মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে কু‌ষ্টিয়া জেলা বিএন‌পির হুঁশিয়ারি কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

নীলফামারীতে বিপন্ন প্রজাতির শকুন উদ্ধার

তপন দাস, নীলফামারী প্রতিনিধি / ৯২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩, ৭:২৯ অপরাহ্ন

নীলফামারীর ডোমারে উদ্ধার হলো বিপন্ন প্রজাতির একটি শকুন। বৃহস্পতিবার সকালে নীলফামারীর ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের ভেলসিপাড়া এলাকা থেকে শকুন টি উদ্ধার করে ডোমার বনবিভাগ।

সরজমিনে গিয়ে স্হানীয় লোকজনের সাথে কথা হলে তারা জানান সকালে ভেলসিপাড়া জামে মসজিদ এলাকায় আমরা একটি পাখি দেখতে পাই পরে কাছে গিয়ে দেখতে পারি যে এটি একটি বিপন্ন প্রজাতির প্রাণী ।

পরে আমরা উপজেলা প্রশাসন কে বিষয় টি অবগত করি ।

এবিষয়ে ডোমার উপজেলার নির্বাহী কর্মকর্তা ইউএনও নাজমুল আলম বিপিএএ সাথে কথা হলে তিনি বলেন খবর পাওয়া মাত্র আমি নিজে, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ মোজাম্মেল হক, ডোমার রেঞ্জ এর বন কর্মকর্তা আব্দুল হাই সহ আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিপন্ন প্রজাতির শকুন টি কে উদ্ধার করে বনবিভাগে নিয়ে আসা হয়।

উদ্ধার কালীন সময়ে শকুন টি দুর্বল এবং পায়ে কিছু টা আঘাত প্রাপ্ত ছিলো।

ডোমার রেঞ্জ বন কর্মকর্তা আব্দুল হাই বলেন উদ্ধার করা শকুন টি বর্তমানে আমাদের তত্বাবধানে আছে। এছাড়াও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বলেন শকুন টি উদ্ধার কালীন সময়ে দুর্বল ব্যবস্থার থাকায় তাকে তাৎক্ষণিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এছাড়া ও ডোমার উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম বিপিএএ আরো জানান পাখিকে উদ্ধার করে সুস্থ করার চেষ্টা চলছে , সুস্থ হলে পরবর্তীতে বন্যপ্রাণী দপ্তরের সাথে আলোচনা করে শকুন টি অবমুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর