বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ আমার নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে ধরিয়ে দিন -মাজেদ কুমারখালি দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ আহত ৫ রাতের গভীরে শেখ হাসিনাকে হঠাৎ কোথায় সরিয়ে নিল ভারত আইন উপদেষ্টা: আওয়ামী লীগকে নিষিদ্ধ করা সমীচীন হবে না দেশের মানুষের প্রতি শেখ হাসিনার চরম ক্ষোভ ছিল: রিমান্ডে মেনন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

ন্যায় বিচার না পাওয়ায় আদালতে অনশন, আত্মহত্যার হুমকি

কুষ্টিয়া অফিস // / ৭৯৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩, ৯:১৮ অপরাহ্ন

ন্যায় বিচার না পাওয়ার অভিযোগ তুলে কুষ্টিয়া আদালত চত্ত্বরে অনশন করছেন এক নারী। ঐ নারীর ভাষ্যমতে, আমি আর নির্যাতন সইতে পারছি না। স্বামীর সংসারে নির্যাতিত হয়ে ফিরে এসেছি। এখন বাবা-মার সংসারে নানান কথা শুনতে হচ্ছে। আদালতে ঘুরতে হচ্ছে। আমি আজকে যদি আমার জিনিষপত্র ফেরত না পায় তাহলে এই আদালত চত্ত্বরেই আমি আত্মহত্যা করবো।

রোববার (০৮ অক্টোবর) দুপুর ১২ টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ কোর্ট চত্ত্বরে এ অনশন শুরু করেন ভেড়ামারা উপজেলার ফকিরাবাদ এলাকার রতœা খাতুন (২৮) নামের এক নারী।

কুষ্টিয়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভেড়ামারা আমলী আদলতে দায়ের করা অভিযোগ সুত্রে জানা যায়, গত ২০২১ সালের ৭ ডিসেম্বর ভেড়ামারা সিআর ২৩৫ নং মামলায় বাদী রতœা খাতুন তার স্বামী আব্দুল্লাহ হোসেন বিপ্লব এর বিরুদ্ধে ২ লাখ টাকা যৌতুক দাবী করে নির্যাতনের অভিযোগ করে। সেই সাথে শশুর, শাশুড়িসহ ৫জনকে আসামী করেন তিনি।

এ মামলায় ২০২২ সালের ১৩ নভেম্বর কুষ্টিয়ার সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত “ঘ” অঞ্চল মাহমুদা সুলতানা মামলাটি দো-তরফা শুনানী শেষে খারিজ করেন।

এরপর উচ্চ আদালতে গেলে উচ্চ আদালত গত ০২ অক্টোবর মামলাটি খারিজ করেন।

এদিকে আদালতে ন্যায্য বিচার পাননি এমন অভিযোগ করে রোববার (০৮ অক্টোবর) কুষ্টিয়া আদালত চত্ত্বরে অনশন এবং আত্মহত্যার হুমকি দেন ঐ নারী।

আদালত চত্ত্বরে ঐ নারী জানান, বিয়ের পর থেকে নগদ টাকা, স্বর্ণালোঙ্কার, আসবাবপত্র আমি স্বামীর বাড়ীতে নিয়ে গেছি। কিন্তু তারপরেও তারা আরো টাকা চাই। ১ লাখ টাকা মোটরসাইকেল কেনা বাবদ ব্যাংকের মাধ্যমে দেয়। তারপরেও আমাকে শারিরিক ও মানষিক ভাবে যৌতুকের জন্য নির্যাতন করে আমার স্বামী ও শশুর বাড়ীর লোকজন। এরপর আমাকে ২৯/০৯/২০২১ তারিখে তালাক প্রদান করেন। কিন্তু আমি আমার ন্যায্য পিতা-মাতার দেওয়া জিনিষপত্র ফেরত চাইলে তারা দেয়না। এ ব্যপারে আদালতে গিয়েও কোন লাভ হয়নি। আমি কোনপ্রকার জিনিষপত্র ফেরত পায়নি।

আমি এমন এক নারী যে স্বামীর বাড়ীতে সংসার করতে পারিনি, এখন বাবার বাড়িতেও থাকতে পারছি না। আমি আমার পিতা-মাতার দেওয়া জিনিষপত্র, টাকা ফেরত চাই। না পেলে এই আদালত চত্ত্বরেই আমি গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা করবো।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, কেউ যদি মনে করেন তিনি ন্যায্য বিচার পাননি। তাহলে তিনি অবশ্যই উচ্চ আদালতে যেতেই পারেন। আজ আদালত চত্বরে কেউ অনশন করেছেন এটি আমার জানা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর