বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত অভয়নগরে নওয়াপাড়া খেলোয়াড় কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত অভয়নগরে ইজিবাইক চাপায় মাদরাসা ছাত্র নিহত কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে প্রতারক চক্রের ৬ সদস্য আটক কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ছয় প্রতারক আটক
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

জমিতে ফসল কাটার জেরে হত্যা কুষ্টিয়ায় দুই প্রতিবন্ধীসহ আপন ৫ সহোদরের যাবজ্জীবন

কুষ্টিয়া অফিস // / ১৩৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২, ৩:৪৫ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুর থানার একটি হত্যা মামলায় ২জন দৈহিক প্রতিবন্ধীসহ আপন ৫ সহোদরের যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালহত। মঙ্গলবার দুপুর দেড়টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১এর বচারক তাজুল ইসলাম জনাকীর্ণ আদালতে সাজাপ্রাপ্Í আসামীদের উপস্থিতিতে এই রায় দেন। রায়ে প্রত্যেকের পৃথক ভাবে ২৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দিয়েছেন আদালত।

সাজা প্রাপ্তরা হলেন- কুষ্টিয়া দৌলতপুর উপজেলার সালিমপুর তারাগুনিয়া গ্রামের বাসিন্দা মৃত: বকস মন্ডলের ছেলে দৈহিক প্রতিবন্ধী জানবার আলী(৬৬) ও গোলাম মোস্তফা(৬১), আব্দুল মান্নান (৫৬), আলাউদ্দিন(৫৩) এবং আব্দুল হান্নান(৫০)।

আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৪ মার্চ রাত সাড়ে ১২টায় পূর্ব থেকে জমিজমা সংক্রান্ত বিবদমান দ্বন্দের জেরে উপজেলার সালিমপুর মাঠের জমি থেকে প্রতিপক্ষের লোকেরা গম কেটে নেয়ার সংবাদ পেয়ে জমির মালিক ওয়াজেদ আলী তার ছেলেদের সাথে করে গমের জমিতে গিয়ে ঘটনার সত্যতা পান। এসময় গম কর্তনরত আসামীদের গম কাটতে নিষেধ করায় আসামীরা দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে জমির মালিক ওয়াজেদ আলীকে উপর্যুপরি কুপিয়ে অঙ্গহানিসহ দেহের বিভিন্নস্থানে ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম হয়ে ঘটনাস্থলেই নিহত হন। এঘটনায় নিহতের ছেলে বিল্লাল হোসেন বাদি হয়ে ১১জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ১১/১২ জনের বিরুদ্ধে অভিযোগ এনে মামলা করেন দৌলতপুর থানায়।

মামলাটি তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ জানুয়ারী তারিখে ১২জনের বিরুদ্ধে কৃষক ওয়াজেদ আলী হত্যায় জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশীট দাখিল করেন মামলার তদন্তের দায়িত্ব প্রাপ্ত দৌলতপুর থানার উপপুলিশ পরিদর্শক ফয়সাল হোসেন্

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, দৌলতপুর থানার জমিজমা সংক্রান্ত দ্বন্দের জেরে পূর্ব থেকেই বিবদমান দ্বন্দে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ওয়াজেদ আলীকে হত্যার দায়ে ৮ আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় দৌলতপুর আপন ৫ সহোদরদের যাবজ্জীবন কারাদন্ড সহ ২৫হাজার টাকা অর্থদন্ডাদেশ দিয়েছে আদালত। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে আরও এক বছর সাজা খাটতে হবে তাদের। এছাড়া এমামলায় আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় ৭আসামীর বেকসুর খালাস দিয়েছেন আদালত।

তবে এমামলার রায়ের বিরুদ্ধে ন্যায় বিচার প্রার্থনা করে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান আসামীপক্ষের কৌসুলি এ্যাড. সুধীর কুমার শর্মা।

 

পিপি/কেএসসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর