বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

মালিক-শ্রমিক দ্বন্দে বাস বন্ধ,ভোগান্তিতে যাত্রীরা

কুষ্টিয়া অফিস // / ৮৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২ অক্টোবর, ২০২২, ৪:৩২ অপরাহ্ন

“হঠাৎ বাস না চলায় চরম দুর্ভোগে পড়েছে কুষ্টিয়া থেকে মেহেরপুর গামী যাত্রীরা। এতে বিকল্প একমাত্র যানবাহন হিসাবে রয়েছে অটো রিক্সা। তাও যাবে না মেহেরপুর। গতকাল শনিবার (০১ অক্টোবর) রাতেও স্বাভাবিক ছিলো বাস চলাচল। হঠাৎ বাস বন্ধ হওয়ায় বিপাকে পড়েছে যাত্রীরা। তবে কবে নাগাদ এর সুরাহা হবে তা জানাতে পারেনি বাস ও মিনিবাস মালিক সমিতি।

রোববার (০২ অক্টোবর) সকাল থেকে কুষ্টিয়া বাস টার্মিনাল থেকে মেহেরপুর গামী কোন বাস ছেড়ে যায়নি। এছাড়া মেহেরপুর থেকে ঢাকা গামী কোন দুরপাল্লার যাত্রী পরিবহনও ছেড়ে যায়নি বলে জানা বলে নিশ্চিত করেছেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মকবুল হোসেন লাবলু।
সুমাইয়া খাতুন। তার বাচ্চাকে নিয়ে যাবে মেহেরপুরে। কুষ্টিয়া বাস টার্মিনাল থেকে মেহেরপুরের বাস না যাওয়ায় সুমাইয়াকে আসতে হয়েছে ৪০ টাকা রিক্সা ভাড়া দিয়ে মজমপুরে। মজমপুর থেকেও কোন গাড়ী না পেয়ে একমাত্র ভরসা আলফা মোড়ের সিএনজি ষ্টান্ড। সেখানে যেতে আরো ২০ টাকা দিতে হয়েছে তাকে। কিন্তু সিএনজি মেহেরপুর পর্যন্ত যাবে না। বামুন্দি পর্যন্ত যাবে সিএনজি ভাড়া গুনতে হবে ১শ ২০ টাকা। সর্বশেষ মেহেরপুর পর্যন্ত যেতে আরও ১শ টাকা লাগবে।
সুমাইয়া খাতুন বলেন, “একদিকে যেমন বৃষ্টি হয়েছে, তার উপরে বাস চলছে না। পদে পদে ভোগান্তি। আর বাস না চলায় ভাড়াও দিতে হচ্ছে বেশি। অন্যদিকে অধিক ঝুঁকিসহ সময়ও লাগছে বেশি।”
কুষ্টিয়া-মেহেরপুর সড়কের যাত্রী আমলার সাইফুল ইসলাম। কুষ্টিয়া এসেছিলেন বিআরটি এ অফিসে। কিন্তু বাস না চলায় তার ভরসা অটো রিক্সা।
সাইফুল ইসলাম বলেন, “একতে বছরের পর বছর ধরে রাস্তা ঠিক হয় না। অন্যদিক বাস চলছে না। কি যে ভোগান্তী ১০ টাকার ভাড়া ২০ টাকা চাই। কিছুই বলার নাই, বাড়ী তো যেতে হবে।”
খোজ নিয়ে জানা গেছে, কুষ্টিয়া এবং মেহেরপুরের বাস মালিক সমিতির দ্বন্দ্ব দীর্ঘদিনের। এরই ফল¯্রুতিতে একাধিকবার এই রুটটিতে বাস চলাচল বন্ধ এবং রুটও ছোট করা হয়।

কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মকবুল হোসেন লাবলু জানান, ঢাকার কোচ বাসে যাত্রী তোলা নিয়ে শনিবার (০১ অক্টোবর) মেহেরপুরের বামুন্দি এলাকায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে বাস মালিক ও শ্রমিক গ্রুপের মধ্যে। এ ঘটনার প্রতিবাদে বাস চালকরা এ রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। আমি মনে করি এটা কেবলমাত্র মেহেরপুরের পরিবহণ মালিক সমিতির গোয়ার্তুমী আচরনের ফলেই এই সমস্যার সৃষ্টি। তিনি বলেন, আশা করছি শিগগিরই এটির একটা সমাধান হয়ে বাস চলাচল স্বাভাবিক হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর