রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় সাংবাদিক রিজুর ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

শেষ ষোলোতে ইতালি

ঢাকা অফিস / / ১২৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ২:৩৭ অপরাহ্ন

ম্যাচ জিতলেই দ্বিতীয় রাউন্ডে যাওয়া নিশ্চিত। এমন এক সমীকরণ নিয়ে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছিল ইতালি। শেষমেশ তাই হয়েছে। সুইজারল্যান্ডকে হেসেখেলেই হারিয়েছে তাঁরা। ৩-০ গোলে পাওয়া জয়ে দুটি গোল করেছেন সাসসুয়োলোর মিডফিল্ডার মানুয়েল লোকাতেল্লি, একটি করেছেন লাৎসিওর স্ট্রাইকার চিরো ইম্মোবিলে। আর তাতেই নিশ্চিত হয়েছে এবারের ইউরোর প্রথম দল হিসেবেশেষ ১৬ নিশ্চিত করেছে মানচিনির দল।

বৃহস্পতিবার (১৭ জুন) রাতে গ্রুপ ‘এ’ এর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে তারা। ম্যানুয়েল লুকাতেল্লির জোড়া ও ইমোবিলের গোলে সুইডিশদের ৩-০ তে ব্যবধানে হারিয়ে সবার আগে ইউরোর শেষ ষোলো নিশ্চিত করেছে মানচিনির দল।এ নিয়ে টানা ১০ ম্যাচে কোনো গোল হজম করল না ইতালি। ২০১৮ সালে নেশন্স লিগের ম্যাচে পর্তুগালের কাছে হারের পর এ নিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত তারা। আর ইতালিতে অনুষ্ঠিত হওয়া সব শেষ ৫৮ ম্যাচে অপরাজিত দলটি। এরমধ্যে ৪৫টি জয় ও ১৩টি ড্র। সবশেষ ১৯৯৯ সালের সেপ্টেম্বরে ইউরোর বাছাই পর্বের ম্যাচে ডেনমার্কের কাছে হেরেছিল আজ্জুরিরা।

এদিন একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল ইতালি। রাইট ব্যাক আলেসান্দ্রো ফ্লোরেঞ্জির জায়গায় জিওভান্নি দি লোরেঞ্জোকে মাঠে নামান ইতালিয়ান কোচ রোবার্তো মানচিনি। তবে ইনজুরি থেকে ফিরলেও জায়গা হয়নি পিএসজি মিডফিল্ডার মার্কো ভেরাত্তির। অন্যদিকে ওয়েলসের বিপক্ষে খেলা দলের উপরই আস্থা রাখেন সুইস কোচ ভ্লাদিমির পেতকোভিচ।

ম্যাচের দশম মিনিটে এগিয়ে যেতে পারতো ইতালি। দারুণ এক সুযোগ নষ্ট করেন ইম্মোবিলে। বাঁ প্রান্ত থেকে লিওনার্দো স্পিনাজোলার ক্রসে একেবারে ফাঁকায় থেকে হেড নেওয়ার সুযোগ পেয়েও লক্ষ্যে রাখতে পারেননি লাৎসিওর এ ফরোয়ার্ড। ১৯তম মিনিটে বল জড়িয়েছিল ইতালি। তবে লক্ষ্যভেদ করার আগে বল জিওর্জিও কিয়েলিনির হাতে লাগলে বাতিল হয় সে গোল। পাঁচ মিনিট পরই অবশ্য হ্যামস্ট্রিংয়ে টান লাগায় মাঠ ছাড়েন এ ডিফেন্ডার।

২৮তম মিনিটে লোকাতেল্লির গোলে এগিয়ে যায় ইতালি। তবে এ গোলের মূল কৃতিত্ব ডমিনিকো বেরার্দির। এ দুই সাসুওলো তারকার বোঝাপড়ায় কাঙ্ক্ষিত গোল পায় দলটি। ডান প্রান্ত দিয়ে এক দক্ষতায় দুই খেলোয়াড়কে কাটিয়ে দারুণ এক কাটব্যাক করেন বেরার্দি। ফাঁকা বারপোস্টে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন ২৩ বছর বয়সী এ মিডফিল্ডার। চলতি মৌসুমে এখন পর্যন্ত তিনিই সবচেয়ে কম বয়সী গোলদাতা।

নয় মিনিট পর ইনসিমিয়ের থ্রু পাসে ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ পেয়েছিলেন স্পিনাজোলা। বাঁ প্রান্ত থেকে নেওয়া তার কোণাকোণি শট লক্ষ্যে থাকেনি। ৫২তম ব্যবধান দ্বিগুণ করে ইতালি। আবারো সেই লোকাতেল্লি। নিকোলো বারেলার পাস থেকে প্রায় ২২ গজ দূর থেকে দারুণ এক কোণাকোণি শটে বল জালে জড়ান এ মিডফিল্ডার।

৬৪তম মিনিটে ব্যবধান কমানোর দারুণ এক সুযোগ পেয়েছিল সুইজারল্যান্ড। মারিও গাভ্রানোভিচের বাড়ানো বলে দারুণ এক শট নিয়েছিলেন স্টিভেন জুবার। তবে অসাধারণ দক্ষতায় তার শট ঠেকিয়ে দেন ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা। পাল্টা আক্রমণ থেকে পরের মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল ইতালিরও। তবে বেরার্দির শট বারপোস্টের অনেক উপর দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়।

৭৩তম মিনিটে অবিশ্বাস্য এক মিস করেন ইম্মোবিলে। নিজের অর্ধ থেকে লিওনার্দো বনুচ্চির বাড়ানোর থ্রু পাসে একেবারে ফাঁকায় বল পেয়ে যান এ ফরোয়ার্ড। কিন্তু তার শট লক্ষ্যেই থাকেনি। দুই মিনিট পর আবারও প্রায় একই রকম একটি বল পেয়ে যান তিনি। কিন্তু এবারও তার শট লক্ষ্যভ্রষ্ট হয়। তবে নির্ধারিত সময়ের এক মিনিট আগে জালের দেখা পান ইম্মোবিলে। তাও হাঁফচান্স থেকে। প্রায় ২৫ গজ দূর থেকে দারুণ এক শটে লক্ষ্যভেদ এ ফরোয়ার্ড। একই গ্রুপের অপর ম্যাচে এদিন তুরস্ককে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে গ্যারেথ বেলের দল ওয়েলস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর