শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ আমার নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে ধরিয়ে দিন -মাজেদ
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

স্কুলছাত্র হত্যা মামলায় একজনের ফাঁসি, দুজনের আমৃত্যু কারাদণ্ড

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ১০৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৭ নভেম্বর, ২০২১, ৩:৪৩ অপরাহ্ন

স্কুলছাত্র হত্যা মামলায় একজনের ফাঁসি, দুজনের আমৃত্যু কারাদণ্ড

কুষ্টিয়ায় স্কুলছাত্র দেব দত্ত হত্যা মামলায় এক আসামিকে ফাঁসি এবং অপর দুই আসামিকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৭ নভেম্বর) দুপুর একটার দিকে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি সবুজ মল্লিক মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের তুফান মল্লিকের ছেলে। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত অপর দুই আসামি হলেন- একই এলাকার আমান আলীর ছেলে হাবিবুর রহমান ও মৃত আনছার আলীর ছেলে এরশাদ আলী।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত সবুজ মল্লিককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অপর দুই পলাতক আসামির মধ্যে হাবিবুর রহমানকে এক লাখ টাকা এবং এরশাদ আলীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেন আদালত।

কুষ্টিয়া নারী ও শিশু আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুল হালিম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৯ জুন সকাল সাড়ে ৭টার দিকে চিথলিয়া এলাকার পবিত্র কুমার দত্তের ছেলে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র দেব দত্ত ওই এলাকার তালিম মাস্টারের বাড়িতে প্রাইভেট পড়তে যায়। কিন্তু দীর্ঘ সময় পরও সে বাড়ি না ফিরলে আত্মীয়-স্বজনরা খোঁজাখুঁজি শুরু করে। পরে এক প্রতিবেশী জানান, অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি দেব দত্তকে মোটরসাইকেলে করে তুলে নিয়ে গেছে।

 

পরে অপহরণকারীরা মোবাইল ফোনে দেব দত্তের পরিবারের কাছে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। ১১ জুন দেবের বাবা পবিত্র কুমার দত্ত মিরপুর থানায় একটি অপহরণ মামলা করেন। এ ঘটনায় পুলিশ সবুজ মল্লিকসহ পাঁচজনকে আটক করে। পরে সবুজের দেওয়া তথ্য অনুযায়ী ২৫ জুন পবিত্র কুমারের বাড়ির পাশের পরিত্যক্ত টয়লেটের ট্যাংক থেকে দেব দত্তের মরদেহ উদ্ধার করা হয়।

তদন্ত শেষে ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি সবুজ মল্লিক, হাবিবুর রহমান ও এরশাদ আলীকে আসামি করে তদন্ত কর্মকর্তা আদালতে প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে রোববার দুপুরে আদালত আসামি সবুজ মল্লিকের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মামলার অপর দুই আসামি পলাতক রয়েছেন।

কুষ্টিয়া নারী ও শিশু আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুল হালিম জানান, চাঞ্চল্যকর এ মামলায় দণ্ডপ্রাপ্ত অপর দুই আসামি পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারে আদালত নিদের্শনা প্রদান করেছেন।

মামলার বাদী পবিত্র কুমার দত্ত রায়ে সন্তুষ্টি প্রকাশ করে এ রায় কার্যকর করা এবং পলাতক আসামিদের গ্রেফতারের দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর