শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
স্বামীকে জবাই করে হত্যা, পূর্বের স্বামীসহ ২য় স্ত্রী গ্রেফতার, ব্যবহৃত চাকু উদ্ধার ‘কৃষকের বাতিঘর’ আলো ছড়াচ্ছে কৃষকের মাঝে ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ কুষ্টিয়ায় অটোরিক্সা ছিনতাই ও চালককে হত্যা মামলায় ১ জনের মৃত্যু, ও ২জনের যাবজ্জীবন কারাদন্ড কুষ্টিয়ায় স্কুল ছাত্রীকে গণধর্ষন মামলায় এজাহার নামীয় যুবক গ্রেফতার কুষ্টিয়ায় জবাই করে হত্যার অভিযোগ স্ত্রী’র বিরুদ্ধে উশৃঙ্খল জীবন যাপনকে দুষছে পুলিশ চাল ভেজালে ঠকছে ক্রেতা, বঞ্চিত পুষ্টিমানেও মালিক-শ্রমিক দ্বন্দে বাস বন্ধ,ভোগান্তিতে যাত্রীরা বিধি বহিভূত ভাবে কুষ্টিয়া হাই স্কুলের দেড়শো বছরের পুকুর ভরাট চলছে কুষ্টিয়ার বিয়ের পরদিন যুবকের লাশ উদ্ধার
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

পাবিপ্রবি প্রক্টরের টিকটক ভিডিও ভাইরাল, সমালোচনার ঝড়

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ৫৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৫ জুলাই, ২০২১, ২:১৯ অপরাহ্ন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সদ্য যোগদানকৃত প্রক্টর অধ্যাপক ড. হাসিবুর রহমানের একটি টিকটক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে। অধ্যাপক হাসিবুর রহমানকে ওই ভিডিওতে রোমান্টিক গানে এক নারীর সঙ্গে নানা অঙ্গভঙ্গি করতে দেখা গেছে। বিষয়টি নিয়ে ফেইসবুকে সমালোচনায় মুখর শিক্ষক-শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, পাবিপ্রবি’র সদ্য বিদায়ী প্রক্টর ড. প্রীতম কুমার দাসের মেয়াদ শেষ হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ২৮ জুন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাসিবুর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (০১ জুলাই) থেকে এ নিয়োগ কার্যকর হয়েছে।

এদিকে প্রক্টর হিসাবে দায়িত্ব নেয়ার পর পরই অধ্যাপক হাসিবুর রহমানের টিকটক ভিডিও ভাইরাল হওয়ায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, অধ্যাপক হাসিবুর রহমান টিকটকে বাংলা সিনেমার রোমান্টিক গানে এক নারীর সঙ্গে ঠোঁট মেলাচ্ছেন এবং নানা অঙ্গভঙ্গি করছেন। ভিডিওটি অধ্যাপক হাসিবুর রহমান নিজেই তার ফেইসবুকে পোস্ট করার পর তা ভাইরাল হয়ে যায়। বিভিন্ন ফেসবুক গ্রুপে ভিডিওটি পোস্ট করে সমালোচনা ও বিদ্রূপ করছেন অনেকে।

অপরদিকে নবনিযুক্ত প্রক্টরের টিকটক ভিডিও ছড়িয়ে পড়ায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন ফেইসবুক গ্রুপে অধ্যাপক হাসিবুর রহমানকে ‘টিকটক প্রক্টর’ নাম দিয়ে ট্রল করছে অনেকে।

নাম প্রকাশে অনিচ্ছুক পাবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগের এক শিক্ষক বলেন, সহকর্মীর এমন একটি ভিডিও ছড়িয়ে পড়ায় আমরা চরম বিব্রত। উনি কাণ্ডজ্ঞানহীন আচরণ করেছেনে শিক্ষার্থীদের কাছে লজ্জায় কোনো কথাই বলতে পারছি না। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সহকর্মীরাও এ ভিডিও মেসেজ করে হাসাহাসি করছেন।

এমন কাণ্ডে সমালোচনায় যুক্ত হয়েছেন পাবনার সচেতন সমাজও। পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপন বলেন, ভিডিওটি দেখে আমি বাকরুদ্ধ। যখন দেশব্যাপী টিকটক, ভিগোর মত অ্যাপগুলো নিয়ে সমালোচনা হচ্ছে এবং সরকার তা নিয়ন্ত্রণের চেষ্টা করছে। সে সময় বিশ্ববিদ্যালয়ের একজন প্রক্টরের টিকটকে কুরুচিপূর্ণ অভিনয় অনভিপ্রেত।

এ বিষয়ে পাবিপ্রবির প্রক্টর অধ্যাপক হাসিবুর রহমান বলেন, টিকটক ভিডিওটি তিনি নিজেই তৈরি করেছেন। তবে তিনি বলেন, এটি আমার ব্যক্তিগত বিষয়। এসব নিয়ে নিউজ করার কিছু নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর