শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত অভয়নগরে নওয়াপাড়া খেলোয়াড় কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত অভয়নগরে ইজিবাইক চাপায় মাদরাসা ছাত্র নিহত কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে প্রতারক চক্রের ৬ সদস্য আটক কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ছয় প্রতারক আটক
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় দুদকের মামলায় ৬ বছরের জেলসহ ২০ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া অফিস // / ১৮৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২, ৪:২২ অপরাহ্ন

কুষ্টিয়ার মিরপুর থানার সরকারী রাজস্বের টাকা আত্মসাতের দায়ে দুদকের করা মামলায় সিরাজুল ইসলাম (৫৫) নামে এক ব্যাক্তির ৬বছর কারাদন্ড ও ২০লাখ টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুর দেড়টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলাম জনাকীর্ণ আদালতে সাজাপ্রাপ্ত আসামীর উপস্থিতিতে এই রায় দেন।

সাজা প্রাপ্ত সিরাজুল ইসলাম(৫৫) মিরপুর উপজেলার বাজার পাড়া এলাকার বাসিন্দা মৃত: আবু তাহেরের ছেলে ও মিরপুর পশুহাটের ইজারাদার।

আদালত সূত্রে জানা যায়, বাংলা ১৪১৩ সালে মিরপুর পৌরসভার “পশু হাট” এর ইজারাদার মো: সিরাজুল ইসলাম পশুহাট ইজারা মূল্য বাবদ ১০লাখ ৭০হাজার টাকা পৌর সভার সাবেক চেয়ারম্যান বা মেয়র মো: সাইফুল হক খান চৌধুরীর প্রত্যক্ষ সহায়তায় সরকারী রাজস্ব খাতে নির্ধারিত টাকা জমা না দিয়ে তা আত্মসাৎ করে দ:বি: ৪০৮/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ সংঘটন করার দায়ে দুর্নীতি দমন কমিশন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ সহকারী পরিচালক মো: শহিদুল ইসলাম মোড়ল বাদি হয়ে ২০১৫ সালের ২৩জুন তৎকালীন পৌর মেয়র সাইফুল হক খান ও তার সহযোগী সিরাজুল ইসলামকে আসামী করে মিরপুর থানায় মামলা করেন।

মামলা দুটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ সহকারী পরিচালক মো: শহিদুল ইসলাম মোড়ল ২০১৬ সালের ২৬ জুলাই এজাহার নামীয় দুই জনের বিরুদ্ধে অভিযোগ এনে প্রতিবেদন দাখিল করেন আদালতে।

দুর্নীতি দমন কমিশন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার কৌসুলি এ্যাড. আল মুজাহিদ মিঠু জানান, আদালতে দাখিলকৃত তদন্ত প্রতিবেদনে দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে আসামীদ্বয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হয়েছে। তবে পৌর মেয়র পৌর মেয়র সাইফুল হক খান ইতোমধ্যে মৃত্যু বরণ করায় তাকে মামলা হতে অব্যহতি দেয়া হয়েছে। এবং সিরাজুল ইসলামকে ৬বছর সশ্রম কারাদন্ড এবং আত্মসাৎ’কৃত ২০লাখ টাকা জরিমানা আদেশ দিয়েছেন।

 

এইচএ/কেএসসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর