শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
স্বামীকে জবাই করে হত্যা, পূর্বের স্বামীসহ ২য় স্ত্রী গ্রেফতার, ব্যবহৃত চাকু উদ্ধার ‘কৃষকের বাতিঘর’ আলো ছড়াচ্ছে কৃষকের মাঝে ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ কুষ্টিয়ায় অটোরিক্সা ছিনতাই ও চালককে হত্যা মামলায় ১ জনের মৃত্যু, ও ২জনের যাবজ্জীবন কারাদন্ড কুষ্টিয়ায় স্কুল ছাত্রীকে গণধর্ষন মামলায় এজাহার নামীয় যুবক গ্রেফতার কুষ্টিয়ায় জবাই করে হত্যার অভিযোগ স্ত্রী’র বিরুদ্ধে উশৃঙ্খল জীবন যাপনকে দুষছে পুলিশ চাল ভেজালে ঠকছে ক্রেতা, বঞ্চিত পুষ্টিমানেও মালিক-শ্রমিক দ্বন্দে বাস বন্ধ,ভোগান্তিতে যাত্রীরা বিধি বহিভূত ভাবে কুষ্টিয়া হাই স্কুলের দেড়শো বছরের পুকুর ভরাট চলছে কুষ্টিয়ার বিয়ের পরদিন যুবকের লাশ উদ্ধার
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কারসাজি করে পণ্যের দাম বৃদ্ধি কুষ্টিয়ার রশিদ এগ্রোসহ ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১১ মামলা

কুষ্টিয়া অফিস // / ৬১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪৫ অপরাহ্ন

নিত্যপ্রয়োজনীয় চাল, আটা, ময়দা, ডিম, ব্রয়লার মুরগির পাশাপাশি সাবানসহ টয়লেট্রিজ পণ্যের বাজারে কৃত্রিম সংকট তৈরি করে অস্বাভাবিক দাম বাড়ানোর দায়ে আট ব্যক্তি-প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১১টি মামলা করেছে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন।

এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে চালের জন্য কুষ্টিয়ার রশিদ অ্যাগ্রো ফুড প্রোডাক্টসের আব্দুল রশিদ, নওগাঁর বেলকন গ্রুপ প্রাইভেট লিমিটেডের স্বত্বাধিকারী বেলাল হোসেন, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড; আটা-ময়দার জন্য সিটি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ; ডিমের জন্য প্যারাগন পোলট্রি, ডিম ব্যবসায়ী-আড়তদার বহুমুখী সমবায় সমিতির সভাপতি আমানউল্লাহ্, কাজী ফার্মস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল ইসলাম; মুরগির জন্য কাজী ফার্মস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল ইসলাম, প্যারাগন পোলট্রি লিমিটেড; টয়লেট্রিজ পণ্যের জন্য ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার।

জানা গেছে, সম্প্রতি এসব কোম্পানি-ব্যক্তির ‘কারসাজি’র কারণে নিত্যপণ্যের বাজারে অস্থিরতা সৃষ্টি হয়েছে। এতে বিপাকে পড়েছেন সাধারণ ভোক্তারা। এ কারণে কমিশন ‘স্ব-প্রণোদিত’ হয়ে এ মামলা দায়ের করেছে। এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মফিজুল ইসলাম বলেন, চাল আটা-ময়দা, ডিম, ব্রয়লার মুরগী ও টয়লেট্রিজ পণ্যের সংকট তৈরি এবং অস্বাভাবিক দাম বাড়িয়েছে এমন কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কমিশন মামলা করেছে।
এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মফিজুল ইসলাম বলেন, চাল আটা-ময়দা, ডিম, ব্রয়লার মুরগী ও টয়লেট্রিজ পণ্যের সংকট তৈরি এবং অস্বাভাবিক দাম বাড়িয়েছে এমন কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কমিশন মামলা করেছে।

আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ধারাবাকিভাবে তাদের শুনানি হবে।

কমিশন সূত্র জানায়, প্রতিযোগিতা কমিশন আইনের ১৫ ও ১৬ ধারায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। ১৫ ধারায় বলা আছে, বাজারে প্রভাব বিস্তার করে একপক্ষীয় পরিস্থিতি সৃষ্টি করলে তারা শাস্তির আওতায় আসবে। আর ১৬ ধারায় বলা আছে, কোনো পণ্যের বাজারজাত বা উৎপাদনে শীর্ষে থাকার সুযোগ কাজে লাগিয়ে পণ্যের দামে কারসাজি করলে সেই অপরাধও শাস্তিযোগ্য।

সুত্রঃদৈনিক কুষ্টিয়া


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর