সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে কু‌ষ্টিয়া জেলা বিএন‌পির হুঁশিয়ারি কুষ্টিয়ায় হার্টস বাংলার বৃক্ষরোপণ কর্মসূচী কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন কারাদন্ড

কুষ্টিয়া অফিস // / ১৫৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৮ আগস্ট, ২০২২, ৩:৩৬ অপরাহ্ন

কুষ্টিয়ার কুমারখালী থানায় দায়ের করা ৫ বছরের শিশুকে ধর্ষণ মামলায় অভিযুক্ত আবু হানিফ ওরফে হানিফ দর্জি (৪৮) নামের এক আসামীকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। সেই সাথে ১ লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত। 
রোববার (২৮ আগস্ট) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম জনাকীর্ন আদালতে আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।
দন্ড-প্রাপ্ত হলো- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার হাবাসপুর গ্রামের সোলাইমান ওরফে শলক মোল্লার ছেলে আবু হানিফ ওরফে হানিফ দজি।
আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় এলাকায় আবু হানিফ ওরফে হানিফ দর্জির দোকানের সামনে ভীকটিম ঐ শিশু গেলে তাকে পুতুলের জামা বানিয়ে দেওয়ার নাম করে দোকানের ভেতরে নিয়ে জোরপূর্বক ধর্ষন করে। সেই সাথে কাউকে কিছু না জানানোর জন্য ভয় দেখায়। পরে শিশুটি তার মায়ের কাছে বিষয়টি খুলে বললে তার মা অসুস্থ্য অবস্থায় তাকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে।
এ ঘটনায় ২৮ সেপ্টেম্বর, ২০১৮ তারিখে ঐ শিশুর পিতা বাদী হয়ে কুমারখালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আবু হানিফ ওরফে হানিফ দর্জিকে একমাত্র আসামী করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নম্বর- ৩৫।
মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার এসআই মাসুদুর রহমান আসামীর বিরুদ্ধে অভিযোগ এনে চার্জশীট দাখিল করেন আদালতে।মামলার বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত ২৮ আগস্ট ২০২২ রায়ের দিন ধার্য করেন।
আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) এ্যাড. আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করে বলেন, “কুমারখালী থানায় দায়ের করা ৯(১)/২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ ধারায় মামলায় শিশু ধর্ষণের অভিযোগ দীর্ঘ সাক্ষ্য শুনানী শেষে সন্দেহাতীত প্রমানিত হওয়ায় দোষী সাব্যস্ত করে একমাত্র আসামী  আবু হানিফ ওরফে হানিফ দর্জিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সহ ১ লাখ টাকা টাকা জরিমানা করেন আদেশ দিয়েছেন আদালত। উক্ত টাকা ভিক্টিমের ক্ষতিপূরণ হিসাবে গণ্য হবে বলে উল্লেখ করেন আদালত।”
কেএসসি/পিও


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর