শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
স্বামীকে জবাই করে হত্যা, পূর্বের স্বামীসহ ২য় স্ত্রী গ্রেফতার, ব্যবহৃত চাকু উদ্ধার ‘কৃষকের বাতিঘর’ আলো ছড়াচ্ছে কৃষকের মাঝে ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ কুষ্টিয়ায় অটোরিক্সা ছিনতাই ও চালককে হত্যা মামলায় ১ জনের মৃত্যু, ও ২জনের যাবজ্জীবন কারাদন্ড কুষ্টিয়ায় স্কুল ছাত্রীকে গণধর্ষন মামলায় এজাহার নামীয় যুবক গ্রেফতার কুষ্টিয়ায় জবাই করে হত্যার অভিযোগ স্ত্রী’র বিরুদ্ধে উশৃঙ্খল জীবন যাপনকে দুষছে পুলিশ চাল ভেজালে ঠকছে ক্রেতা, বঞ্চিত পুষ্টিমানেও মালিক-শ্রমিক দ্বন্দে বাস বন্ধ,ভোগান্তিতে যাত্রীরা বিধি বহিভূত ভাবে কুষ্টিয়া হাই স্কুলের দেড়শো বছরের পুকুর ভরাট চলছে কুষ্টিয়ার বিয়ের পরদিন যুবকের লাশ উদ্ধার
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুমারখালীতে ১ শ’ ৬০ টাকা লিটার দরে সয়াবিন তেল বিক্রি।

কুমারখালি প্রতিনিধি / ১২২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১১ মে, ২০২২, ৪:১৪ অপরাহ্ন

কুমারখালীতে ১ শ’ ৬০ টাকা লিটার দরে সয়াবিন তেল বিক্রি।

সয়াবিন তেল বেশি দামে বিক্রি, ৭ শ’ লিটার সুয়াবিন তেল বাজার দামে বিক্রি করলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মোশারফ হোসেন।

কুষ্টিয়া কুমারখালী পৌর বাজারে প্যাকেট ও বোতলজাত সয়াবিন তেলের সরকার নির্ধারিত দামের চাইতেও বেশী মূল্য তেল বিক্রির দায়ে ৭ শ’ লিটার রুপ চাঁদা তেল। মাইকিং করে সাধারণ মানুষের মাঝে বিক্রি করলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যলয় ।

কুমারখালী (ট) বাজারে বাদশা ষ্টোরে অভিযান পরিচালনা করা হয় এই সময় কুমারখালী বড় মসজিদ গলির গোডাউনে মজুদ রাখা ৭ শ’ লিটার রুপ চাঁদা প্যাকেট সয়াবিন তেল তাৎক্ষণিক সাধারণ মানুষের মাঝে ১ শ’ ৬০ টাকা দরে বিক্রি করা হয়।

বুধবার বেলা ২ টা থেকে ৩ টা ৩০ মিনিট পর্যন্ত কুমারখালী পৌরসভার (ট) বাজার এলাকায় এ অভিযান চালানো হয়েছে। অভিযানের নেতৃত্বে ছিলেন সুচন্দন মন্ডল সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর কুষ্টিয়া। এ সময় তাঁকে সহযোগিতা করেন কুষ্টিয়া পুলিশের একটি দল।

এ সময় সয়াবিন তেল বেশি দামে বিক্রি করার অপরাধে বাদশা ষ্টোরের মালিক বাদশা কে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া, সহকারী পরিচালক বলেন, নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির দায়ে কুমারখালীতে ১ টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা ও গোডাউনে থাকা ৭ শ’ লিটার সয়াবিন তেল সাধারণ মানুষের মাঝে ১ শ’ ৬০ টাকা দরে বিক্রি করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল আরও বলেন, জেলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে বাজার তদারকির কর্মসূচির অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে। পাশাপাশি অতিরিক্ত দাম রাখায় তাৎক্ষণিক ক্রেতাদের টাকা ফেরতের ব্যবস্থা করা হয়। তেলের দাম কে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজার মূল্য নিয়ন্ত্রনে এ অভিযান অব্যাহত থাকবে। এ সময় দোকান কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে এ আদেশ অমান্য করা হলে তাঁদের বিরুদ্ধে সরাসরি আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় ভোক্তারা বলেন, হঠাৎ সয়াবিন তেলের দাম বেড়ে যাওয়ায় স্থানীয় ব্যবসায়ীরা অতিরিক্ত মূল্যে বিক্রি করছেন। অথচ এসব সয়াবিন তেল তারা দুই বা তিন সপ্তাহ আগে কিনে এনে দোকানে মজুত করেছেন। ন্যায্য দামে সয়াবিন তেল কিনতে পেয়ে আমাদের অনেক ভালো লাগছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যে পদক্ষেপ নিচ্ছে খুব ভালো উদ্যোগ। এই অভিযান প্রতিনিয়ত চলুক। নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে তেল বিক্রি করায় বিক্রেতাদের জরিমানা গুনতে হয়েছে। এভাবে বাজার তদারকি করা হলে অসাধু ব্যবসায়ীরা নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করতে পারবেনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর