শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে নওয়াপাড়া পৌরসভার কর্মচারীসহ ৫জনের নামে থানায় অভিযোগ দায়ের করলেন পৌর মেয়র যশোরের অভয়নগরে সাংবাদিক মোঃ আবুল বাসার এর ওপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ অসহায় শারীরিক প্রতিবন্ধী কোহিনুরের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে ইউপি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ নওয়াপাড়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত দৈনিক লিখনী সংবাদ পত্রিকার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত অভয়নগরে নওয়াপাড়া খেলোয়াড় কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত অভয়নগরে ইজিবাইক চাপায় মাদরাসা ছাত্র নিহত কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে প্রতারক চক্রের ৬ সদস্য আটক কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ছয় প্রতারক আটক
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

আলোকিত হরিপুর আগামী দিনের বাস্তবতা।

ওবায়দুর রহমান সুমন / ২১৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ১:৪৫ পূর্বাহ্ন

আলোকিত হরিপুর আগামী দিনের বাস্তবতা।
“””-“””-“””-“””-“””-“””-“””-“””-“””-“”””-“”””-“””-“”””-“”””

১নং হাটশ-হরিপুর ইউনিয়ন, কুষ্টিয়া সদর উপজেলাসহ গোটা দেশের অর্থনৈতিক ও রাজনৈতিক গুরুত্বপূর্ণ বহন করে। এই গ্রাম অনেক গুণীজনের জন্মস্থান। এলাকাবাসীর প্রয়োজনে শুভাকাঙ্ক্ষী, সুযোগ্য রাজনৈতিক ব্যক্তিত্বসহ শুধীজনের ঐকান্তিক প্রচেষ্টায় উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। হাটশ-হরিপুর ইউনিয়ন শিক্ষা, শান্তি, প্রগতির একটি মডেল।

একটু সদিচ্ছাই পারে “আলোকিত হরিপুর” স্বপ্ন বাস্তবায়ন করতে। এই স্বপ্ন বাস্তবায়নে ইউনিয়নে অবস্থিত প্রায় ৫০০টি বৈদ্যুতিক পোলে ৫০০টি বৈদ্যুতিক বাতির ব্যবস্থা করলে, অন্ধকার রাতে সাধারণ মানুষের চলাফেরা সহ অনেক সুযোগ সুবিধা ভোগ করা সম্ভব। তার ধারাবাহিকতায় কত টাকা খরচ হতে পারে তার সম্ভাব্য তালিকা উপস্থাপিত হলো।

১০০ ওয়াট ১০ ঘন্টা চলতে (১ ইউনিট) মূল্য ৫ টাকা।
৫০০ টি বৈদ্যুতিক লাইট সহ আনুষঙ্গিক খরচ
৫০০ (32w)টি বৈদ্যুতিক বাতি (বাটি হোল্ডার,তার)
৫০০ * ৪৫০ = ২,২৫,০০০/=
৫০০ টি বৈদ্যুতিক পোল।
৫০০০ গ্রাহক (মিটার)।

তাহলে,
১০০ ওয়াট ১০ ঘন্টা চলতে মূল্য ৫ টাকা।
৩২ ওয়াট ১ রাত্রি চলতে লাগবে ১.৬৬ পয়সা।
৫০০ টি লাইট (১ রাত্রি) জ্বলতে লাগবে,
১.৬৬ * ৫০০ = ৮০০ টাকা।
৫০০ টি লাইট (৩০ দিন) জ্বলতে লাগবে,
৮০০ * ৩০= ২৪,০০০/= টাকা।
৫০০০ (মিটার) গ্রাহক প্রতি মাসে খরচ,
২৪,০০০ ÷ ৫,০০০ = ৪.৮০ পয়সা।

নিজের টাকায় মিটার কিনে তার ভাড়া প্রদান করছি প্রতি মাসে ১০ টাকা। গ্রাহক প্রতি মাসে ৪.৮০ পয়সা খরচ করলে আলোকিত হরিপুর সম্ভব।

অত্র ইউনিয়নের সম্মানিত জনসাধারণ, রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজকর্মী, গণমাধ্যমকর্মীর একটু সদিচ্ছাই পারে রাতের অন্ধকার থেকে হরিপুরকে আলোকিত করতে। এ বিষয়ে সবার মূল্যবান মতামত এবং শেয়ার সবিনয় ভাবে আশা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর