শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ার মিরপুরে ৪৪০ বস্তা অবৈধ সার জব্দ অবৈধ ফিটনেস বিহীন ট্রলির ধাক্কায় গুরুতর আহত হয়ে অঙ্গহানীর শঙ্কায় -বাসার মিরপুরে স্কুলে অগ্নিসংযোগ ও প্রধান শিক্ষককে হত্যা চেষ্টা মামলায় ০৫ জন পলাতক আসামি গ্রেফতার। নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে ফায়দা হাসিলের অপতৎপরতা চালাচ্ছে: সাবেক এমপি শহীদুল ইসলাম আমি নেতৃত্ব দিয়েই কুষ্টিয়া থানা ভাঙছি’ এটা আমার আবেগী বক্তব্য -মাজেদ দৌলতপুরের ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক বহিষ্কার শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষনা বৈষম্য বিরোধীদের চাঁদাবাজিকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ আমার নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে ধরিয়ে দিন -মাজেদ কুমারখালি দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ আহত ৫
ঘোষণা:
পরিবর্তনের অঙ্গীকারে আপনাকে স্বাগতম। সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য  ভিন্নধারার নিউজ পোর্টাল "পরিবর্তনের অঙ্গীকার"। অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে এক ঝাঁক তরুণ, মেধাবী ও অভিজ্ঞ সংবাদকর্মী। দেশ-বিদেশের সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সি ভি)পাঠাতে হবে। ই-মেইল: khalidsyful@gmail.com , মোবাইল : ০১৮১৫৭১৭০৩৪

প্রতারনা করে টাকা আত্মসাৎ দুদকের মামলায় ব্যাংক কর্মকর্তার কারাদন্ডসহ অর্থদন্ড

কুষ্টিয়া অফিস / ১২৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১, ১১:৩৯ অপরাহ্ন

প্রতারনা করে টাকা আত্মসাৎ
দুদকের মামলায় ব্যাংক কর্মকর্তার কারাদন্ডসহ অর্থদন্ড

কুষ্টিয়া প্রতিনিধি\ ২৮,অক্টোবর,২০২১\ কুষ্টিয়া দৌলতপুর থানার প্রতারণা করে ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগ এনে দুদক কুষ্টিয়া কর্তৃক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ৫বছর পূর্বে দৌলতপুর থানায় করা মামলায় ৫বছর কারাদন্ড ও ১০লক্ষ্য টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। বৃহষ্পতিবার বিকেল সাড়ে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলামের আদালত সাজাপ্রাপ্ত ওই ব্যাংক কর্মকর্তার উপস্থিতিতে এই আদেশ দেন।

দন্ডপ্রাপ্ত হলেন- দৌলতপুর উপজেলার তারাগুনিয়া কৈপাল গ্রামের বাসিন্দা মৃত: আজগার আলীর ছেলে বাংলাদেশ কৃষি ব্যাংক মূখ্য আ লিক কার্যালয় কুষ্টিয়াতে ব্যাংক পরিদর্শক পদে চাকুরীরত(বর্তমান বরখাস্ত) মো: হাফিজুর রহমান (৫৫)।

আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৭ সেপ্টেম্বর হতে ২০১৩সালের ০৩ ফেব্রæয়ারী সময়কালে বাংলাদেশ কৃষি ব্যাংক দৌলতপুর উপজেলার ডাংমরকা শাখায় কর্মরত থাকাবস্থায় ভুয়া নাম ঠিকানার ব্যক্তির নামে ঋণ ফাইল তৈরী করে তা অনুমোদন পূর্বক ব্যাংক হতে টাকা উত্তোলন এবং পরবর্তীতে কিস্তি আদায়সহ আদায়কৃত ব্যাংকের টাকা নির্ধারিত হিসেবের অনুকুলে জমা না দিয়ে তার আত্মসাত করেন ব্যাংক পরিদর্শক মো: হাফিজুর রহমান। এমন অভিযোগ পেয়ে ২০১৬ সালের ২২নভেম্বর, সমন্বিত দুর্নীতি দমন কমিশন দুদক কুষ্টিয়া কার্যালয়ের তৎকালীন উপ-পরিচালক আব্দুল গাফফার বাদি হয়ে দৌলতপুর থানায় মামলা করেন। মামলা নং ১৯।

মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ০৪ জুন আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগে প্রায় সাড়ে ৯লক্ষ্য টাকা আত্মসাতের অভিযোগ প্রাথমিক সত্যতার ভিত্তিতে ৪০৯/৪৭৭(ক) পেনাল কোড এবং ১৯৪৭ সালের দুর্ণীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ এনে আদালতে চার্যশীট দেন দুদকে ওই কর্মকর্তা।

জেলা ও দায়রা জজ বিশেষ আদালতে সমন্বিত দুর্নীতি দমন কমিশন দুদক কুষ্টিয়ার কৌশুলী এ্যাড. আল-মুজাহিদ হোসেন জানান, আসামী হাফিজুর রহমানের বিরুদ্ধে দাখিলকৃত তদন্ত প্রতিবেদনে বিজ্ঞ আদালত দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে আসামীর বিরুদ্ধে আনীত অর্থ আত্মসাতে জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় তাকে তিনটি ধারায় যথাক্রমে ৫বছর, ৩বছর এবং ৫বছর করে বিনাশ্রম কারাদন্ডসহ ১০লক্ষ টাকা অর্থদন্ড বা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। উল্লেখ্য আসামীর বিরুদ্ধে ধার্যকৃত সাজা একযোগে প্রযোজ্য হবে। তার মানে আসামী যদি দন্ডিত অর্থ প্রদান না করেন তাহলে সবমিলিয়ে আসামীকে সাজা ভোগ করতে হবে ৬বছর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর