বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

শরীর ও মন ঠিক রাখতে নেতাকর্মীদের নিয়ে খেলার মাঠে জাকির সরকার

কুষ্টিয়া অফিস // / ১০০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৯ মে, ২০২৩, ৩:০৪ অপরাহ্ন

সুস্থ দেহ ও সতেজ মন ধরে রাখতে খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের কোনো বিকল্প নেই। তাই শরীর ও মন ঠিক রাখতে নেতাকর্মীদের নিয়ে ভিন্নধর্মী আয়োজনের মধ্য দিয়ে খেলার মাঠে জাকির সরকার। তার এই ভিন্নধর্মী আয়োজনকে সাধুবাদ জানাচ্ছেন কুষ্টিয়ার সকল নেতা কর্মীরা। 

শুক্রবার ১৯ মে সকালে কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে খেলার আয়োজন করেন প্রকৌশলী জাকির হোসেন সরকার।

তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার ওপর গুরুত্বারোপ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৩ আসনের বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী এবং সদর উপজেলা সাবেক চেয়ারম্যান ও কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক প্রকৌশলী জাকির হোসেন সরকার বলেন, ‘আমরা খেলাধুলাকে বেশি গুরুত্ব দিচ্ছি এজন্য যে, তরুণ প্রজন্ম যত বেশি এতে অংশ নেবে ততটাই তাদের মনমানসিকতা আরো উন্নত হবে। শারীরিকভাবে সুস্থ হবে এবং নিজেদের আরও বেশি খেলোয়াড় তৈরি করতে পারবে।

তিনি আরও বলেন, আধুনিক যুগে প্রযুক্তির ছোঁয়ায় বদলে গেছে খেলাধুলা। প্রযুক্তির কল্যাণে খেলার ধরন আর দর্শকের খেলা উপভোগ, দুইটার ক্ষেত্রেই এসেছে পরিবর্তন।

তবে সেই পরিবর্তিত জীবনধারা যে আমাদের ক্রমশ যান্ত্রিক ও শ্রমবিমুখ করে ফেলছে, তা আর বলার অপেক্ষা রাখে না। এর ফলে প্রতিনিয়ত আমরা নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছি, আমাদের স্বাস্থ্যঝুঁকি বেড়েছে। শরীর ও মনের সমন্বয় ও ব্যক্তিগত জীবনের উন্নতির স্বার্থেই আমাদের খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের দিকে নজর দিতে হবে। তৃণমূলের জনগোষ্ঠীর মধ্যে খেলাধুলা ও শারীরিক পরিশ্রমের গুরুত্ব তুলে ধরার উদ্দেশ্যে সম্প্রতি প্রকৌশলী জাকির হোসেন সরকার কুষ্টিয়া আসলেই বিভিন্ন ইউনিয়ন হাটে, মাঠে বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষদের নিয়ে তিনি প্রতিনিয়ত এই আয়োজন করে থাকেন।

এসময় জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুল হাকিম মাসুদ বলেন, খেলাধুলা ও শারীরিক পরিশ্রম শুধুমাত্র আমাদের দেহমনকেই সুস্থ রাখে না; বরং অন্যের সঙ্গে সুসম্পর্ক ও সম্প্রীতির বন্ধন তৈরিতেও ভূমিকা রাখে। বর্তমান সময়ে আমাদের তরুণ সমাজের অনেকের মধ্যে যে সামাজিক মূল্যবোধ ও চারিত্রিক অবক্ষয় ঘটছে, তা প্রতিরোধে সবাই কেই খেলাধুলাসহ নানাবিধ সৃজনশীল ও মননশীল কমর্কাণ্ডে যুক্ত করতে হবে।

খালিদ সাইফুল, পরিবর্তনের অঙ্গীকার, কুষ্টিয়া 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর