মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

ডিপিএফ কুষ্টিয়ার আয়োজনে আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা

কুষ্টিয়া অফিস/ নিজস্ব প্রতিনিধি / ৩৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৯ মার্চ, ২০২২, ২:৩০ অপরাহ্ন

ডিপিএফ কুষ্টিয়ার আয়োজনে আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা

 “টেকসই আগামীর জন্য – জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” শ্লোগানকে ধারণ করে নানা বর্নাঢ্য আয়োজনে (ডিষ্ট্রিক্ট পলিসি ফোরাম ডিপিএফ) এর উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টায় কুষ্টিয়া জেলা প্রশাসনের সভাকক্ষে ডিপিএফ কুষ্টিয়ার সভাপতি মাহবুবা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলো জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মৃনাল কান্তি দে, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোছা: সারমিন আখতার, মহিলা বিষয়ক অধিদপ্তর কুষ্টিয়ার উপ-পরিচালক নুরে সফুরা ফেরদৌস।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের উদ্বোধনী বক্তব্যের মধ্যদিয়ে শুরু হওয়া এবং ডিষিট্রক্ট ফ্যাসিলিটেটর রেজবিউল কবীরের সম্বয়ে ডিপিএফ কুষ্টিয়ার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান এর স লনায় আলোচনা সভায় অংশগ্রহন করেন জেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণের নেতৃবৃন্দ, নরীকর্মী, কর্মজীবি নারী, উদ্যোক্তা, জয়ীতাসহ বিভিন্ন শ্রেনী পেশার নিয়োজিত প্রতিনিধিত্বশীল নারী নেতৃবৃন্দ, বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠানের কর্মীরা। ডিপিএফ সদস্য রতœা বাগচীর ধারণাপত্র পাঠের পর দেশের নারী সমাজের আত্মসম্মান ও মর্যাদা প্রতিষ্ঠার প্রতিবন্ধকতা ও তা দুরীকরণের দিক নির্দেশনা তুলে ধরে উন্মুক্ত আলোচনায় অংশ নেন বক্তারা। উন্মুক্ত আলোচনায় অংশ নেন গণমাধ্যমকর্মী হাসান আলীম মানবাধিকার কর্মী এ্যাড, কামরুন্নাহার ময়না, নারীনেত্রী সবুজ, জয়ীতা মমতাজ বেগম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, টেকসই উন্নয়ন অভীষ্ঠের লক্ষে বৈষম্যহীন ভেদাভেদমুক্ত সমাজ প্রতিষ্ঠান মাধ্যমে নারী পুরুষ একসাতে কাধে কাধ মিলিয়ে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে। সেই সাথে দেশের গন্ডি পেরিয়ে বিশ^ব্যাপী নারী তার মেধা মনন ও শ্রম দিয়ে সভ্যতাকে যেভাবে শুরু থেেেক সমৃদ্ধির শিখড়ে নিয়ে গেছে; ঠিক একই ভাবে নারীর সম্মান ও মর্যাদার সংগ্রামকে এগিয়ে নিতে নারী পুরুষ উভয়কে দৃষ্টিভঙ্গির পরিবর্তন এখন সময়ে দাবি হয়ে দাড়িয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর