বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
চালকলের বর্জ্যের দূষিত পানিতে ৭ মাস বন্ধ স্বাস্থ্যকেন্দ্র দৌলতপুরের চর এলাকায় পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের রিভার ক্রসিং টাওয়ার পরিদর্শন উচ্ছেদ করে ক্রয়কৃত জমি দখল! খাজানগরে বাড়িঘর ভাংচুর লুটপাটের অভিযোগ কুষ্টিয়ায় কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা কুষ্টিয়ায় পিকাপের ধাক্কায় মটরসাইকেল আরোহী নব বধুর মৃত্যু, আহত-২ নিরব প্রশাসন! কুষ্টিয়ায় মেলার নামে চলছে অশ্লীল নৃত্য বসেছে জুয়ার আসর ও অবৈধ লটারী কুষ্টিয়ার দৌলতপুরে সালাম হত্যা! চলছে বাড়ি-ঘরে অগ্নিসংযোগ, হামলা-লুটপাট কুষ্টিয়ায় মোটরসাইকেল ও পিকাপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঝরে গেলো নব দম্পত্তির প্রাণ! কুষ্টিয়ার ভেড়ামারায় পূর্ব শত্রুতার জেরে যুবককে কুপিয়েছে প্রতিপক্ষ, আটক-৫ প্রবাসীদের দুর্দশা: দ্রুত পাসপোর্ট পাওয়ার জন্য আকুতি
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

হরিপুরে প্রতিনিয়ত চলছে জুয়ার আড্ডা যেন দেখার কেউ নেই 

নিজস্ব প্রতিবেদক / ৮২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২, ১০:৩২ অপরাহ্ন

হরিপুরে প্রতিনিয়ত চলছে জুয়ার আড্ডা যেন দেখার কেউ নেই 

অঙ্গীকার ডেস্ক : সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নে জুয়া (তাস) খেলার বোর্ড গুলোতে লাখ লাখ টাকার জুয়ার বাণিজ্য চলে। সাধারণ জনগণকে এমনভাবে বুঝিয়ে রাখছে প্রশাসন যেন তাদের হাতের মুঠোয় এ বিষয়ে স্থানীয়রা সাংবাদিকদের বলেন তারা বিভিন্নভাবে এবং বিভিন্ন কায়দায় প্রশাসনের ও নেতাদের নাম ভাঙিয়ে চালাচ্ছেন হাটশ হরিপুর ইউনিয়নের শেষ সীমানা ভূত মরে এই জুয়ার বোর্ড।

তাছাড়াও হরিপুরের কাবিল পাড়া, ফারাজীপাড়া সাগর খালি মাঠ, বোয়ালদাহ সেনের মাঠের আশেপাশে, বোয়ালদাহ মাঠ, ফকির পাড়া আলিম উদ্দিনের বাগানে, পুরাতন কুষ্টিয়া সিরাজ শেখের বোরিং, গোপিনাথ পুর গোরস্থান, কালিপাড়া স্কুলের খাদে,পদ্মা নদীর ঘাটে, নীল কুঠির আশেপাশে সহ বিভিন্ন পয়েন্টে সন্ধ্যা থেকে শুরু করে সারা রাত ব্যাপী চলে জুয়া (তাস) খেলার মহা উৎসব। আর এই জুয়া (তাস) খেলার বোর্ড যারা পরিচালনা করে তারা এলাকার মানুষদের জিম্মি করে ভয় ভীতি দেখিয়ে এই ধরণের অপকর্ম চালিয়ে যাচ্ছে দীর্ঘদিন ধরে। কেউ প্রতিবাদ করতে গেলেই চলে নানা হুমকি ধামকি আর নানা ষড়যন্ত্রের নোংরা খেলা। তাই কেউ আর প্রতিবাদ করতে চায় না। যারা এই জুয়া (তাস) খেলার বোর্ড পরিচালনা করে তারা এক সময় অভাবে সংসার চালালেও এখন রাজকীয় ভাবে দামী গাড়ি বাড়ির মালিক হয়ে গেছে। এই জুয়া (তাস) খেলার বিভিন্ন স্পটে প্রশাসন অভিযান চালিয়ে আইনের আওতায় আনলেও কিছুদিন পর আইনের বেড়াজাল ছিন্ন করে অনায়াসে রমরমা জুয়া (তাস) খেলার বোর্ড চালিয়ে যায়। যার ফলে জুয়াড়ীরা জুয়ার টাকার জোগান দিতে নানা অপকর্মের সাথে জড়িয়ে পড়ছে পাশাপাশি পারিবারিক কলহ, বিবাদ ও প্রতিনিয়ত আত্নহত্যার মতো ঘটনা ঘটছে অহরহ।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন মহিলা জানান, আমার স্বামী বালির নৌকায় বালি কাটার কাজ করে যে টাকা আয় করে তার থেকে বেশি টাকা দিয়ে জুয়া খেলা করে। বাড়িতে চাল, ডাল, তরকারি না থাকলেও জুয়ার টাকা আগে লাগে তার। জুয়ার টাকা না দিলে আমাকে বেধড়ক মারপিট করে। আমার বাবা বিয়ের সময় লাখ টাকার গহনা দিয়েছিলো যা এখন আমার স্বামী জুয়া খেলার জন্য এলাকার সুদখোরদের কাছে বন্ধুক রেখেছে। টাকার অভাবে ছেলে মেয়েদের স্কুলে ঠিকমতো পড়াশোনা করাতে পারি না। আর জুয়ার নেশায় সে মানুষ থেকে অমানুষে পরিণত হয়েছে। এমন গল্প শুধুমাত্র একজনের নয় এমন হাজারো ঘর, সংসার ভাঙ্গার নিরব ঘটনা ঘটছে এই জুয়া (তাস) খেলার জন্য।

তাই এলাকাবাসীদের দাবী কুষ্টিয়া জেলার সুযোগ্য পুলিশ সুপার খাইরুল আলম মহোদয় বিষয়টি সুনজরে নিয়ে যত দ্রুত সম্ভব হরিপুর কে মাদক ও জুয়া মুক্ত করার জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবেন। তদন্ত সাপেক্ষে এই জুয়া (তাস) খেলার বোর্ড যারা চালায় তাদেরকে আইনের আওতায় এনে কঠোর দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক। সামাজিক ব্যাধি জুয়া (তাস) খেলা বন্ধ করে সাধারণ মানুষদের মাঝে স্বস্তি ফিরে আসুক এমনটাই দাবী সকলের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর