বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

বড্ড ইচ্ছে আমার….

কুষ্টিয়া অফিস // / ১০০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩, ৪:৪৭ অপরাহ্ন

এই পৃথিবীর অগণিত মানুষের জীবন চক্র শুরু থেকে চলতে চলতে একটি সময় শেষ হয়ে যায় যুগের পর যুগ ধরে বিধাতার লেখা প্রাকৃতিক নিয়মে।

মানুষ যদি তার জীবনের প্রতিটা মুহূর্তের গল্প খন্ড খন্ড করে সাজিয়ে লেখার ইচ্ছা পোষন করতো, তাহলে হয়তো এই এক জীবনে শেষ করতে পারতো না। কারণ ছোট এই জীবন হাসি-দুঃখ, ভয়ংকর কিছু কষ্ট আবার কিছু আনন্দের মধ্যে দিয়ে অতিবাহিত হয়। কিছু গল্প থাকে ভালো লাগার, কিছু ভালোবাসার। কিছু গল্প স্বপ্নের আবার কিছু দুঃস্বপ্নের, কিছু গল্প বেঁচে থাকার আবার কিছু নিজেকে শেষ করে দেয়ার।

কিছু ইচ্ছা পূরনের আশায় প্রিয় মানুষকে নিয়ে স্বপ্ন দেখে। স্থান-কাল-পাত্র বুঝে সঠিক সময়ে স্মার্ট সিদ্ধান্ত না নিলে ইচ্ছাগুলো স্বপ্নই থেকে যায়।

বড্ড ইচ্ছে,
মুখোমুখি বসে তোমার, চোখে চোখ রেখে একরাশ মুগ্ধতা নিয়ে, শুধু তোমার কথাগুলো শুনবো। সকল ব্যস্ততা আর বাস্তবতা ভুলে, তোমার খুব কাছাকাছি থাকবো। একদিন নির্ঘুম রাত কাটাতে চাই তোমার সাথে।

তোমার প্রচন্ড মন খারাপে কিংবা ভালো না লাগায়, আমার আগমনে সব বিষন্নতা উধাও হয়ে যাবে! আমি চাই, তুমি পৃথিবীতে সব চেয়ে সুখী মানুষের একজন হও। আর সেই সুখের কারণ আমি হতে চাই।

চাঁদনী রাতে জোৎস্নার আলোর সাথে জোনাকি কিংবা ঝিঁঝিঁ পোকাদের আনাগোনায়, তোমার মন খারাপের গল্প শুনে মূহুর্তেই সেখানে বিরাজ করবে শব্দহীন নিস্তব্ধ একটি পরিবেশ। না! সেদিন আমি বলবো না।

আমি শুধু শুনতেই চাই তোমার কথা, বলবে তো ? তোমার নির্লিপ্ত কণ্ঠস্বর আমাকে বারংবার ব্যাকুল করে তুলবে। তোমার আবেগী কণ্ঠ আমার নিঃশ্বাসকে ভারী করে দেবে! তীব্র আকুলতা নিয়ে আমি তোমাকে আবারও শুনতে চাইবো-জানতে চাইবো। আমি শ্রোতা হবো, তুমি কী বলবা? যা বলতে মন চায় তোমার মন, সব-সবটা?

পৃথিবীতে সবাই তো বলতে চায়, আমি না হয় মনোযোগী শ্রোতা হয়েই থাকবো তোমার জীবনে। তোমার অনর্গল কথা বলা, মাঝে মাঝে দুষ্টু-মিষ্টি হাসি, আমি অবাক হয়ে দেখবো আর মুগ্ধ হয়ে তোমার সব কথা শুনবো।
আমি শুধু শুনতে চাই, তুমি যা বলবে। অন্তত একদিন, একরাত আমি শুধু তোমার মুখোমুখি, চোখে চোখ রেখে তোমাকে শুনতে চাই।

তোমাকে ভেবেই বেঁচে যাই
তুমি হীনা যাযাবর আমি,
তোমায় ছেড়ে যাবো কোথায়!
দু’চোখের জলে তুমি,
আমার মিথ্যে হাসির মায়া।

আমার মন খারাপের একলা সময়ে তুমি,
আছো ভিতর বাহির সবখানেই,
তোমাকে কি ভুলে থাকা যায়?
তোমার দেওয়া দুঃখ হৃদয়ে জড়িয়ে,
ঐ বুকে মাথা রেখে বেঁচে থাকতে চাই।

তুমি আমার স্বপ্ন-আশা,
তোমাকে ছাড়া কি এক মুহূর্ত ভাবা যায়।
তোমায় ছাড়া সত্যিই আমার যাবার জায়গা নাই,
তুমি আমায় দুঃখের সাগরে ডোবাও,
আমি ডুবতে ডুবতে,
তোমাকে ভেবেই বেঁচে যাই।

 

লেখক: সুমন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর