বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ আমার নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে ধরিয়ে দিন -মাজেদ কুমারখালি দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ আহত ৫ রাতের গভীরে শেখ হাসিনাকে হঠাৎ কোথায় সরিয়ে নিল ভারত আইন উপদেষ্টা: আওয়ামী লীগকে নিষিদ্ধ করা সমীচীন হবে না দেশের মানুষের প্রতি শেখ হাসিনার চরম ক্ষোভ ছিল: রিমান্ডে মেনন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কক্সবাজার সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত 

রেজাউল করিম, প্রতিনিধি কক্সবাজার / ১১৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩, ১০:০৬ পূর্বাহ্ন

কক্সবাজার সরকারি কলেজে মহান বিজয় দিবস- ২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদ্‌যাপিত হয়েছে। ১৬ ডিসেম্বর ২০২৩, শনিবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

 

এর পর সকাল ৯ টায় বিজয় র‌্যালী করা হয়। এর পরপরই বিএনসিসি সেনা ও নৌ শাখা, রেড ক্রিসেন্ট, রোভার স্কাউটের কুচকাওয়াজের মাধ্যমে জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন ও জাতীয় সংগীতের মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচির সূচনা হয়।

 

 সকাল ৯:৩০টায় কলেজ প্রশাসন, বিভিন্ন বিভাগ, ইউনিট, ছাত্রীনিবাস ও ছাত্র সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বীরমুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি সম্মান জানানো হয়।

 

সকাল ১০:৩০ টায় কলেজ মিলনায়তনে মুক্তিযদ্ধের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর শুরু হয় বিজয় দিবসের আলোচনা সভা। আলোচনার শুরুতে পবিত্র কোরআন থেকে পাঠ করেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রভাষক নুরুল হামিদ, গীতা থেকে পাঠ করেন প্রাণিবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মধুছন্দা দেওয়ানজী, ত্রিপিটক থেকে পাঠ করেন পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক জয়প্রকাশ বড়–য়া। মহান বিজয় দিবস- ২০২৩ উদ্‌যাপন কমিটির আহ্বায়ক ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান অরুন বিকাশ বড়ুয়ার সভাপতিত্বে এবং ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক ও বিজয় দিবস উদ্‌যাপন কমিটির সদস্য শিউলি সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সোলাইমান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিজয়ী চেতনায় ও দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে নতুন প্রজন্মকে স্বনির্ভর বাংলাদেশ গঠনে ভূমিকা রাখার আহ্বান জানান।

 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. সুজিত কুমার দে, শিক্ষক পরিষদ সম্পাদক ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাজিম উদ্দিন।  বিজয় দিবস উদ্যাপন কমিটির পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোজাফ্‌ফর আহমদ। এতে আরো বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ উল্লাহ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মিঠুন চক্রবর্তী, বাংলা বিভাগের প্রভাষক মামুন উদ্দিন জুয়েল। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র রাজিবুল ইসলাম মোঃ মোস্তাক, হিসাববিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র আশরাফ হোসাইন হৃদয়, বাংলা বিভাগের ছাত্র সৈয়দ সাফাওয়া সজিব ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র আবরার সাকিব।

 

আলোচনা সভা শেষে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বাদ যোহর বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর