, মিরপুর ও ভেড়ামারা থানা এলাকার ইউনিয়ন পরিষদ নির্বাচন যে কোন মূল্যে অবাধ, সুন্দর ও নিরপেক্ষ করতে হবে; এলাকার সকল লোকজন আমাদের দিকে আশা নিয়ে চেয়ে আছেন। এই জন্য নির্বাচন পূর্ব করনীয়, নির্বাচনের দিনে করনীয় এবং নির্বাচন পরবর্তী করনীয় কাজ গুলো আন্তরিকতার সহিত সঠিক ভাবে করতে হবে।

পুলিশ সুপার কুষ্টিয়া ব্রিফিং প্যারেডে উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে বলেন, সকল ভোটারের সাথে ভাল আচরণ করতে হবে এবং ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের নির্দেশনা মোতাবেক কাজ করার জন্য বলেন ; কোন সমস্যা দেখা দিলে মোবাইল পার্টি ও স্ট্রাইকিং পার্টির সহায়তা নেওয়ার জন্য তিনি উল্লেখ করেন। উল্লেখ্য ১১ নভেম্বর সকাল ৮ টায় মিরপুর ও ভেড়ামারা থানা এলাকার ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরু হয় এবং বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ কার্যক্রম চলমান ছিল ; ভোটার উপস্থিতি এবং এলাকার আইন শৃঙ্খলার বিষয়ে সংশ্লিষ্ট সকালেই সন্তোষ প্রকাশ করেন।

মিরপুর ও ভেড়ামারা থানা এলাকার ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ উপলক্ষে নির্বাচনের কাজে নিয়জিত থেকে ভোট কেন্দ্র ও সংশ্লিষ্ট এলাকার আইন শৃঙ্খলা ভালো রাখতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন মোঃ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল, মোঃ ইয়াছির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার ভেড়ামারা সার্কেল, মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সদর, মোঃ গোলাম মোস্তফা, অফিসার ইনচার্জ মিরপুর, মোঃ মজিবুর রহমান, অফিসার ইনচার্জ ভেড়ামারা থানা, বিভিন্ন জেলা ও থানা থেকে আগত ইন্সপেক্টরবৃন্দ, আনসার সদস্যবৃন্দ এবং পুলিশের সকল র‍্যাংকের অফিসার ও ফোর্স।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর