শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ১২৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৬ জুন, ২০২১, ১১:২৭ অপরাহ্ন

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও পাঁচজনের এবং করোনার উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইশোলেশন ওয়ার্ডে মৃত্যুবরণকারী সবাই
ভর্তি ছিলেন। আজ শনিবার দুপুর ২টার সময় সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।
হাসপাতাল সূত্র জানিয়েছে, আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ প্রতিদিনই বাড়ছে। দুপুর পর্যন্ত হাসপাতালে পজিটিভ ও উপসর্গ নিয়ে চারটি ওয়ার্ডে ১৮৮ জন রোগী ভর্তি আছেন।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন বলেন, হাসপাতালে করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির সংখ্যা এখানে প্রতিনিয়ত বাড়ছে। চাপ সামলাতে স্বাস্থ্য বিভাগের কর্মীদের বেগ পোহাতে হচ্ছে। উপজেলা সদর, এমনকি জেলার দূরদূরান্ত থেকেও করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে হাসপাতালে ছুটে আসছেন। আপাতত হাসপাতালে চিকিৎসক ও জনবল যা আছে, তা দিয়ে রোগীর চাপ সামাল দেওয়া গেলেও এভাবে যদি চাপ বাড়তেই থাকে, তাহলে অতিরিক্ত লোকবল প্রয়োজন হবে।
তিনি আরো বলেন,বর্তমান পরিস্থিতিতে হাসপাতালে অক্সিজেনসংকট দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে ।যাঁরা হাসপাতালে ভর্তি হচ্ছেন, তাঁদের প্রায় প্রত্যেকেরই অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে। এদিকে ২৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালে এখন আর করোনা ছাড়া অন্য কোনো রোগী ভর্তি করা হচ্ছে না।
হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার বলেন, আজ সকাল পর্যন্ত হাসপাতালের করোনা পজিটিভ রোগী ভর্তির চাপ আনেক বেশী।অতীতে এমনটা কখনোই হয়নি। করোনা রোগী ভর্তির জন্য দোতলার সব কয়টি ওয়ার্ডে ২০০ শয্যা স্থাপন করা হয়েছে। নিচের কয়েকটি ওয়ার্ড প্রস্তুত করা হচ্ছে। করোনা ছাড়া অন্য কোনো চিকিৎসা দেওয়া এ মুহূর্তে সম্ভব হচ্ছে না। রোগীদের সেবা দিতে গিয়ে চিকিৎসক ও নার্সরা হিমশিম পোহাচ্ছেন।
অদ্যাবদি জেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৬ হাজার ৯৯০।এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন ১৮০ জন।
জেলায় সাত দিনের লকডাউনের চলছে। করোনার সংক্রমণ কমাতে ২০ জুন রাত ১২টা থেকে কুষ্টিয়া জেলাজুড়ে লকডাউন চলছে। ২৭ জুন রাত ১২টা পর্যন্ত এ লকডাউন চলবে। মাঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসন মানুষকে ঘরে রাখতে কাজ করছে। তবে অভিযোগ রয়েছে ঠুনকো অজুহাতে মানুষ বাড়ির বাইরে বের হচ্ছে। জেলার করোনা পরিস্থিতি ভয়াবহ হওয়ার পরও কেউ সেটা মানতে চাচ্ছে না। আইন না মানায় প্রশাসন অভিযান চালিয়ে ২৫ জন থেকে ৬৪ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর