রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ আমার নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে ধরিয়ে দিন -মাজেদ
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

ঘুষ গ্রহণ অভিযোগে দুদকের মামলায় সহকারী স্বাস্থ্য প্রকৌশলীর কারাদন্ড

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ৭৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২, ৫:২৫ অপরাহ্ন

ঘুষ গ্রহণ অভিযোগে দুদকের মামলায় সহকারী স্বাস্থ্য প্রকৌশলীর কারাদন্ড

 ঘুষ গ্রহণের অভিযোগ এনে দুদকের করা মামলায় মাহমুদ আলম (৪৭) নামে চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কর্মরত সহকারী স্বাস্থ্য প্রকৌশলীর তিন বছরের কারাদÐাদেশ দিয়েছেন আদালত। এ মামলায় পেনাল কোডের ১৬১ ধারায় ঘুষ গ্রহণের অপরাধে এবং দূর্নীতি প্রতিরোধ আইন ৫(২) ধারায় আসামী মাহমুদ আলমকে তিন বছরের বিনাশ্রম কারাদÐসহ ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে কুষ্টিয়ার বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় রায় দেন।

দÐ প্রাপ্ত- মাহমুদ আলম কুষ্টিয়া সদর উপজেলার থানাপাড়া এলাকার আব্দুল বারীর ছেলে। তিনি চুয়াডাঙ্গার স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী হিসাবে চাকুরী করতেন (বর্তমানে চাকরীচ্যুত)।

আদালত সুত্রে জানা যায়, ২০১৫ সালের ১২ আগস্ট চুয়াডাঙ্গা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মাহমুদ আলম ঠিকাদার খাইরুল আলমের কাছ থেকে পারফামেন্স সিকিউরিটি মানি ফেরতের জন্য ঘুষ গ্রহণ করে। এসময় দুদক কুষ্টিয়ার একটি দল ঘনাস্থল থেকে তাকে ঘুষের টাকাসহ আটক করে। এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর থানায় দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-পরিচালক মো. আব্দুল গাফ্ফার বাদী হয়ে মামলা দায়ের করেন। যার মামলা নম্বর- জিআর-৩১৯/১৫। তারিখ: ১২/০৮/২০১৫। মামলাটি তদন্ত শেষে ২০১৬ সালের মার্চে আদালতের চার্জশীট দাখিল করেন দুদকের তদন্তকারী কর্মকর্তা।

জেলা ও দায়রা জজ বিশেষ আদালতে সমন্বিত দুর্নীতি দমন কমিশন দুদক কুষ্টিয়ার নিযুক্ত কৌশুলী এ্যাড. আল-মুজাহিদ হোসেন মিঠু জানান, আদালতে দাখিল প্রতিবেদনে আসামী মাহমুদদ আলমের বিরুদ্ধে ঘুষ গ্রহণ অভিযোগের মামলায় আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় তাকে ২টি ধারায় যথাক্রমে ১বছর ও ২বছর বিনাশ্রম কারাদন্ডসহ ৫০ হাজার টাকা অর্থদন্ড বা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর