সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে কু‌ষ্টিয়া জেলা বিএন‌পির হুঁশিয়ারি কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

সুস্থ শরীর নিয়ে পুলিশের ডিউটি করার জন্য বৈকলিক গেমস চালু রাখতে হবে– এসপি খাইরুল আলম

কুষ্টিয়া অফিস // / ৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৮ আগস্ট, ২০২২, ৪:১৭ অপরাহ্ন

সুস্থ শরীর নিয়ে পুলিশের ডিউটি করার জন্য বৈকলিক গেমস চালু রাখতে হবে…… এসপি খাইরুল আলম

রবিবার (২৮ আগস্ট ২০২২) সকাল সাড়ে ৮ টায় পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে জেলা পুলিশ কুষ্টিয়ার মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়। এ সময় পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম বলেন নিয়মিত মাস্টার প্যারেড অনুশীলনের মাধ্যমে কুষ্টিয়া জেলা পুলিশের কমান্ড, কন্ট্রোল, ডিসিপ্লিন, প্যারেডের সুন্দর টার্ন আউট ও শারীরিক সক্ষমতা অর্জন করতে হবে। তিনি পুলিশ সদস্যদের দায়িত্ব – কর্তব্য এবং যে কোন চ্যালেঞ্জ মোকাবিলায় করনীয় সংক্রান্তে নির্দেশনা প্রদান করেন।

মাস্টার প্যারেডসহ অন্যান্য প্যারেড ও পিটি অনুশীলন করা ইউনিফর্ম সার্ভিসের জন্য অপরিহার্য যা নিয়মিত চর্চা করলে শরীরের ফিটনেস ভাল থাকে এবং পুলিশ সদস্যদের কাজে আত্নবিশ্বাস বৃদ্ধি করে। সকল সার্কেল অফিস, পুলিশ লাইন্স, সকল থানা, ফাঁড়ি, ক্যাম্প, তদন্ত কেন্দ্র, ডিবি, ডিএসবি, কোর্ট, ট্রাফিক, মোটরযান শাখাসহ অন্যান্য সকল ইউনিটের পুলিশ সদস্য মাস্টার প্যারেডে অংশ গ্রহণ করেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম প্রধান অতিথি হিসেবে উক্ত মাস্টার প্যারেডের সালামী গ্রহণ এবং প্যারেড পরির্দশন করেন। মাস্টার প্যারেডের সালামী গ্রহণ এবং প্যারেড পরিদর্শন শেষে পুলিশ সুপার কুষ্টিয়া অফিসার – ফোর্সদের উদ্দেশ্যে ইউনিফর্ম সার্ভিসে প্যারেডের গুরুত্ব, শৃঙ্খলা, নিজেদের স্বাস্থ্য, সচেতনতা, পরিস্কার পরিচ্ছন্নতা এবং জনসাধারণের সহিত উত্তম ব্যবহারসহ বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম এ সময় জেলা পুলিশের সকল ইউনিটে প্যারেড, পিটি ও খেলাধূলা নিয়মিত অনুশীলন করার জন্য সংশ্লিষ্ট ইউনিট প্রধানদের নির্দেশনা প্রদান করেন। পুলিশ সুপার আরো বলেন, মানুষের ইমিউনিটি সিস্টেম ঠিক রাখা এবং সুস্বাস্থ্য ও সুগঠিত শরীরের জন্য প্রয়োজন কমপক্ষে ৩০ মিনিট শরীরচর্চা। এ কারণে নিজেদের সুস্থ থাকা ও সুস্থ শরীর নিয়ে পুলিশ সদস্যদের ডিউটি করার জন্য বৈকলিক গেমস চালু রাখার জন্য সংশ্লিষ্ট ইউনিট ইনচার্জদের নির্দেশনা প্রদান করেন। তিনি আরো বলেন, পুলিশের প্রত্যেক সদস্যদের ড্রেস রুলস অনুযায়ী পোষাক পরিধান করতে হবে। পুলিশ সুপার আরো বলেন দুর্নীতি মুক্ত, মাদক মুক্ত ও পুলিশের হয়রানি – নির্যাতন মুক্ত পুলিশ প্রশাসন ব্যাবস্থা গড়তে হবে এবং বিট পুলিশিং এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে নির্ভেজাল পুলিশি সেবা পৌঁছে দিতে হবে। তিনি প্রত্যেক পুলিশ সদস্যের কল্যাণের ব্যাপারে আন্তরিক হওয়ার জন্য প্রত্যেক ইউনিট ইনচার্জদের নির্দেশনা প্রদান করেন। মাস্টার প্যারেডের প্যারেড কমান্ডার হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), কুষ্টিয়া।

এ সময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অপস, (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা), মোঃ ইয়াছির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল), মোঃ আজমল হোসেন, সহকারী পুলিশ সুপার (মিরপুর সার্কেল), কুষ্টিয়া জেলার সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ, মোঃ ফয়সাল হোসেন, ডিআইও (১), জেলা বিশেষ শাখা, মোঃ আজিবর রহমান, আরআরআই, পুলিশ লাইন্স, কুষ্টিয়াসহ সকল ইউনিটের অফিসার ও ফোর্সগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর