মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
মিন্নীর তৈরি আইল্যাশ রপ্তানি হচ্ছে চীন সহ মধ্য প্রাচ্যের দেশে শিমুলিয়া স্বার্বজনীন মনসা মন্দির ও যুব সমাজের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্যে মূলক সাক্ষাৎ করতে চান কক্সবাজারের প্রতিবন্ধী রেজাউল করিম এস,পি গোলাম সবুরের দিকনির্দেশনায় মাদক, জুয়া, অনলাইন গেম এবং প্রতারকের বিরুদ্ধে সজাগ জেলা পুলিশ নীলফামারী কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ভাংচুর : ২৪ ঘণ্টার আল্টিমেটাম যশোরের অভয়নগরে বসন্ত মেলা অনুষ্ঠিত কক্সবাজার উপজেলা প্রেসক্লাবে দ্বি- বার্ষিক নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন  দৈনিক লিখনী সংবাদ পত্রিকার ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও সংবাদিক সম্মেলন-২০২৪ পালিত অভয়নগরে যুবলীগ নেতা মুরাদ হোসেন-কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির মাসিক আলোচনা 
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় দুদকের মামলায় ৬ বছরের জেলসহ ২০ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া অফিস // / ১৭৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২, ৪:২২ অপরাহ্ন

কুষ্টিয়ার মিরপুর থানার সরকারী রাজস্বের টাকা আত্মসাতের দায়ে দুদকের করা মামলায় সিরাজুল ইসলাম (৫৫) নামে এক ব্যাক্তির ৬বছর কারাদন্ড ও ২০লাখ টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুর দেড়টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলাম জনাকীর্ণ আদালতে সাজাপ্রাপ্ত আসামীর উপস্থিতিতে এই রায় দেন।

সাজা প্রাপ্ত সিরাজুল ইসলাম(৫৫) মিরপুর উপজেলার বাজার পাড়া এলাকার বাসিন্দা মৃত: আবু তাহেরের ছেলে ও মিরপুর পশুহাটের ইজারাদার।

আদালত সূত্রে জানা যায়, বাংলা ১৪১৩ সালে মিরপুর পৌরসভার “পশু হাট” এর ইজারাদার মো: সিরাজুল ইসলাম পশুহাট ইজারা মূল্য বাবদ ১০লাখ ৭০হাজার টাকা পৌর সভার সাবেক চেয়ারম্যান বা মেয়র মো: সাইফুল হক খান চৌধুরীর প্রত্যক্ষ সহায়তায় সরকারী রাজস্ব খাতে নির্ধারিত টাকা জমা না দিয়ে তা আত্মসাৎ করে দ:বি: ৪০৮/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ সংঘটন করার দায়ে দুর্নীতি দমন কমিশন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ সহকারী পরিচালক মো: শহিদুল ইসলাম মোড়ল বাদি হয়ে ২০১৫ সালের ২৩জুন তৎকালীন পৌর মেয়র সাইফুল হক খান ও তার সহযোগী সিরাজুল ইসলামকে আসামী করে মিরপুর থানায় মামলা করেন।

মামলা দুটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ সহকারী পরিচালক মো: শহিদুল ইসলাম মোড়ল ২০১৬ সালের ২৬ জুলাই এজাহার নামীয় দুই জনের বিরুদ্ধে অভিযোগ এনে প্রতিবেদন দাখিল করেন আদালতে।

দুর্নীতি দমন কমিশন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার কৌসুলি এ্যাড. আল মুজাহিদ মিঠু জানান, আদালতে দাখিলকৃত তদন্ত প্রতিবেদনে দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে আসামীদ্বয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হয়েছে। তবে পৌর মেয়র পৌর মেয়র সাইফুল হক খান ইতোমধ্যে মৃত্যু বরণ করায় তাকে মামলা হতে অব্যহতি দেয়া হয়েছে। এবং সিরাজুল ইসলামকে ৬বছর সশ্রম কারাদন্ড এবং আত্মসাৎ’কৃত ২০লাখ টাকা জরিমানা আদেশ দিয়েছেন।

 

এইচএ/কেএসসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর