সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় দুই ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা “দৈনিক ফুলতলা প্রতিদিন” পত্রিকার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী- প্রতিনিধি সম্মেলন ও বার্ষিক বনভোজন অনুষ্ঠিত কাহালু উপজেলা জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশনের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কুষ্টিয়ায় ডিবি পুলিশের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার  নীলফামারীর তরুণ সাংবাদিক “” তপন দাস ( লেবু) এর শুভ জন্মদিন আজ বন্দর পাড়া বায়তুল ইজ্জত জামে মসজিদ ও বাহরুল উলুম নূরানী মাদ্রাসার বার্ষিক ধর্মীয় সভা অনুষ্ঠিত সাংবাদিক মোঃ আবুল বাসারের জন্মদিনে পরিবর্তনের অঙ্গীকারের পক্ষ থেকে শুভেচ্ছা কুষ্টিয়া পৌরসভার ২১ নং ওয়ার্ড ছাত্রলীগের কমিটির অনুমোদন পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ৩৪ জনের কূটনীতিক বহর কক্সবাজারে রোড়ডিভাইডার বসায় যানবাহনে ফিরছে শৃঙ্খলা
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

নবনির্বাচিত এমপি কামারুল ও রেজাউলকে কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন

কুষ্টিয়া অফিস // / ৭৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪, ৯:১৯ অপরাহ্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করায় কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য কামারুল আরেফিন ও কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য  রেজাউল হক চৌধুরীকে অভিনন্দন জানিয়েছে কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

 

তারা সোমবার (৮ জানুয়ারি) দুপুরের দিকে তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে অভিনন্দন জানান। এ সময় উপস্থিত ছিলেন- কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের একমাত্র উপদেষ্টা, স্থানীয় দৈনিক বাংলাদেশ বার্তা পত্রিকার সম্পাদক ও বিটিভি সাবেক প্রতিনিধি আবদুর রশিদ চৌধুরী, কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের সভাপতি ও কালের কণ্ঠ পত্রিকার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, ক্লাবের সিনিয়র সহ সভাপতি ও স্থানীয় দৈনিক দর্পন পত্রিকার সম্পাদক মুজিবুল শেখ, সহ সভাপতি ও ইত্তেফাকের জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান মঞ্জু, কোষাধ্যক্ষ ও জাতীয় দৈনিক আমার বার্তা পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি এনামুল হক এবং কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা পোস্টের কুষ্টিয়া জেলা প্রতিনিধি রাজু আহমেদ ছিলেন।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও নৌকা প্রতীকের প্রার্থী হাসানুল হক ইনুকে হারিয়ে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন। ঘোষিত ফলাফলে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন ট্রাক প্রতীকে ১ লাখ ১৫ হাজার ৭৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসানুল হক ইনু নৌকা প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ৪৪৫ ভোট। এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

 

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে মোট ভোটার ৪ লাখ ৫১ হাজার ৯৩৬ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ২৫ হাজাত ৫২৮ জন এবং পুরুষ ভোটার রয়েছে ২ লাখ ২৬ হাজার ৪০৫ জন। কুষ্টিয়ার মিরপুর ও ভেড়ামারা উপজেলা নিয়ে গঠিত এ আসনের ১৬১ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কুষ্টিয়ার মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন গত ২৮ নভেম্বর পদত্যাগ করেন। দলীয় মনোনয়ন না পাওয়ায় মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে স্বতন্ত্র প্রার্থী হন।

 

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ২০১৯ সালে বাংলাদেশের সেরা উপজেলা চেয়ারম্যান হিসেবে সম্মাননা লাভ করেছেন কামারুল আরেফিন। ২০১৯ সালের ১৩ মার্চ  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে তিনি সম্মাননা গ্রহণ করেন। এছাড়া বিভিন্ন কৃতিত্বের জন্য উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন সম্মাননা লাভ করেছেন কামারুল আরেফিন।

 

টানা তিনবার আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর মধ্যে একবার সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি।

 

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে নৌকার প্রার্থী আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ্কে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরী। স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী ও আওয়ামী লীগ মনোনীত সাবেক সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী ৮৯ হাজার ২৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা ঈগল প্রতীকে ৫৩ হাজার ১০৫ ভোট পেয়েছেন। নৌকার প্রার্থী, বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ্ পেয়েছেন ৪৮ হাজার ৯৬১ ভোট।

 

নির্বাচিত রেজাউল হক চৌধুরী দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি। দৌলতপুর আসন থেকে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

 

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে মোট ভোটার ৩ লাখ ৮০ হাজার ২৮৭ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৯৮ হাজার ৬৪ জন এবং পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ৯১ হাজার ২২৩ জন। কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা নিয়ে গঠিত এ আসনের ১২৯ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ করা হয়।

 

কুষ্টিয়ার চারটি আসনে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের মোট ৩১জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। কুষ্টিয়া জেলায় মোট ভোটার ১৬ লাখ ৪৩ হাজার ৯১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ২২ হাজার ৫১৬ জন এবং নারী ভোটার ৮ লাখ ২১ হাজার ৩৮৮ জন। কুষ্টিয়ার ৪টি সংসদীয় আসনে মোট ৫৭৮টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর