রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

‘যৌন হয়রানি’, কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা-নেত্রীর পাল্টাপাল্টি অভিযোগ

কুষ্টিয়া অফিস // / ১৩৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫৭ অপরাহ্ন

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে একই কমিটির এক নেত্রী যৌন হয়রানির অভিযোগ করেছেন।এই ঘটনায় বুধবার এই ছাত্রলীগ নেত্রী এবং ওই ছাত্রলীগ নেতা পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন।

বেলা ১১টায় কুষ্টিয়া শহরের বড়বাজারের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের সহসম্পাদক নওরিন রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জের হাত ধরে তিনি ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। তখন থেকে ওই নেতার বাসায় তাকে বিভিন্ন কারণে ডাকতেন। একদিন তার একটি ‘অনৈতিক প্রস্তাব’ তিনি প্রত্যাখ্যান করেন। তখন এই নারীর এক দাদার সঙ্গে তোলঅ একটি ছবি সংগ্রহ করে শেখ হাফিজ তাকে বাসায় ডেকে দেখান এবং ব্ল্যাককমেইলেল হমকি দিয়ে ‘কু-প্রস্তাব’ দেন।

“তাতেও কাজ না হলে তিনি ‘ভুয়া ফেইসবুক আইডি’ খুলে ওই ছবি খারাপ ভাষায় ক্যাপশন দিয়ে প্রচার করেন। রাস্তায় দেখা হলে শেখ হাফিজের সহযোগীরা আজেবাজে কথাবার্তাসহ নানাভাবে হুমকি দিচ্ছে।”

নওরিনের অভিযোগ, তিনি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার এজাহার দিলেও থানায় তা পর্নোগ্রাফি আইনের মামলা হিসেবে নথিভুক্ত করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক; তার বাম পাশে সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ।

এ ঘটনায় তিনি জেলা ছাত্রলীগের ছয় নেতার নাম উল্লেখ করে সোমবার [১৯ সেপ্টেম্বর] কুষ্টিয়া মডেল থানায় একটি লিখিত অভিযোগ দেন; মঙ্গলবার তা এজাহার হিসেবে নথিভুক্ত করা হয়।

নওরিনের অভিযোগ, তিনি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার অভিযোগ দিলেও থানায় তা পর্নোগ্রাফি আইনের মামলা হিসেবে নথিভুক্ত করা হয়।

নওরিন বলেন, “তিনদিন অতিবাহিত হলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। উল্টো শেখ হাফিজসহ তার সহযোগীরা আমাকে নানাভাবে হুমকি দিচ্ছে। এমনকি তারপর থেকে বিভিন্ন নামে ফেইসবুক আইডি খুলে আমার চরিত্র ও সম্মানহানিকর আজেবাজে লেখা পোস্ট করছে। সুস্থ ও সামাজিকভাবে আমার বেঁচে থাকাকে দুর্বিসহ করে তুলেছে। এ ঘটনার ন্যায় বিচার চেয়ে বার বার পুলিশকে জানালেও কোনো প্রতিকার পাচ্ছি না।”

“নিজের সম্মান, সভ্রম, মর্যাদা ও নিরাপদ জীবনের চরম হুমকির কোনো প্রতিকার না পেলে আত্মহননের পথ বেছে নেওয়া ছাড়া আর কোনো বিকল্প থাকবে না,” বলেন নওরিন।

তিনি আরও বলেন, “আমি মঙ্গলবার এসপি আফিসে গিয়েছিলাম; তিনি অফিসে ছিলেন না। আমি এই বিষয়টা জেলা নেতাদের জানিয়েছি, তারা এর কোনো পদক্ষেপ নিচ্ছেন না। তারা শুধু আমাকে আশ্বাস দিচ্ছেন যে – হ্যা তোমার ব্যবস্থা আমরা করব।”

তিনি প্রধানমন্ত্রী ও পুলিশ প্রধানের কাছে হস্তক্ষেপ কামনা করেন সংবাদ সম্মেলনে।

এদিকে, জেলার কয়েকজন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলনে আসেন সংগঠনের জেলা সভাপতি সভাপতি আতিকুর রহমান অনিক ও সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ।

বামে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ও ডানে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক

সংবাদ সম্মেলনে সভাপতি আতিকুর রহমান অনিক বলেন, “ওই ছাত্রীর এসব অভিযোগ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক।”

সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ বলেন, “যে সকল নেতাদের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করেছে তা সঠিক নয়। ‘কথিত’ ওই নেত্রী আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। ছাত্রলীগের নেতাদেরও ফাঁসানোর চেষ্টা করছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

তিনি আরও বলেন, “কথিত ওই নেত্রী বিবাহিত, অনেকের সাথে অনৈতিক সম্পর্ক ও মাদকের সাথে সংশ্লিষ্টতা রয়েছে। বিভিন্ন পুরুষের সাথে তার অনৈতিক সম্পর্ক রয়েছে। সেসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। কে বা কারা ছড়িয়েছে তা আমাদের জানা নেই।”

শেখ হাফিজ চ্যালেঞ্জের দাবি, “প্রকৃত অর্থে কুষ্টিয়া জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি করার আগে বাচাই-বাছাই করতে গিয়ে ওই ছাত্রীর বিরুদ্ধে বিস্তর অভিযোগ পেয়েছিলাম; যার পরিপ্রেক্ষিতে প্রস্তাবিত ১৫১ সদস্য বিশিষ্ট জেলা কমিটিতে তার নাম দেওয়া হয়নি বলেই ওই ছাত্রী এসব কুৎসা রটনা করছে।”

কুষ্টিয়া মডেল থানার ওসি দেলোয়ার হোসেন খান বলেন, “নওরিন রহমান নামে এক ছাত্রলীগ নেত্রীর লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের সত্যতা তদন্ত করে দেখা হচ্ছে। আইনের কাছে সবাই সমান। কাউকে কম বা বেশি গুরুত্ব দিয়ে দেখছে না পুলিশ। ঘটনার সত্যতা পেলে অবশ্যই জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

কেএসসি/পিপি

সুত্রঃবিডিনিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর