রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত অভয়নগরে নওয়াপাড়া খেলোয়াড় কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ভাংচুর : ২৪ ঘণ্টার আল্টিমেটাম

অঙ্গীকার ডেস্ক / ৫৬৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪, ৮:১৮ অপরাহ্ন

কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ভাংচুর : ২৪ ঘণ্টার আল্টিমেটাম

কুষ্টিয়ার দৌলতপুরে চ্যানেল টোয়েন্টি ফোরের রিপোর্টার শরীফ উদ্দিন বিশ্বাস ও ক্যামেরা পার্সন সুমনের ওপর হামলার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরের কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগরে এক ব্যাক্তির মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতি করে প্রশাসন ক্যাডারে চাকরির সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার হন তারা। এ সময় টেলিভিশন চ্যানেলটির ক্যামেরাসহ অন্যান্য সম্প্রচার যন্ত্রপাতি ভাংচুর করা হয়। শরীফ উদ্দিন বিশ্বাস কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়শনের সভাপতি ও দৈনিক কালবেলার জেলা প্রতিনিধি। আর ক্যামেরাপারসন সুমন কুষ্টিয়া টেলিভিশন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক। এছাড়াও হামলার শিকার হয়েছে স্থানীয় পত্রিকার সাংবাদিক খন্দকার আহসান হাবিব বিদ্যুৎ।

শরীফ বিশাস বলেন, হামলাকারীরা মারধর করে দীর্ঘক্ষণ অবরূদ্ধ করে রেখেছিলো তাদের। স্থানীয় থানা থেকে শুরু করে পুলিশের শীর্ষ পর্যায়ে জানানো হলেও তাদের তাৎক্ষণিক উদ্ধার করতে যাননি তারা। ২ ঘন্টা পরে গিয়ে সাংবাদিকদের উদ্ধার করলেও হামলাকারীদের গ্রেফতার করেনি পুলিশ।
এদিকে এই হামলার প্রতিবাদে বিকাল সাড়ে ৫টার দিকে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। এই কর্মসূচি থেকে হামলাকারীদের গ্রেপ্তারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। এই সময়ে গ্রেপ্তার না হলে শনিবার বেলা ১১টায় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অবস্থান এবং রোববার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা দেন সংগঠনের সভাপতি নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের স্টাফ রিপোর্টার জাহিদুজ্জামান। তার সভাপতিত্বে প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সহ-সভাপতি বৈশাখী টেলিভিশনে প্রতিনিধি রবিউল ইসলাম দোলন, ইনডিপেনডেন্ট টেলিভিশনের মিলন উল্লাহ, নির্বাহী সদস্য বাংলাভিশনের হাসান আলী, এসএ টিভির নুর আলম দুলাল, আরটিভির শেখ হাসান বেলাল, যুগ্ম-সাধারণ সম্পাদক দেশ টিভির নাহিদ হাসান তিতাস, সাংগঠনিক সম্পাদক এনটিভির সাবিনা ইয়াসমিন শ্যামলী, কোষাধ্যক্ষ একাত্তর টিভির শাহীন আলী, ক্রীড়া সম্পাদক মোহনা টিভির মিলন খন্দকার, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, ডেইলি স্টারের রিপোর্টার আনিস মন্ডল, নেক্সাস টিভির মেজবা উদ্দিন পলাশ, এখন টিভির সোহেল পারভেজ, ঢাকা পোস্টের রাজু আহমেদ, কুষ্টিয়া টেলিভিশন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি এনটিভির আসিফুুজ্জামান সারফু, সাংবাদিক মিজানুর রহমান ভিজা, খালিদ সাইফুল, আরফিন সাগর ও একলাস হোসেনসহ অন্যান্যরা। উক্ত সভায় সাংবাদিকদের সুরক্ষায় প্রশাসনকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। এ ব্যাপারেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম সন্ধ্যায় বলেন, ভুক্তভোগীরা চিকিৎসা শেষে থানায় অবস্থান করছেন। মামলার প্রস্তুতি চলছে। দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর