শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় জঙ্গীবাদ বিরোধী দিবসে বাউলদের উপর হামলা ও সাম্প্রদায়িক উগ্রবাদী তৎপরতার প্রতিবাদে মানববন্ধন

কুষ্টিয়া অফিস // / ১২৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৩:০৬ অপরাহ্ন

 কুষ্টিয়ায় জঙ্গীবাদ বিরোধী দিবস পালনে উগ্র মৌলবাদী সাম্প্রদায়িক সন্ত্রাসীদের হামলা,ভাংচুর মারধরসহ বাউল সাধুদের উচ্ছেদ তৎপরতার প্রতিবাদ ও জড়িতদের বিচার দাবিতে সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া শাখার আয়োজনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শহরের এনএনএস রোডস্থ পাবলিক ল্ইাব্রেরীর সামনে কেন্দ্র ঘোষিত এই কর্মসূচীতে সভাপতিত্ব করেন, সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়ার সভাপতি বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম। এই প্রতিবাদ সমাবেশে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে নানা শ্রেনীপেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ সংহতি জানিয়ে অংশ নেয়।
সমাবেশে বক্তব্য রাখেন, বিশিষ্ট গবেষক ও লেখক এ্যাডঃ লালিম হক,সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জনাব কারশেদ আলম,কবি ও লেখক আলম আরা জুঁই, মানবাধিকার কর্মী সৈয়দা হাবিবা, নদী পরিব্রাজক দলের সভাপতি খলিলুর রহমান মজু, বীরমুক্তিযুদ্ধা রবীন্দ্রনাথ সেন, বাসদ নেতা কমরেড শফিউর রহমান শফি, ওয়ার্কার্স পার্টি নেতা কমরেড ফজলুল হক বুলবুল, কমরেড হাফিজ সরকার, সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডঃ সোহেলী পারভীন ঝুমুর, কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম-সাধারণ সম্পাদক শাহিন সরকার, সাংবাদিক হাসান আলী, লেখক আক্তারুজ্জামান চিরু,জেলা জাসদের সহসভাপতি বীরমুক্তিযুদ্ধা আমিরুল ইসলাম মুকলু, সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক জনাব শরিফ বিশ্বাস, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের প্রধান হাসিবুর রহমান তামিম, প্রবীন হিতৈষী সংঘের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম, অধ্যাপক আমিরুল ইসলাম, এ্যাডঃ সাইফুর রহমান সুমন, এ্যাডঃ মোস্তাফিজুর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি এস এম রুশদী, শ্রমিক নেতা আব্দুল কুদ্দুস, এ্যাডঃ তোফাজ্জেল হোসেন সহ স্থানীয় নেতৃবৃন্দ। সমাবেশে স ালনা করেন সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার নেতা কনক চৌধুরী।
এসময় বক্তরা বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় ত্রিশ লক্ষ শহীদের আত্মবলিদান দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির মধ্যদিয়ে অর্জিত রক্তে ভেজা স্বাধীন সার্বভৌম বাংলার মাটিতে কোন উগ্র মৌলবাদি জঙ্গী গোষ্ঠীর স্থান নেই। ৭১এ পরাজিত অপশক্তি রাষ্ট্র ও সমাজের নানা জায়গায় লেবাসের আড়ালে ঘাপটি মেরে বসে আছে। এরা সুযোগ পেলেই বিষবাষ্পের ফনাতুলে ছোবল মেরে নিজেদের অস্তিত্ব জানান দেয়ার চেষ্টা করছে। কার্যত: এরা কৌশলে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা নিয়ে নিজেদের শিকড় গেড়ে বসেছে। এরা রাষ্ট্রর সুরক্ষিত বেষ্টনীর হেফাজতে থাকা দন্ডপ্রাপ্ত জঙ্গীবাদী সন্ত্রাসীদের ছিনিয়ে নেয়াসহ মুক্ত চিন্তার মানুষদের নির্মুল করতে বাউল সাধুদের উপর হামলা ভাংচুর মারধর করে তাদের আস্তানা উচ্ছেদের মতো কর্মকান্ড করে যাচ্ছে’। অবিলম্বে এদের চিহ্নিত করে নির্মুল করতে না পারলে দেশের স্বাধীনতা ও সার্বভৌম অস্তিত্বও চরম হুমকির মুখে পড়বে বলে বক্তারা মত ব্যক্ত করেন।
সমাবেশে সম্মিলিত সামাজিক আন্দোলনে ব্যানারে দৈনন্দিন নাগরিক জীবনের অত্যাবশ্যক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ন্ত্রনসহ নিম্ন আয়ের শ্রমজীবী জনগোষ্ঠীর জীবন ধারণ নিশ্চিত করতে রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানানো হয়। একই সাথে স্বাধীন বাংলাদেশের জনগনের দীর্ঘদিনের দাবি একটি অসাম্প্রদায়িক, সার্বজনীন ও বিজ্ঞানভিক্তিক শিক্ষা ব্যবস্থা চালু করে জাতিকে দ্বিধাবিভক্তি ও পশ্চৎপদতার হাত থেকে মুক্ত করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর