সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে কু‌ষ্টিয়া জেলা বিএন‌পির হুঁশিয়ারি কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়া হাইওয়ে পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে বিক্ষোভ করেন মাইক্রোবাস শ্রমিকরা

কুষ্টিয়া অফিস/ নিজস্ব প্রতিনিধি / ১৬০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২০ জুন, ২০২২, ৬:১২ অপরাহ্ন

পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজি ও অশালীন আচরণের অভিযোগ তুলে বিক্ষোভ এ নেমে পড়েন ট্রাক, আটো সিএনজি, মাইক্রোবাসের শ্রমিকেরা।

২০ জুন সোমবার দুপুরে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের ভাদালিয়া হাইওয়ের পুলিশ থানার সামনে অবরোধ করে বিক্ষোভ করেছে মাইক্রোবাস শ্রমিক নেতাকর্মীরা।

সুত্রে জানা যায়, দীর্ঘ দিন যাবৎ এই হাইওয়ে পুলিশ মানুষকে জিম্মি করে চাঁদা বাজি করে আসছে। দীর্ঘ দিন ধরা চলা এই চাঁদাবাজি রুখতে আজ মইক্রোবাসের শ্রমিক নেতারা রাস্তায় নেমে পড়েন। গাড়ি প্রতি ৫০০/১০০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগ তুলেছে বিক্ষোভকারীরা।

বিক্ষোভ ও সড়ক অবরোধ করার সময়ে শ্রমিকরা বলেন সকালে একটি চৌড়হাস হাইওয়ে পুলিশ ফাড়ির ওসি মোঃ ইদ্রিস আলী ফাড়ির সামনে চেকপোষ্ট করা কালিন ড্রাইভার শহিদুল ইসলাম এর গাড়ি নং ঢাকা মেট্রো-গ ১৯-৭৬৮৪ গাড়ি থামিয়ে কাগজ পত্র দেখতে চায় এবং কাগজ পত্র সঠিক থাকা সত্বেও মামলা দেওয়ার হুমকি দেয়। ওই ড্রাইভারের কাছ থেকে চাঁদা দাবী করেন পুলিশ।

করিম নামের এক ব্যাক্তি বলেন, আমার ছোট্ট সংসার আমি সারাদিন গাড়ি চালায়ে ৫০০ টাকা হাজিরী করে বাড়ি নিয়ে যায় আর এই হাজিরীর মধ্যে থেকে যদি পুলিশকে ই ৪০০/৫০০ টাকা দেওয়া লাগে তাহলে আমরা খাবলো কি?  পুলিশ কি বেতন পাই না নাকি তারা তো বেতন পাই তারা কেন আমদের থেকে চাঁদা নিবে।

এ বিষয়ে হাইওয়ের ওসি ইদ্রিস আলী বলেন চাঁদাবাজির অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। তিনি বলেন তার বিরুদ্ধে কোন প্রমাণ দিতে পারে তাহলে চাকরী ছেড়ে দেবেন। লোকালে যে সমস্ত ড্রাইভার গাড়ী চালান সেগাড়ীগুলোর কাগজপত্রের কোন আপডেট নাই। মামলা দেওয়ার চেষ্টা করলে তারা বিভিন্ন ধরনের বাধার সৃষ্টি করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর