মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে কু‌ষ্টিয়া জেলা বিএন‌পির হুঁশিয়ারি কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় আদালত বর্জন করলেন বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা 

কুষ্টিয়া অফিস // / ১৩২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪, ৬:৪০ অপরাহ্ন

গণতন্ত্র ও আইনের শাসন পুনঃ প্রতিষ্ঠা ও বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে বিএনপির চলমান অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে আদালত বর্জন কর্মসূচি পালন করছেন কুষ্টিয়ার বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা। সোমবার (১ জানুয়ারি) সকালে কুষ্টিয়া আদালত সামনে প্ল্যাকার্ড হাতে নিয়ে অবস্থান নেন এই আইনজীবীরা।

 

এ সময় বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আদালত বর্জন কর্মসূচি পালন করছি। আমরা মামলার শুনানিতে অংশ নিচ্ছি না। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ১ থেকে ৭ জানুয়ারি সারা দেশের আদালত বর্জন কর্মসূচির ঘোষণা দিয়েছেন। সারা দেশের আদালত বর্জন কর্মসূচিতে আমরা একাত্মতা প্রকাশ করে আদালত বর্জন কর্মসূচি পালন করছি।

 

তারা আরও বলেন, আগামী ৭ জানুয়ারি সরকার আরও একটি নীলনকশার পাতানো ডামি নির্বাচনের পাঁয়তারা করছে। কথিত নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখানোর জন্য সরকারি দলের স্বতন্ত্র প্রার্থী, বিদ্রোহী প্রার্থী, অনুগত প্রার্থী প্রভৃতি হরেক রকমের প্রার্থী দাঁড় করিয়ে রাখা হয়েছে। কারা ডামি হিসেবে দাঁড়িয়ে থাকবে তাও ঠিক করে দেওয়া হচ্ছে। লুষ্ঠিত ভোটাধিকার, গণতন্ত্র, আইনের শাসন এবং বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে ১ জানুয়ারী থেকে আগামী ৭ জানুয়ারী পর্যন্ত শান্তিপূর্ণভাবে আদালত বর্জন কর্মসূচি পালন করবো।

 

বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা আরও বলেন, ৭ জানুয়ারী ডামী ভোটের খেলা বর্জন করুন। ভোট গ্রহণে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীগণ দায়িত্ব পালনে বিরত থাকুন। সরকারকে সকল প্রকার ট্যাক্স, খাজনা, ইউটিলিটি বিল ও অন্যান্য প্রদের স্থগিত রাখুন। ব্যাংকগুলো সরকারের লুটপাটের অন্যতম মাধ্যম বিধায় ব্যাংক লেনদেন যথাসম্ভব এড়িয়ে চলুন।  রাজনৈতিক নেতাকর্মীসহ মিথ্যা ও গায়েবী মামলায় অভিযুক্তগণ মামলায় হাজিরা দেয়া থেকে বিরত থাকুন।

 

এসময় উপস্থিত ছিলেন – জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কুষ্টিয়া শাখার ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. মাহতাবউদ্দিন, কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য এ্যাড শামিম উল হাসান অপু, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কুষ্টিয়া শাখার সাধারন সম্পাদক এ্যাড. হাফিজুল ইসলাম মুনীর, যুগ্ম সম্পাদক এ্যাড. বুলবুল আহমেদ লিটন, সাংগঠনিক সম্পাদক এ্যাড. শাতিল মাহমুদ, ইসলামিক লইয়ার্স কাউন্সিলের আহ্বায়ক এ্যাড. শেখ আজিবুর রহমান, এ্যাড. এনামুল হক, রবিউল ইসলাম, মোস্তফা সামসুজ্জামান, হাজী আব্দুল  মজিদ, রশীদ রানা, খাদিমুল ইসলাম, খন্দকার সিরাজুল ইসলাম, মাহমুদুল হক চঞ্চল, হাসান রাজ্জাক রাজু, রেজাউল করিম, আবুল হাশিম বাদশা, মজিদ মোল্লা, রোকনুজ্জামান সাজু, তোজাম্মেল হক, খায়রুজ্জামান, আশরাফুল রেজা শিমুল, নুরুল ইসলাম নুরুল, হাফিজুর রহমান হীরা, আহসান হাবীর লিংকন,  হাসিনা মাহমুদা সিদ্দিকা, সামসুন্নাহার সীমা, এ্যাড. কামরুজ্জামান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর