সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
শ্বশুর বাড়ি থেকে ফিরে যুবকের আত্মহত্যা। কুষ্টিয়ার আলোচিত কর্নেল হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কুষ্টিয়ার হরিপুরে ১ ফেব্রুয়ারি নাইট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অসহায় হতদরিদ্র বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের সাথে ভিন্নধর্মী জন্মদিন উদযাপন কুষ্টিয়ায় বিষ প্রয়োগে শিশু হত্যায় সৎ মায়ের যাবজ্জীবন লক্ষাধিক টাকায় চাকরি বিক্রি হলেও শেষ সন্মান পাননা দি ওল্ড কুষ্টিয়া হাই স্কুলের শিক্ষকেরা কুষ্টিয়া ইসলামিয়া হাসপাতাল এন্ড ডায়াগনস্টিকে চিকিৎসা অবহেলায় প্রসূতির মৃত্যু স্বয়ংক্রিয় প্রযুক্তি নির্ভর বিদ্যুৎ সেবা, গণশুনানীতে গ্রাহকের সন্তোষ কুষ্টিয়ায় মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ৫০ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানকালে বিচারপতি আবু জাফর সিদ্দিকী
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

স্বয়ংক্রিয় প্রযুক্তি নির্ভর বিদ্যুৎ সেবা, গণশুনানীতে গ্রাহকের সন্তোষ

কুষ্টিয়া অফিস // নিজস্ব প্রতিনিধি / ৩৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২, ৭:৩৬ অপরাহ্ন

ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোং ওজোপাডিকো কুষ্টিয়ার স্বয়ংক্রিয় প্রযুক্তি নির্ভর উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের মধ্যদিয়ে মানসম্মত গ্রাহক সেবায় সন্তোষ প্রকাশ করেছে গ্রাহকগণ।

শনিবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়ার চালের মোকাম খাজা নগরে চালকল মালিক সমিতির সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত শিল্পপতিদের গণশুনানীতে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের উপসচিব মাসুদা খাতুন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন ওজোডিকো’র স¤প্রসারণ ও আপগ্রেডেশন প্রকল্পের পরিচালক প্রকৌশলী আরিফুর রহমান, তত্ত¡াবধায়ক প্রকৌশলী চৌধুরী শবনম-ই-জাহানসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাগণ। এর আগে বিদ্যুৎ বিভাগের এসব কর্মকর্তাগণ বাস্তবায়িত প্রকল্পগুলি পরিদর্শন করেন এবং সন্তোষ প্রকাশ করেন।

প্রকল্প সূত্রে জানা যায়, ‘বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার স¤প্রসারণ ও আপগ্রেডেশন প্রকল্প ওজোডিকো’র আওতায় কুষ্টিয়াতে ইতোমধ্যেই বিগত ২ মাসের মধ্যেই ৩ টি উপকেন্দ্র চালু করা হয়েছে। এছাড়া চলমান প্রকল্পের আওতায় খাজানগর, শিল্প­ এলাকায় ৩৩/১১ কেভি ২*১০/১৩.৩৩ উপকেন্দ্রটি নির্মানের ফলে গ্রাহক পর্যায়ে যেসব সুবিধার সৃষ্টি হবে সে বিষয়ে শিল্প মালিক সমিতি সমন্বয়ে একটা মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রকল্প পরিচালক প্রকৌশলী আরিফুর রহমান বলেন জানান, এই উপকেন্দ্রটি নির্মানের ফলে  শিল্প এলাকায় গুনগত মান সম্পন্ন আস্থা নির্ভর নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবারাহের সুযোগ সৃষ্টি হবে। তিনি জানান, দেশের বৃহত্তর চালের মোকাম খাজানগর শিল্প এলাকায় এই উপকেন্দ্রের জন্য ৩৩ কেভি  বিকল্প সোর্স ব্যবহার করা হবে, সেখানে ১১ কেভি ফিডার বিভাজন করে বিদ্যুৎ বিভ্রাট দুরিকরণের সুযোগ সৃষ্টি ছাড়াও এখানে স্বয়ংক্রিয় আধুনিক প্রযুক্তির ব্যবহার  থাকছে।

অনুষ্ঠানে শিল্প মালিক সমিতির সভাপতি, সেক্রেটারী সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন। সভাপতি ওমর ফারুক  বলেন, ‘কুষ্টিয়া বিদ্যুৎ বিভাগের সেবা কার্যক্রমে যে ভোগান্তিমুক্ত আন্তরিকতার ছাপ ফেলেছে তাতে আমরা সত্যিই খুব খুশি। শিল্প এলাকায় এই উপকেন্দ্রটি নির্মান করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবারাহের জন্য আমাদের আরও বেশি সুযোগ-সুবিধার সৃষ্টি হয়েছে।

গণশুনানীতে উপস্থিত বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের উপসচিব মাসুদা খাতুন বলেন, ‘ গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ সেবার মানোন্নয়নে বিদ্যুৎ বিভাগের এরকম  প্রশংসনীয় কাজের জন্য নিজেকে গর্ববোধ মনে হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমরা সবাই নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর