মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
মিন্নীর তৈরি আইল্যাশ রপ্তানি হচ্ছে চীন সহ মধ্য প্রাচ্যের দেশে শিমুলিয়া স্বার্বজনীন মনসা মন্দির ও যুব সমাজের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্যে মূলক সাক্ষাৎ করতে চান কক্সবাজারের প্রতিবন্ধী রেজাউল করিম এস,পি গোলাম সবুরের দিকনির্দেশনায় মাদক, জুয়া, অনলাইন গেম এবং প্রতারকের বিরুদ্ধে সজাগ জেলা পুলিশ নীলফামারী কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ভাংচুর : ২৪ ঘণ্টার আল্টিমেটাম যশোরের অভয়নগরে বসন্ত মেলা অনুষ্ঠিত কক্সবাজার উপজেলা প্রেসক্লাবে দ্বি- বার্ষিক নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন  দৈনিক লিখনী সংবাদ পত্রিকার ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও সংবাদিক সম্মেলন-২০২৪ পালিত অভয়নগরে যুবলীগ নেতা মুরাদ হোসেন-কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির মাসিক আলোচনা 
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় যৌতুকের দাবিতে নির্যাতন, গৃহবধূকে হত্যার অভিযোগ

কুষ্টিয়া অফিস // / ৬১৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ৯:০২ অপরাহ্ন

কুষ্টিয়ার মিরপুরে যৌতুকের দাবিতে নির্যাতনে মনিরা খাতুন মীম (২৩) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। রবিবার (১৪ আগস্ট) সকালে মীমের শ্বশুরবাড়ি মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের নওদাআজমপুর থেকে মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে নিহতের স্বামী, শ্বশুর, শাশুড়ি পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

নিহত মনিরা খাতুন মিম (২৩) কুষ্টিয়ার মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের কাতলামারী এলাকার দিনমজুর মনিরুল ইসলামের মেয়ে। এবং একই ইউনিয়নের নওদা আজমপুর এলাকার সজিব মোল্লা অনিকের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, বিয়ের পর থেকেই যৌতুকের টাকার জন্য প্রায়ই মীমকে মারধর করতো স্বামী সজিব। এ নিয়ে পারিবারিক কলহ লেগেই থাকতো। গত ২ দিন ধরে মীমকে খেতে না দিয়ে শনিবার বিকেলে তাকে মারধর করে শ্বশুর বাড়ির লোকজন। এতে অতিষ্ট স্থানীয়রাও তাদেরকে বাধা দেয়। পরে রাতে আবার চিৎকার শুনতে পান প্রতিবেশীরা। পরদিন সকালে আশপাশের লোকজন জানতে পারে রাতে গলায় দড়ি দিয়ে মারা গেছে মীম।

মীমের বাবা মনিরুল ইসলাম জানান, “শনিবার (১৩ আগস্ট) রাত ৮টার দিকে ফোন করে মীম। ফোন দিয়ে বলে “আব্বা এরা আমাকে মেরে ফেলবে। আমাকে এসে নিয়ে যাও, আমাকে বাঁচাও। তাৎক্ষনিক জামাই অনিক মীমের কাছ থেকে ফোন কেড়ে নিয়ে বলে, আমার ২০ হাজার টাকা দরকার। কোথায় পাবেন তা জানি না। যদি আমাকে টাকা না দেন, তাহলে আপনার মেয়েকে মারতে মারতে মেরে ফেলবো।” তখন আমি তাকে বলি, আমি গরিব মানুষ টাকা কোথায় পাবো?  মেয়েকে মেরে ফেললেও এখন টাকা দিতে পারবো না।”

তিনি আরও জানান, পরিবারের অমতে পাঁচ বছর আগে প্রেমের সম্পর্ক করে বিয়ে করে মীম ও অনিক। পরে জামাইকে তিনি এক লাখ টাকা নগদ দেন। কিছুদিন বাদে বাদেই টাকা চাইলে আরও ৮০ হাজার টাকার মতো দেন। কিন্তু মেয়ের সুখ আসে না। এর আগেও টাকার জন্য মীমকে মারধর করে অনিক। মাঝে মাঝে এমন মারধর করলে তিনি একাধিকবার মেয়েকে তার বাড়িতেও নিয়ে গেছেন। গতকাল এসে যদি মেয়েকে নিয়ে যেতেন তাহলে আজ হয়তো মেয়ের লাশ দেখতে হতো না। মেয়ের হত্যার বিচার চাই। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই যাতে আর কোন বাবার বুক এভাবে খালি না হয়।

নিহত মীম ও সজিবের সংসারে তিন বছরের একটি মেয়ে এবং মাত্র আট মাসের আরেকটি মেয়ে শিশু রয়েছে।

ঘটনাস্থলের নিকটস্থ আমলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) হাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের জন্য এ ঘটনা ঘটতে পারে। তবে ঘটনাটি হত্যা না কি আত্মহত্যা তা জানা যাবে ময়নাতদন্ত রিপোর্ট আসলে। ঘটনার পর থেকে মীমের স্বামী, শশুর ও শাশুড়ি পলাতক রয়েছেন।

 

এইচএ/কেএসসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর