সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে কু‌ষ্টিয়া জেলা বিএন‌পির হুঁশিয়ারি কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

ইবি শিক্ষার্থী উর্মি হত্যাকারীর মৃত্যুদণ্ডের দাবিতে মানববন্ধন

কুষ্টিয়া অফিস // / ৭৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২, ৭:১৩ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের নিশাত তাসনিম উর্মি শ্বাসরোধে মেহেরপুর হত্যার অভিযোগে স্বামী শশুরকে আটক করেছে পুলিশ। ঘটনাটির সুষ্ঠু তদন্তের মাধ্যমে গ্রেফতারকৃত স্বামী-শশুরের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকতা-কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (১০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব মোড়ালের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু শিবলী মো. ফাতেহ আলীর তত্ত্বাবধানে সকাল ১১ টায় এ মানববন্ধন শুরু হয়েছে। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ নিহতের এলাকার অনেকে অংশ নেন। এ সময় তারা হত্যাকারীদের কঠোর শাস্তির দাবি করেন।

মানববন্ধন চলাকালে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক ড. মৌসুমী মৌ, ড. এরশাদুল হক। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রাইহানা নিগার, মোখলেছুর রহমান সুইট, সাদিয়া, পারিজাত সুলতানসহ প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোখলেসুর রহমান সুইট বলেন, সহপাঠী হত্যায় শোকের ছায়া নেমে এসেছে বিভাগ ও বিশ্ববিদ্যালয়জুড়ে। ইতোমধ্যে আসামীদের পুলিশ আটক করেছে। সে আমাদের সহপাঠী ছিলো আমরা তার বিষয়ে অনেক ভালোভাবেই বলতে পারি সে আত্মহত্যা করার মতো মেয়ে না। আমরা আসামীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড আইনের কাছে দাবি করছি।

এসময় নিহত শিক্ষার্থীর শিক্ষক ও ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু শিবলী মো. ফাতেহ আলী বলেন, উর্মি ছিলো নম্র ভদ্র ও সাধারণ মেয়ে। তাকে তার স্বামী নৃশংসভাবে হত্যা করা হয়েছে। পরিকল্পিত এ হত্যাকাণ্ডকে অপরাধীরা আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করছে। অপরাধী সে যতবড় প্রভাবশালী হোক না কেন আইনের কাছে সবাই সমান। আসামীকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়া হবে এই আমাদের প্রত্যাশা।

কেএসসি/পিসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর