সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে কু‌ষ্টিয়া জেলা বিএন‌পির হুঁশিয়ারি কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় হত্যা মামলায় পিতা-পূত্রের যাবজ্জীবনসহ অর্থদন্ডাদেশ

কুষ্টিয়া অফিস // / ৩২৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২, ৩:১২ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুর থানার একটি হত্যা মামলায় ২জনের যাবজ্জীবন এবং দুইজনের ১০বছর কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালহত। সোমবার দুপুর দেড়টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১এর বচারক তাজুল ইসলাম জনাকীর্ণ আদালতে সাজাপ্রাপ্ত আসামীদের উপস্থিতিতে এই রায় দেন। রায়ে প্রত্যেকের পৃথক ভাবে ২৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দিয়েছেন আদালত।

সাজা প্রাপ্তরা হলেন- কুষ্টিয়া দৌলতপুর উপজেলার সংগ্রামপুর গ্রামের বাসিন্দা মৃত: ইসলাম মন্ডলের ছেলে পিতা লিয়াকত আলী ওরফে নিয়ত আলী (৭০) এবং পূত্র আশারত আলী ওরফে নওশেদ(৫০)। এছাড়া এমামলায় আরও দুইজনের ১০বছর সাজা প্রাপ্ত আসামী হলেন- একই গ্রামের বাসিন্দা আরজেদ আলীর ছেলে এনামুল (৫০) ও আমির হামজার ছেলে মিন্টু আলী(৩৩)।

আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১১জুন বিকাল সাড়ে ৩টায় দৌলতপুর উপজেলার সংগ্রামপুর হইতে ইচিমারি গ্রামের মধ্যবর্তী মাঠে পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষ আসামীদের পারস্পরিক যোগসাজসে পরিকল্পিত হামলা করে উপজেলার সংগ্রামপুর গ্রামের মুক্তার হোসেনের ছেলে সাইফুল ইসলাম(২৮) কে ধারালো অস্ত্রের উপর্যুপরি আঘাতে রক্তাক্ত জখম হয়ে ঘটনাস্থলেই নিহত হন। এঘটনায় নিহতের বড় ভাই শহিদুল ইসলাম বাদি হয়ে ১৫জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ৫/৬জনের বিরুদ্ধে অভিযোগ এনে মামলা করেন দৌলতপুর থানায়।

মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের ১৮ নভেম্বর তারিখে ১৫জনের বিরুদ্ধে সাইফুল হত্যায় জড়িত অভিযোগ এনে আদালতের চার্জশীট দাখিল করেন দাখিল করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের পুলিশ পরিদর্শক আকিদুল ইসলাম।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, দৌলতপুর থানার জমিজমা সংক্রান্ত দ্বন্দের জেরে পূর্ব থেকেই বিবদমান দ্বন্দের জেরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে সাইফুল নামের যুবককে হত্যার দায়ে আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় পিতা লিয়াকত আলী ওরফে নিয়ত আলী (৭০) এবং পূত্র আশারত আলী ওরফে নওশেদ(৫০)দ্বয়কে যাবজ্জীবনসহ পৃথক ভাবে ২৫হাজার টাকা অর্থদন্ড এবং এনামুল (৫০) ও মিন্টু আলী দ্বয়ের ১০ বছরের কারাদন্ড সহ ২৫হাজার টাকা অর্থদন্ডাদেশ দিয়েছে আদালত। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে আরও এক বছর সাজা খাটতে হবে তাদের। এছাড়া এমামলায় লিটন, লালচাঁদ ও রুবেলকে পৃথক ভাবে ৩বছর সাজার আদেশসহ বাকী ৮আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

 

কেএসসি/পিও


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর