বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
শিমুলিয়া স্বার্বজনীন মনসা মন্দির ও যুব সমাজের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্যে মূলক সাক্ষাৎ করতে চান কক্সবাজারের প্রতিবন্ধী রেজাউল করিম এস,পি গোলাম সবুরের দিকনির্দেশনায় মাদক, জুয়া, অনলাইন গেম এবং প্রতারকের বিরুদ্ধে সজাগ জেলা পুলিশ নীলফামারী কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ভাংচুর : ২৪ ঘণ্টার আল্টিমেটাম যশোরের অভয়নগরে বসন্ত মেলা অনুষ্ঠিত কক্সবাজার উপজেলা প্রেসক্লাবে দ্বি- বার্ষিক নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন  দৈনিক লিখনী সংবাদ পত্রিকার ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও সংবাদিক সম্মেলন-২০২৪ পালিত অভয়নগরে যুবলীগ নেতা মুরাদ হোসেন-কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির মাসিক আলোচনা  কক্সবাজার থেকে নারী সংসদ সদস্য পদে মনোনয়ন জমা দিলেন ১৬ জন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

রুচিশীল এবং নান্দনিক স্মার্টফোন ভিভো ওয়াই৩৬

কুষ্টিয়া অফিস // / ৫৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২২ জুলাই, ২০২৩, ৫:৪৪ অপরাহ্ন

হাতের স্মার্টফোনটি যেমন হাজার কাজে অন্যতম মাধ্যম, তেমনি বহন করে ব্যক্তির রুচির পরিচয়। তাই সকলেই চান এমন স্মার্টফোন যা মাল্টিটাস্কিং হওয়ার পাশাপাশি হবে রুচিশীল। বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো এনেছে রুচিশীল এবং নান্দনিক স্মার্টফোন ভিভো ওয়াই৩৬।

ফোনটির আসল চমক এর প্রিমিয়াম ক্রিস্টাল গ্রিপ গ্লাস, ব্যাটারীর চার্জের স্থায়ীত্ব আর শক্তিশালী চার্জার। এছাড়া বিশাল ধারণ ক্ষমতা এবং অসাধারণ ফিচারের সমাহার যেমন মেটাবে কাজের প্রয়োজন তেমনি মেটাবে তারুণ্যেরও দাবি। ২৬,৯৯৯ টাকায় মিড রেঞ্জের মধ্যে প্রিমিয়াম স্মার্টফোন ব্যবহারের অনুভূতি দিতে একাই একশ ভিভো ওয়াই৩৬।

ব্যাক সাইডে গোল্ডেন রিপল প্রসেস ব্যবহারে দেখতে বেশ দারুণ ভিভো ওয়াই৩৬ এর ভাইব্রেন্ট গোল্ড রঙের স্মার্টফোনটি। পাশাপাশি ক্যামেরা সেগমেন্টে ব্যবহৃত রেইনবো রিং বেশ শৈল্পিক ভাব তুলে ধরে। বেশ অন্যরকম, তাইনা? দুইটি রঙের মধ্যে অপরটি হলো মেটিওর ব্ল্যাক। যারা কালো রঙ ভালোবাসেন তারা পছন্দের তালিকায় রাখতে পারেন মেটিওর ব্ল্যাক রঙের ভিভো ওয়াই৩৬।

৪৪ ওয়াট ক্ষমতাসম্পন্ন সুপার চার্জার দিয়ে মাত্র পনের মিনিটে হবে ৩০ শতাংশ চার্জ। মাত্র এক ঘন্টার ফুল চার্জে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি নির্ঝঞ্ঝাটে ব্যবহার করা যাবে প্রায় দেড় দিন। তাই ভিভো ওয়াই৩৬ এ বারবার চার্জ দেওয়ার ঝামেলা এড়িয়ে কাজ করা যাবে নিশ্চিন্তে।

মাল্টিটাস্কিং এর জন্য বিখ্যাত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর রয়েছে ভিভো ওয়াই৩৬ এ। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে সর্বশেষ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস ১৩। ৮ জিবি রম এবং ১২৮ জিবি রমের সুবিধা পাওয়া যাচ্ছে। ফলে এক ট্যাপেই যেকোনো অ্যাপ ওপেন, দ্রুত পরিবর্তন এবং সকল অ্যাপ ডেটা সংরক্ষণ হয়েছে অনেক স্মুথ। ডিলিট করতে হচ্ছে না কোনো অ্যাপ কিংবা অ্যাপ ডেটা। পাশাপাশি ২৭ টি অ্যাপ এক সাথে ব্যাকগ্রাউন্ডে রেখে অনেক কাজ একসাথে করা সম্ভব হয়েছে। যা মাল্টিটাস্কিং এর অন্যন্য অভিজ্ঞতা পাওয়া যাবে স্মার্টফোনটিতে। আপডেটেড সফটওয়্যার এবং হিটিং সিস্টেমে উন্নত প্রযুক্তি ব্যবহার করায় দীর্ঘক্ষণ গেইমিং এবং কন্টেন্ট দেখেও গরম হয় না স্মার্টফোনটি।

৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল বোকেহ এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সময়ের দাবী মিটিয়ে দেয় বেশ ভালো মানের ছবি । পোর্ট্র্রেট মোডটির পারফর্মেন্স এতো দুর্দান্ত যে, অনেকেরই আলোকচিত্রী হবার শখ জাগবে। স্ট্যাবিলাইজার থাকায় চলন্ত অবস্থাতেও বেশ ভালো মানে ভিডিও করা যায়। স্মার্টফোনটির অন্যতম আকর্ষণীয় ও অভিনব ফিচার হলো এর ডাবল এক্সপোজার মোড। যা দুইটি ভিন্ন ভাবে তোলা ছবিকে একত্র করবে। পাশাপাশি বেশ দুর্দান্ত এবং সৃজনশীল ছবি দেবে।

সময়ের সাথে তাল মিলিয়ে নিত্যনৈমিত্তিক কাজকে আরও সহজ করতে স্মার্টফোনটি সংগ্রহ করা যাবে ভিভোর যেকোনো অথোরাইজড শো-রুম কিংবা ই-স্টোরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর