শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় কিশোর গ্যাং লিডার সুরুজের ছুরিকাঘাত কুষ্টিয়ায় নির্বাচনত্তোর সহিংসতায় আ’লীগ নেতার পিস্তলে গুলিবিদ্ধ-২ নড়াইলের কলোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় মানবাধিকার অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

কুষ্টিয়ায় ডা. মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক / ১৬২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১, ১০:৪২ অপরাহ্ন

কুষ্টিয়ায় ডা. মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও ভার্চুয়াল টকশোর উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে কুষ্টিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে দণ্ডবিধি আইনে মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুর ১টার দিকে কুষ্টিয়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান মুনির বাদী হয়ে কুষ্টিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে দণ্ডবিধির ১৫৩ (ক), ৫০৫ (ক) এবং ৫০৯ পেনাল কোড ১৮৬০ ধারায় মামলাটির আবেদন করেন।

কিন্তু আবাদনটি খারিজ করে দেন আদালতের বিচারক সেলিনা আক্তার। এতে চরম হতাশা প্রকাশ করেছেন বাদী পক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও মামলার আইনজীবী মাহাতাব উদ্দিন।আদালতে মামলার আবেদন করার সময় বাদী অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান মুনিরের সঙ্গে অ্যাডভোকেট বুলবুল আহমেদ, হাসান রাজ্জাক রাজু, অ্যাডভোকেট শামীম উল হাসান অপু, মোহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ, মজিব মোল্লা, মাহমুদ মন্টুসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে যেকোনো সময় সিবিএমের উপস্থাপক নাহিদ তথ্যমন্ত্রী ডা. মুরাদ হাসানের একটি সাক্ষাৎকার নেন।

ওই সাক্ষাৎকারে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ এবং অশ্লীল বক্তব্য দেন। যা মুসলিম ধর্মীয় অনুভূতি ও রাজনৈতিক শ্রেণি-গোষ্ঠীর মধ্যে অসন্তোষ এবং দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির বহিঃপ্রকাশ।

বাদী অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান মুনির বলেন, মুহাম্মদ মহিউদ্দিন হেলালের ভার্চুয়াল টকশোতে অংশ নিয়ে ডা. মুরাদ হাসান ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অশ্লীল ও শিষ্টাচারবহির্ভূত বক্তব্য দিয়েছেন।

তাই তিনি মামলার আবেদন করেন। কিন্তু আদালত মামলাটি গ্রহণ না করে খারিজ করে দেন। এতে চরম হতাশা প্রকাশ করেছেন তারা। তাদের দাবি তাকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।সম্প্রতি একটি ভার্চুয়াল টকশোতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন ডা. মুরাদ হাসান। এরপর তার সমালোচনা করেন অনেকে।

এছাড়া তার পদত্যাগের দাবিও ওঠে।মুরাদ হাসান জামালপুর-৪ আসনের সংসদ সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ সরকার গঠন করলে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় তাকে। ২০১৯ সালের মে মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর