মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় ব্যবসায়ীদের সড়ক অবরোধ,শহরে উচ্ছেদ অভিযান কুষ্টিয়ায় স্বয়ংক্রিয় প্রযুক্তির বিদ্যুৎ উপকেন্দ্রের যাত্রা শুরু যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে কুষ্টিয়ায় যুবদলের বিক্ষোভ সমাবেশ ও গায়েবী জানাযা অনুষ্ঠিত কুষ্টিয়া জেলা কৃষক দলের আহবায়ক সুমন সদস্য সচিব নুরুল কারসাজি করে পণ্যের দাম বৃদ্ধি কুষ্টিয়ার রশিদ এগ্রোসহ ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১১ মামলা কুষ্টিয়ায় দুই শিশু সন্তানকে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন ‘যৌন হয়রানি’, কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা-নেত্রীর পাল্টাপাল্টি অভিযোগ শ্রেণী কক্ষ ভাড়া নিয়ে চলছে খোকসা ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যহত হচ্ছে স্কুলের পাঠদান কুষ্টিয়ায় ২০১২সালের মামলার রায়ে নির্দোষ প্রমাণিত হওয়ায় বেকসুর খালাস পেলেন বিএনপি নেতারা জমিতে ফসল কাটার জেরে হত্যা কুষ্টিয়ায় দুই প্রতিবন্ধীসহ আপন ৫ সহোদরের যাবজ্জীবন
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

হাটশ হরিপুর ইউনিয়নকে এগিয়ে নিতে একজন হাসিবুর রহমান রিজু’র নেতৃত্ব বিশেষ প্রয়োজন :

নিজস্ব প্রতিবেদক / ৪২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন

হাটশ হরিপুর ইউনিয়নকে এগিয়ে নিতে একজন হাসিবুর রহমান রিজু’র নেতৃত্ব বিশেষ প্রয়োজন
অঙ্গীকার ডেস্ক:

এক সময় হাটশ হরিপুর ইউনিয়ন ছিলো অবহেলিত জনপদ। সময়ের ব্যবধানে বর্তমানে এ অঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে। বিগত দিনের থেকে হাটশ হরিপুরের মানুষ আজ অনেকটাই পরিবর্তন। এর বড় কারণ হাটশ হরিপুর ইউনিয়নবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন হরিপুর-কুষ্টিয়া সংযোগ সেতুর বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল সহ প্রকৌশলী হাসান, প্রকৌশলী সজল, সেলিম উদ্দিন, আজ্জাদ, মনিরুল ইসলাম মনো, মতিয়ার রহমান, আবু হেলাল সোনা, আব্দুল মালেক। তাদের নেতৃত্বে তৎকালীন সময়ে হরিপুর সংযোগ সেতুর দাবীতে যুবক-তরুণ, আবাল-বৃদ্ধরা যে আন্দোলন গড়ে তুলেছিল তার-ই পরিপ্রেক্ষিতে হরিপুর ইউনিয়নের মানুষের প্রাণের দাবী পূরণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, কুষ্টিয়া সদর ৩ আসনের সংসদ সদস্য জননেতা মাহাবুব উল আলম হানিফ মহোদয়। হরিপুরবাসীকে উপহার দিয়েছেন শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতু। এরপর থেকেই হরিপুর ইউনিয়নে তৈরী হচ্ছে বড় বড় স্থাপনা। বৃদ্ধি পেয়েছে জমি জায়গার দাম। বেড়েছে ব্যবসা-বাণিজ্য ও প্রতিষ্ঠান। বেড়েছে শিক্ষার হার।
কিন্তু বর্তমানে এ ইউনিয়নে রাজনৈতিক প্রতিহিংসা ও সামাজিক দ্বন্দের কারণে আশানুরূপ উন্নয়ন হয়নি। সঠিক নেতৃত্বের অভাবে হারিয়েছে হরিপুর ইউনিয়নের ঐক্যতা।
তাই ভবিষ্যতে এ ইউনিয়নকে কুষ্টিয়া জেলার মডেল ইউনিয়ন হিসেবে গড়তে, মাদকমুক্ত, নারী নির্যাতন রুখতে হাসিবুর রহমান রিজুকেই যোগ্য মনে হয়। তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে নিজের যোগ্যতার পরিচয় দিয়ে চলেছেন। করোনাকালীন সময়ে তাকে দেখা গেছে মধ্যরাতে অসহায় মধ্যবিত্তদের পাশে দাড়িয়ে সহযোগিতা করতে। অসুস্থ মানুষদের জন্য হরিপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ফ্রি ওষুধ ও চিকিৎসা ক্যাম্পের ব্যবস্থা করেছেন। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ ও মাদক বিরোধী আন্দোলনের পথিকৃৎ হাসিবুর রহমান রিজু কুষ্টিয়া জেলার পাশাপাশি সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে তার সুনাম। তিনি একজন সৃষ্টিশীল ও সফল সংগঠক। ইতিমধ্যে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তুলে নিয়েছেন একাধিক সম্মাননা স্মারক ও পুরস্কার। আমাদের সকলের উচিত দলবল নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে হরিপুর ইউনিয়নের উন্নয়ন ও মাথা উচু করে দাড়াতে এই মানুষটির পাশে দাড়িয়ে সহযোগিতা করা প্রয়োজন বলে মনে করছেন হাটশ হরিপুর ইউনিয়নের সচেতন নাগরিকগণ।
হাসিবুর রহমান রিজু একাধারে এসকে মিডিয়া লিমিটেড এর চেয়ারম্যান, দৈনিক সত্যখবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক, এশিয়ান টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, ভারত বাংলাদেশ সাংস্কৃতি মৈত্রী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, ভারত বাংলাদেশ সুরের বন্ধনে “হৃদয়ের মাজারে বাউল” সংগঠনের উপদেষ্টা, বাংলাদেশ মাদক প্রতিরোধ কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) কুষ্টিয়া জেলা শাখার সভাপতি, নবনাট্য সংঘ কুষ্টিয়া শাখার সভাপতি, নিজের প্রতিষ্ঠিত মসজিদ মাদ্রাসা ও এতিমখানা পরিচালনাসহ বিভিন্ন সংগঠনের দায়িত্ব পালন করে চলেছেন তিনি। এ বিষয়ে হরিপুরে একাধিক সচেতন নাগরিক ও প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল এর সাথে কথা হলে তিনি বলেন, রিজু’র যোগ্যতা রয়েছে। আমি ব্যক্তিগত ভাবে রিজুকে আরো সামনের দিকে দেখতে চাই। সাধারণ মানুষের ভরসাস্থল হোক হাসিবুর রহমান রিজু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর